‘পাকিস্তান ক্রিকেটে রমিজ রাজার কোনো ভবিষ্যৎ নেই’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:০৫ পিএম, ২০ মে ২০২২
‘পাকিস্তান ক্রিকেটে রমিজ রাজার কোনো ভবিষ্যৎ নেই’

সরকার বদলের পরই পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান রমিজ রাজার ভবিষ্যৎ শঙ্কার মুখে পড়েছিল। সরকার বদলের দীর্ঘ সময় পেরিয়ে গেলেও এতোদিন নতুন সরকারের পক্ষ থেকে কেউ কোন মন্তব্য করেননি। বুধবার (১৮মে) প্রথম পাকিস্তানের এক সংসদ সদস্য পিসিবি চেয়ারম্যানের ভবিষ্যৎ নিয়ে মন্তব্য করলেন।

ধারনা করা হচ্ছিল পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান পদত্যাগ করার পর পিসিবি চেয়ারম্যান রমিজ রাজাও পদত্যাগ করবেন। তবে সে পথে হাটেননি রমিজ রাজা। সরকার পরিবর্তনের ধারাবাহিকতায় এখনো পিসিবিতে কোন পরিবর্তন আনেনি।

তবে পাকিস্তানের এক সংসদ সদস্য বলেছেন খুব দ্রুতই পিসিবিতে পরিবর্তন আসবে। পিসিবি’তে রমিজ রাজার কোন ভবিষ্যৎ নেই বলেও উল্লেখ করেন তিনি।

পাকিস্তানি সংবাদমাধ্যম দ্যা ডনকে দেওয়া এক সাক্ষাৎকারে রমিজ রাজাকে নিয়ে কথা বলেন পাকিস্তানি সংসদ সদস্য রানা মাসুদ খান। তিনি বলেন, “আসন্ন দিনগুলোতে আমি তাকে (পিসিবিতে রমিজ রাজা) দেখছি না। পরিস্থিতি স্বাভাবিক হলে যেকোন মূল্যে পিসিবিতে নতুন চেয়ারম্যান আসবেন।”

পাকিস্তানের বর্তমান সরকারের অন্যতম প্রভাবশালী এই সংসদ সদস্য একই সাক্ষাৎকারে পাকিস্তানের ক্রীড়াক্ষেত্রের বেহাল দশার জন্য আগের সরকারের কঠোর সমালোচনা করেন। বলেন, “এই ক্রীড়া বিভাগগুলো দীর্ঘদিন ধরে পাকিস্তানের ক্রীড়াবিদদের চাহিদা পূরণ করে আসছে। আগের সরকার এসব বিভাগে কোন উন্নয়ন করতে পারেনি। তাই আমরা ক্রীড়া ক্ষেত্রের প্রত্যেক বিভাগকে নতুন করে সাজানোর প্রস্তাব দিয়েছি এবং সেগুলো গৃহীতও হয়েছে।” 

এছাড়া আগের সরকারে যেসব ক্রীড়াবিদরা চাকরি হারিয়েছিলেন তাদের ক্ষতিপূরণের ব্যবস্থা করা হবে বলেও জানান এই সংসদ সদস্য। সেজন্য একটি স্পোর্টস এন্ডোর্সমেন্ট ফান্ড গঠন করবে পাকিস্তানের নতুন সরকার।

পাকিস্তানের গণমাধ্যমগুলো জানিয়েছে, নতুন সরকার আসার কারণে পাকিস্তানের ক্রীড়া ক্ষেত্রের সব বিভাগেই আমূল পরিবর্তন আসবে। পরিস্থিতি স্বাভাবিক হলে এসব পরিবর্তন আনা শুরু করবে বলে জানা গেছে।

স্পোর্টসমেইল২৪/এসকেডি/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

শ্রীলঙ্কা সফর নিয়ে আশাবাদী পাকিস্তান

শ্রীলঙ্কা সফর নিয়ে আশাবাদী পাকিস্তান

পিসিবির ভাবনায় লাল ও সাদা বলে ভিন্ন চুক্তি

পিসিবির ভাবনায় লাল ও সাদা বলে ভিন্ন চুক্তি

কানেরিয়ার অভিযোগে কড়া জবাব আফ্রিদির

কানেরিয়ার অভিযোগে কড়া জবাব আফ্রিদির

দশ মাস আগেই পিএসএলের অষ্টম আসরের তারিখ চূড়ান্ত

দশ মাস আগেই পিএসএলের অষ্টম আসরের তারিখ চূড়ান্ত