ভারতের বিপক্ষে শতভাগ আত্মবিশ্বাস নিয়ে মাঠে নামবে পাকিস্তান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৪২ পিএম, ২৮ আগস্ট ২০২২
ভারতের বিপক্ষে শতভাগ আত্মবিশ্বাস নিয়ে মাঠে নামবে পাকিস্তান

রাতে মাঠে গড়াবে এশিয়া কাপের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচ, যেখানে মুখোমুখি হবে চীরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। শেষবারের দেখায় দাপুটে জয় পেয়েছিল পাকিস্তান, যার কারণে এবার পূর্ণ আত্মবিশ্বাস নিয়েই ভারতের মোকাবেলা করবেন বলে জানিয়েছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম।

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই বাড়তি উত্তেজনা। সমর্থকদের জন্য এই দুই দলের দ্বৈরথ দেখার চেয়ে উত্তেজনার বিষয় কমই আছে। অথচ দুই দেশ রাজনৈতিক ঝামেলার কারণে ৯ বছর ধরে দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ আছে। 

বিশ্বকাপের মঞ্চে ভারতের বিপক্ষে কোনো জয় নেই এই ক্ষত অনেকদিন ধরেই বয়ে বেড়িয়েছে পাকিস্তান। ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে উড়িয়ে সেই দুর্নাম ঘুচিয়েছে বাবর আজমের দল।

সেই ঐতিহাসিক ম্যাচের ১০ মাসের মাথায় আবারও মুখোমুখি হচ্ছে দুই দল। এশিয়া কাপের মঞ্চে দুই দলেরই রোববার (২৮ আগস্ট) আসরে প্রথম ম্যাচ। দুই দলের ম্যাচকে ঘিরে দুই দেশেই যে চরম উত্তেজনকার পরিস্থিতি তৈরি হয় সেটা বাবর নিজেও জানেন। কিন্তু এটা তাদের কাছে অন্য সব ম্যাচের মতোই বলে জানান তিনি।

ভারত-পাকিস্তান ম্যাচের মুখ্য পাঁচ বিষয়

বাবর বলেন, “আমি জানি এই ম্যাচকে ঘিরে দুই দেশেই উত্তেজনা বিরাজ করে কিন্তু এটা আমাদের কাছে বাকি ম্যাচের মতোই। আমাদের প্রস্তুতি অসাধারণ এবং আমরা শতভাগ আত্মবিশ্বাস নিয়েই মাঠে নামব।”

১০ মাস আগে ভারতকে হারানোর সুখস্মৃতি থাকলে সেটা অতীত বলে মনে করেন বাবর। শুধু ভারত নয় বাকি ম্যাচগুলোতেও পজিটিভ মানসিকতা নিয়ে খেলতে চান পাকিস্তান অধিনায়ক।

ভারতের  বিপক্ষে খেলার জন্য অতিরিক্ত কোনো অনুপ্রেরণা দেওয়ার নেই বলে মনে করে বাবর। বলেন, “আমি সবসময় বিশ্বাস করি, পাকিস্তানের জন্য খেলার সময় অন্য কোনো অনুপ্রেরণার দরকার নেই। নিজের দেশকে বিশ্বমঞ্চে প্রতিনিধিত্ব করা খুব বড় সম্মানের ও একই সাথে গর্বেরও বটে। যেখানে দেশকে গর্বিত করাটাই সবচেয়ে বড় বিষয়।” 

এশিয়া কাপের আসরে এখন পর্যন্ত ১৫বার মুখোমুখি হয়েছে ভারত ও পাকিস্তান। যেখানে আটবার জয় পেয়েছে  ভারত ও পাঁচবার জয় নিয়ে মাঠ ছেড়েছে পাকিস্তান। বাকি দুইটি ম্যাচে কোনো ফল আসেনি। 

সর্বশেষ দুই আসর, ২০১৬ ও ২০১৮’তে তিনবার মুখোমুখি হয়েছিল তারা। যেখানে তিন ম্যাচেই জয়ের মুখ দেখেছে ভারত। সর্বশেষে ২০১৪ সালে এশিয়া কাপের আসরে ভারতকে হারিয়েছিল পাকিস্তান। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

আমরা কাউকে ভয় পাই না, সব ম্যাচ জিততে চাই: পাপন

আমরা কাউকে ভয় পাই না, সব ম্যাচ জিততে চাই: পাপন

করোনামুক্ত দ্রাবিড় যাচ্ছেন আরব আমিরাতে

করোনামুক্ত দ্রাবিড় যাচ্ছেন আরব আমিরাতে

প্রথমে ব্যাটিং করে জেতার চ্যালেঞ্জ নিতে চায় ভারত

প্রথমে ব্যাটিং করে জেতার চ্যালেঞ্জ নিতে চায় ভারত

আফগানিস্তানের চেয়ে বাংলাদেশ দুর্বল: শানাকা

আফগানিস্তানের চেয়ে বাংলাদেশ দুর্বল: শানাকা