টি-টোয়েন্টিতে লজ্জাজনক রেকর্ড, ১৫ রানেই অলআউট বিশ্বসেরা ক্লাব  

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩৭ পিএম, ১৭ ডিসেম্বর ২০২২
টি-টোয়েন্টিতে লজ্জাজনক রেকর্ড, ১৫ রানেই অলআউট বিশ্বসেরা ক্লাব   

০-০-৩-০-২-১-১-০-০-৪-১- এটা কোন পাসওয়ার্ড নয়। আবার কোন অ্যাকাউন্ট নাম্বারও নয়। এটি একটি দলের ১১ জন ব্যাটারের স্কোরবোর্ড। টি-টোয়েন্টি স্পেশালিস্ট এর আঁতুরঘর খ্যাত অস্ট্রেলিয়ার ঘটেছে এমন লজ্জা জনক অঘটন।অস্ট্রেলিয়ার লিগ, বিগ-ব্যাশে অ্যাডিলেড স্ট্রাইকার বিপক্ষে মাত্র ১৫ রানে অল-আউট হয়েছে লিগটির সর্বোচ্চ শিরোপাধারি ক্লাব সিডনি থান্ডার।

বিগ-ব্যাশ ২০২২২-২৩ সিজনের পঞ্চম ম্যাচে পাওয়ার প্লে-এর ৬ অভারের আগেই গুটিয়ে যায় লিগটির সফলতম ক্লাব সিডনি থান্ডার। বিশ্বসেরা এই লিগে মাত্র ৩৫ বলে ১৫ রানেই শেষ হয় থান্ডারের ১০ উইকেট। অথচ দলে আছে অ্যালেক্স হেলসের মতো বিশ্বকাপ জয়ী ওপেনার ও রাইলি রুশোর মতো বিধ্বংসী ব্যাটার।

সিডনি স্নো গ্রাউন্ড স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় রশিদ খানের অ্যাডিলেড স্ট্রাইকার ৷  ব্যাটে নেমে ক্রিস লিন ও কলিন ডি গ্র্যান্ডহোম ছাড়া ২০ রানের দেখা পায়নি আর কোন ব্যাটার। লিনের ২৭ বলে ৩৬ ও গ্রান্ডহোম ২৪ বলে ৩৩ রানে পুজিঁতে স্ট্রাইকারদের স্কোরবোর্ড দাড়ায় ৯ উইকেটে ১৩৯ রান।

সিডনি থান্ডার হয়ে আফগান বোলার ফজলে হক ফারুকী পান ৩ উইকেট। এছাড়া ২ টি করে উইকেট তুলে নেন তিন অজি বোলার গুরিন্দর সান্ধু, ড্যানিয়েল স্যাম এবং ব্রেন্ডন ডগেট।

জবাবে ব্যাটে নেমে শুরু থেকেই অ্যাডিলেড স্ট্রাইকার বোলিং তোপ দেখেন অ্যালেক্স হেলস, রাইলি রুশোর মতো বিশ্বসেরা টি-টোয়েন্টি ব্যাটাররা। শুরুতে রানের খাতা না খুলে প্যাভিলিয়নে ফিরে দুই ওপেনার অ্যালেক্স হেলস ও ম্যাথু গিল্কেস।

এরপরের ব্যাটাররাও ছিল ব্যর্থ। ১ ওভারে বেশি খেলতে পারেনি কেউ।  ইনিংসে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর মাত্র ৪। আর দ্বিতীয় সর্বোচ্চ অতিরিক্ত ৩ ৷ শূন্য রানে সাজঘরে ফিরে ৫ ব্যাটার।

তবে এদিন বোলিং আক্রমণ ছিলনা বিশ্বের সেরা লেগ স্পিনার রশিদ খান। অচেনা তিন অজি বোলারদের তোপে শেষ অ্যালেক্স হেলসের দল।

ম্যাথু শর্ট, ওয়েস আগার ও থর্নটন বিধ্বংসী বোলিং তোপে ১২৪ রানের লজ্জাজনক হারের হারের তিক্ত স্বাদ পায় বিবিএলের ৪ বারের চ্যাম্পিয়নরা। মাত্র ৩ রান দিয়ে ৫ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন হেনরি থর্নটন ৷

পুরুষদের টি-টোয়েন্টি ইতিহাসে এটি সর্বনিম্ন রানের রেকর্ড। এর আগের সর্বনিম্ন স্কোরের রেকর্ডটি আগে ছিল তুরস্ক ও চেক প্রজাতন্ত্রের ম্যাচে। ২০১৯ সালের ম্যাচটিতে চেক প্রজাতন্ত্রের বিপক্ষে ২১ রানে গুটিয়ে গিয়েছিল তুরস্ক।

আর, সব টি-টোয়েন্টিতে মিলিয়ে সর্বনিম্ন রান হলো ৬, তবে সেটি মহিলাদের টি-টোয়েন্টি ম্যাচে। সর্বনিম্ন টোটাল মালদ্বীপের মহিলা এবং মালি মহিলাদের।

 

স্পোর্টসমেইল২৪/এমটিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

শোক কাটিয়ে মাদ্রিদের মাঠে ফিরলেন রোনালদো

শোক কাটিয়ে মাদ্রিদের মাঠে ফিরলেন রোনালদো

ব্রাজিলকে ‘কটাক্ষ’ করে আর্জেন্টিনার জয় উদযাপন!

ব্রাজিলকে ‘কটাক্ষ’ করে আর্জেন্টিনার জয় উদযাপন!

টেস্ট ক্রিকেটকে বিদায় বলে দিলেন আজহার আলী

টেস্ট ক্রিকেটকে বিদায় বলে দিলেন আজহার আলী

বদলি নেমে রেকর্ড বুকে মুয়ানি

বদলি নেমে রেকর্ড বুকে মুয়ানি