কোহলি কি ভেবে নিয়েছে সব অর্জন শেষ: আফ্রিদি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৫৩ পিএম, ১৬ জুন ২০২২
কোহলি কি ভেবে নিয়েছে সব অর্জন শেষ: আফ্রিদি

অনেকদিন ধরেই ব্যাট হাতে রান খরায় ভুগছেন ভারতীয় ব্যাটার বিরাট কোহলি। সর্বশেষ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও (আইপিএল) রান করতে ব্যর্থ হয়েছেন তিনি। টানা অফ ফর্মে চারিদিক থেকেই সমালোচনায় বিদ্ধ হতে হচ্ছে কোহলিকে। এবার পাকিস্তানের সাবেক অধিনায়ক শাহীদ আফ্রিদি যোগ দিলেন সেই তালিকায়। আফ্রিদি বলেন, কোহলি কি ভেবে নিয়েছে সব অর্জন শেষ!

যে মানুষটার কাছে একটা সময় সেঞ্চুরি করা কোনো ব্যাপারই ছিল, সে প্রায় তিন বছর হতে চললো সেঞ্চুরি পায় না। অবশ্য কোহলির বর্তমান ফর্ম অনুযায়ী, সেঞ্চুরির কথা তোলাও ঠিক না। কারণ তিনি তো ইদানিং কালে রানই করতে পারছেন না।

কোহলি সম্পর্কে সম্প্রতি কথা বলেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শাহীদ আফ্রিদি। তিনি বলেন, “তার যোগ্যতা রয়েছে। কিন্তু সে (কোহলি) কি আদৌ আবার এক নম্বর ব্যাটার হতে চায়? নাকি সে ভেবে নিয়েছে জীবনে সবকিছু অর্জন করে ফেলেছে! এখন শুধু আরাম করা ও সময় কাটাবে!”

মাঠে আক্রমণাত্মক কোহলিকে দেখতেই বেশি অভ্যস্ত ক্রিকেট প্রেমীরা। তবে সাম্প্রতিক অফ ফর্ম প্রভাব ফেলেছে তার শারীরিক ভাষাতেও। ব্যাটে যেমন রান পাচ্ছেন না, তেমনি মাঠেও তাকে আগের মতো দেখা যায় না।

আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ভারতের অধিনায়ক হার্দিক পান্ডিয়া

আফ্রিদির মতে ক্রিকেটে শারীরিক ভাষা খুবই গুরুত্বপূর্ণ। বলেন, “ক্রিকেটে শারীরিক ভাষা সবচেয়ে বেশি গুরত্ব বহন করে, এটা নিয়েই আমি বেশি কথা বলি। ক্যারিয়ারের শুরুতে যে বিশ্বের এক নম্বর ব্যাটার হতে চাইতো সে (কোহলি) এখনও সেই মনোভাব নিয়ে খেলে কিনা, এটা বড় প্রশ্ন।”

২০১৯ সালের নভেম্বরে সর্বশেষ বাংলাদেশের বিপক্ষে কোনো ফরম্যাটে সেঞ্চুরি করেছিলেন কোহলি। এরপর থেকেই রান খরায় ভুগছেন। প্রথম দিকে অর্ধশতক পেলেও এখন রান করতেই হিমশিম খাচ্ছেন তিনি।

সর্বশেষ আইপিএলে তো ভুলে যাওয়ার মতো মৌসুম কাটিয়েছেন তিনি। এরপর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামে ছিলেন। চলতি বছরের জুলাইয়ে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন কোহলি।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

এমবাপে বেঈমানি করেনি: রিয়াল সভাপতি

এমবাপে বেঈমানি করেনি: রিয়াল সভাপতি

ইংল্যান্ড সফর থেকে বাদ রাহুল

ইংল্যান্ড সফর থেকে বাদ রাহুল

গাম্পের ট্রফিতে এবার মরিনহোর রোমার বিপক্ষে খেলবে বার্সেলোনা

গাম্পের ট্রফিতে এবার মরিনহোর রোমার বিপক্ষে খেলবে বার্সেলোনা

আজই ওয়েস্ট ইন্ডিজ যাচ্ছেন বিজয়

আজই ওয়েস্ট ইন্ডিজ যাচ্ছেন বিজয়