ভারতকে ১৪৮ রানের লক্ষ্য দিলো পাকিস্তান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০১ পিএম, ২৮ আগস্ট ২০২২
ভারতকে ১৪৮ রানের লক্ষ্য দিলো পাকিস্তান

ক্রিকেট দুনিয়ার সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি ভারত ও পাকিস্তান। গ্রুপ ‘এ’-র এই ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। ভারতীয় বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে রান তুলতেই নাভিশ্বাস উঠেছিল পাকিস্তানি ব্যাটারদের। ভারতের জন্য বিশ্বকাপে হারের প্রতিশোধ নেওয়ার মোক্ষম সুযোগ যেন এই ম্যাচ। দুবাইয়ে জয়ের জন্য নির্ধারিত ২০ ওভারে ভারতকে করতে হবে ১৪৭ রান।

রোববার (২৮ আগস্ট) দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। ব্যাটিংয়ে নেমে শুরুটা মোটেও ভালো করেনি পাকিস্তান। পাওয়ার প্লেতে মাত্র ৪৩রান তুলতেই দুই উইকেট হারিয়ে বসে বাবর আজম বাহিনী।

দলীয় ১৫ রানে প্রথম উইকেট হারায় পাকিস্তান। ইনিংসের তৃতীয় ওভারে ভুবনেশ্বর কুমারের বলে আর্শদ্বীপ সিংয়ের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। বেশি সময় টিকতে পারেননি ফখর জামানও। ব্যক্তিগত ১০ রান করে আবেশ খানের শিকার ছিলেন তিনি।

টপ অর্ডারে নিজের দুই সঙ্গীকে দ্রুত হারিয়েও খেই হারাননি মোহাম্মদ রিজওয়ান। এক প্রান্ত আগলে রেখে দলের রানের চাকা সচল রাখেন। যদিও ব্যক্তিগত ৪৩ রানে ফেরেন তিনি।

হার্দিক পান্ডিয়ার করা বাউন্সারে ডিপ থার্ড ম্যান অঞ্চলে আবেশ খানের হাতে ক্যাচ তুলে দেন। এর আগে প্যাভিলিয়নে ফিরেছিলেন ইফতিখার আহমেদ। তিনিও ছিলেন হার্দিক পান্ডিয়ার শিকার।

রিজওয়ানের পর হার্দিক পান্ডিয়ার শিকার হয়ে ফেরেন খুশদিল শাহ। এমনকি পাকিস্তানের লেট মিডল অর্ডারে অন্যতম ভরসা হয়ে থাকা আসিফ আলিও বলার মতো কিছু করতে পারেননি। মাত্র ৯ রান করেই ফিরেছেন তিনি।

মোহাম্মদ রিজওয়ান-ইফতিখার আহমেদ ছাড়া আর কেউ বলার মতো কিছু করতে না পারায় ১৪৭ রানে থামে পাকিস্তানের ইনিংস। রিজওয়ানের ৪৩ ছাড়া ইফতিখারের ব্যাট থেকে এসেছে ২৮ রান। দূর্দান্ত ফর্মে থাকা বাবর আজম এদিন দেখাতে পারেননি নিজের সেরা ছন্দ। মাত্র ১০ রানেই থামতে হয়েছে তাকে।

শেষ দিকে শাহনেওয়াজ দাহানি কিংবা নাসিম শাহরা চেষ্টা করলেও শেষ পর্যন্ত ১৪৭ রানে বেশি করতে পারেনি পাকিস্তান। এই লক্ষ্য তাড়া করতে নামবে ভারতীয় দল।

ভারতের হয়ে ২৫ রানে তিন উইকেট শিকার করেন হার্দিক পান্ডিয়া। মূলত তার বোলিংয়ে ভেঙে পড়েছিল পাকিস্তানের মিডল অর্ডার। এছাড়াও ভারতের হয়ে ২৬ রানে ৪ উইকেট শিকার করেন ভুবনেশ্বর কুমার।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

ভারতের বিপক্ষে শতভাগ আত্মবিশ্বাস নিয়ে মাঠে নামবে পাকিস্তান

ভারতের বিপক্ষে শতভাগ আত্মবিশ্বাস নিয়ে মাঠে নামবে পাকিস্তান

ভারত-পাকিস্তান ম্যাচের মুখ্য পাঁচ বিষয়

ভারত-পাকিস্তান ম্যাচের মুখ্য পাঁচ বিষয়

বিরতির এক মাস ব্যাট ছুঁয়ে দেখেননি কোহলি

বিরতির এক মাস ব্যাট ছুঁয়ে দেখেননি কোহলি

কোহলির চোখে সময়ের সেরা ব্যাটার বাবর

কোহলির চোখে সময়ের সেরা ব্যাটার বাবর