ইংল্যান্ড সফর থেকে বাদ রাহুল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৩৬ পিএম, ১৬ জুন ২০২২
ইংল্যান্ড সফর থেকে বাদ রাহুল

ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শুরুর আগে গ্রোইন ইনজুরির কারণে মাঠের বাইরে ছিটকে গিয়েছিলেন লোকেশ রাহুল। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ শুরুর আগে পাওয়া ইনজুরির কারণে ইংল্যান্ড সফরেও খেলতে পারবেন না। বিষয়টি নিশ্চিত করেছে দ্য বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

ইনজুরির পর পরই রিহ্যাব করার জন্য ব্যাঙ্গালুরুতে ন্যাশন্যাল ক্রিকেট একাডেমিতে (এনসিএ) যোগ দিয়েছিলেন রাহুল। সেখানে ইনজুরির উন্নতি না হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে দেশের বাইরে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক বিসিসিআইয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, রাহুলকে উন্নত চিকিৎসার জন্য জার্মানিতে পাঠানো হবে। এ কারণেই ইংল্যান্ড সফরে খেলতে পারবেন না এই ক্রিকেটার।

এদিকে বিসিসিআইয়ের সচিব জয় শাহ জানিয়েছেন, জুনের শেষ সপ্তাহ অথবা জুলাইয়ের শুরুতে রাহুলকে জার্মানিতে পাঠানোর পরিকল্পনা করছে বিসিসিআই। সেখানে চিকিৎসা শেষে এনসিএতে নিজের রিহ্যাব করবেন রাহুল।

এদিকে ইংল্যান্ড সফরে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের পাশাপাশি একটি টেস্ট খেলবে ভারত। এই সিরিজে রাহুলের বিকল্প কে হবে, তা এখনও নিশ্চিত করেনি বিসিসিআই। এমনকি ভারতীয় বোর্ডের অনেক কর্মকর্তা জানিয়েছে, ইংল্যান্ড সফরে বিকল্প ক্রিকেটার নিতে ইচ্ছুক নয় ভারত। তবে টিম ম্যানেজমেন্ট চাইলে দলের সাথে যোগ দিতে পারেন ব্যাটার মায়াঙ্ক আগারওয়াল।

ভারতীয় দলের তিন ফরম্যাটেই অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন রোহিত শর্মা। তার সহকারি হিসেবে আছেন লোকেশ রাহুল। সহ-অধিনায়ক ইনজুরিতে ছিটকে যাওয়ায় রোহিতের নতুন সহকারির নাম ঘোষণা করবে নির্বাচকরা।

চলতি বছরের ১ জুলাই থেকে সফরে একমাত্র টেস্ট খেলবে ভারত ও ইংল্যান্ড। ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে অনুষ্ঠিত হবে এই ম্যাচ। সর্বশেষ ২০২১ সালে সিরিজের শেষ টেস্ট না খেলেই দেশে ফিরেছিল ভারত। এবার সেই টেস্ট ম্যাচটিই খেলবে দু’দল।

টেস্ট সিরিজ শেষ হওয়ার দুই দিন পরেই ৭ জুলাই থেকে রঙিন পোশাকের সিরিজ খেলতে নামবে ভারত ও ইংল্যান্ড। তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ শেষ হবে চলতি বছরের ১৭ জুলাই।

ইনজুরির কারণে ছিটকে যাওয়া রাহুল তিন ফরম্যাটেই ভারতীয় দলের গুরুত্বপূর্ণ সদস্য। দেশটির হয়ে ৪৩ টেস্ট, ৪২ ওয়ানডে ও ৫৬ টি-টোয়েন্টি খেলেছেন তিনি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

আয়ারল্যান্ডের বিপক্ষে  টি-টোয়েন্টি সিরিজে ভারতের অধিনায়ক হার্দিক পান্ডিয়া

আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ভারতের অধিনায়ক হার্দিক পান্ডিয়া

সাড়ে পাঁচ বিলিয়ন ডলারে বিক্রি হলো আইপিএলের সম্প্রচার স্বত্ব

সাড়ে পাঁচ বিলিয়ন ডলারে বিক্রি হলো আইপিএলের সম্প্রচার স্বত্ব

ভারতে বাড়লো সাবেক ক্রিকেটার ও অফিসিয়ালদের পেনশন

ভারতে বাড়লো সাবেক ক্রিকেটার ও অফিসিয়ালদের পেনশন

কোহলিকে আক্রমণাত্মক ভাবলেও বিস্মিত হতে হলো: রিজওয়ান

কোহলিকে আক্রমণাত্মক ভাবলেও বিস্মিত হতে হলো: রিজওয়ান