টেস্টে জয়ের দ্বিতীয় অর্ধশতক 

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২৯ এএম, ১৭ মে ২০২২
টেস্টে জয়ের দ্বিতীয় অর্ধশতক 

তৃতীয় দিনের শুরুতেই অর্ধশতক তুলে নিয়েছেন তামিম ইকবাল। এবার সেই পথেই হাটলেন তার ওপেনিং সঙ্গী মাহমুদুল হাসান জয়। ক্যারিয়ারের ৫ম টেস্টে এসে দেখা পেলেন নিজের দ্বিতীয় হাফ সেঞ্চুরির। এর আগে নিউজিল্যান্ডের বিপক্ষে মাউন্ট মঙ্গানুই টেস্টে অর্ধশতক করেছিলেন তিনি। এছাড়াও সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সফরে প্রথম বাংলাদেশি হিসেবে করেছিলেন সেঞ্চুরি।

মঙ্গলবার (১৭ মে) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে তৃতীয় দিনের শুরুতে নিজের ইনিংসের ১১০তম বলে লঙ্কান পেসার আসিথা ফার্নান্দোর বলে দুই রান নিয়ে অর্ধশতক পূর্ণ করেন এই ডানহাতি ব্যাটার।

চট্টগ্রামের দ্বিতীয় দিন শেষে ৩১ রানে অপরাজিত ছিলেন মাহমুদুল হাসান জয়। তৃতীয় দিনের শুরু থেকে লঙ্কান বোলারদের বেশ দেখেশুনে খেলা শুরু করেন এই ওপেনার। ১১০তম বলে পূর্ণ করেন নিজের দ্বিতীয় হাফ সেঞ্চুরি। ঘরের মাঠে এটাই তার প্রথম হাফ সেঞ্চুরি। এর আগে নিজের ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি এবং হাফ সেঞ্চুরি দুটোই করেছিলেন প্রতিপক্ষের মাঠে।

হাফ সেঞ্চুরি করার পথে প্রতিপক্ষের বোলারদের করা বল ৮ বার সীমানার বাইরে পাঠান তিনি। ইনিংসে নেই কোনো ওভার বাউন্ডারি।

চলতি বছরের জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে মাউন্ট মঙ্গানুইতে ক্যারিয়ারে প্রথম হাফ সেঞ্চুরি করেন জয়। আর মার্চে দক্ষিণ আফ্রিকা করেন নিজের ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। এই দুই ইনিংসেই নিজেকে দারুণভাবে প্রমাণ করেছেন এই ডানহাতি ওপেনার।

বাংলাদেশের দুই ওপেনারের হাফ সেঞ্চুরিতে দীর্ঘ ৬১ ইনিংস পর উদ্বোধনী জুটিতে শতরানের দেখা পেল বাংলাদেশ। এর আগে সর্বশেষ ২০১৭ সালে শ্রীলঙ্কার বিপক্ষে গল টেস্টে সৌম্য সরকারকে নিয়ে  ১১৮ রানের ওপেনিং জুটি গড়েছিলেন তামিম। এবার জয়কে নিয়ে শতরানের উদ্বোধনী জুটির খরা কাটালেন তামিম ইকবাল।

এর আগে চট্টগ্রামে টস জিতে ব্যাটিংয়ে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল শ্রীলঙ্কা। নিজেদের প্রথম ইনিংসে ৩৯৭ রানে অলআউট হয় লঙ্কানরা। সফরকারীদের হয়ে সর্বোচ্চ ১৯৯ রান করেন অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথিউস। আর দ্বিতীয় সর্বোচ্চ ৬৬ রান আসে দীনেশ চান্দিমালের ব্যাট থেকে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর



শেয়ার করুন :


আরও পড়ুন

দিনের শুরুতেই অর্ধশতক তুলে নিলেন তামিম

দিনের শুরুতেই অর্ধশতক তুলে নিলেন তামিম

চট্টগ্রামে ‘চায়নাম্যান’ সাকিব

চট্টগ্রামে ‘চায়নাম্যান’ সাকিব

সাগরিকায় ম্যাথিউসের সংগ্রামী ব্যাটিংয়ে আক্ষেপের ছোঁয়া

সাগরিকায় ম্যাথিউসের সংগ্রামী ব্যাটিংয়ে আক্ষেপের ছোঁয়া

শ্রীলঙ্কার বিপক্ষে নাঈমের ক্যারিয়ার সেরা বোলিং

শ্রীলঙ্কার বিপক্ষে নাঈমের ক্যারিয়ার সেরা বোলিং