মুশফিক এশিয়া কাপের মধ্যেই বিদায় বললে খারাপ হতো না: রাজ্জাক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:১৬ পিএম, ০৫ সেপ্টেম্বর ২০২২
মুশফিক এশিয়া কাপের মধ্যেই বিদায় বললে খারাপ হতো না: রাজ্জাক

ব্যর্থ এশিয়া কাপ শেষে দেশে ফিরে স্যোশাল মিডিয়ায় আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়েছেন অভিজ্ঞ মুশফিকুর রহিম। জাতীয় দলের সাবেক ক্রিকেটার ও বর্তমান নির্বাচক আব্দুর রাজ্জাক মনে করেন, মুশফিক চাইলে এশিয়া কাপের মাঠেই বিদায় নিতে পারতেন। সেক্ষেত্রে দেশের ক্রিকেটেে একটি সংস্কৃতি তৈরি হতো।

সংযুক্ত আরব আমিরাতে চলমার এশিয়া কাপের আগে থেকে টি-টোয়েন্টি ক্রিকেটে রান পাচ্ছিলেন না মুশফিকুর রহিম। এশিয়া কাপে সেটি আরও বড় সমস্যা হয়ে দাঁড়ায়। গ্রুপ পর্বের দুই ম্যাচেই মুশফিকের ব্যাটে রান ছিল না। আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে ১ রানের পর দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে তার ব্যাট থেকে আসে মাত্র ৪ রান।

দুই ম্যাচে টানা হারে গ্রুপ পর্ব থেকেই বাদ পড়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচে ব্যাটিং ব্যর্থতায় এবং দ্বিতীয় ম্যাচে বাজে বোলিং এবং ফিল্ডিংয়ে হারের তিক্ত স্বাদ পায় বাংলাদেশ। এশিয়া কাপ থেকে ছিটকে যাওয়ার একদিন পরেই দেশে ফিরে বাংলাদেশ ক্রিকেট দল। দেশে ফেরার পরদিন রোববার (৪ সেপ্টেম্বর) আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন মুশফিক

স্যোশাল মিডিয়ায় নিজের অ্যাকাউন্টে মুশফিক এ ঘোষণা। জানান, আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিলেও টি-টোয়েন্টি ফরম্যাটে ঘরোয়া এবং ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট খেলবেন তিনি।

মুশফিকের অবসর নিয়ে সোমবার (৫ সেপ্টেম্বর) মিরপুরে কথা বলেন নির্বাচক আব্দুর রাজ্জাক। তিনি বলেন, “আমি মনে করি মাঠ থেকে বিদায় নিতে পারলে তো খুবই ভালো। যেই জাতীয় দলে খেলে সেই কিছু না কিছু করেছে, অবশ্যই সবাই মাঠ থেকে বিদায় নেওয়া ডিজার্ভ করে।”

তবে অবসর নেওয়া না নেওয়া এবং কিভাবে নেবে তা সংশ্লিষ্ট ক্রিকেটারের ব্যক্তিগত ব্যাপার বলেও মনে করেন রাজ্জাক। বলেন, “এটা যার যার সিদ্ধান্ত। মুশফিক তার সিদ্ধান্ত এভাবে জানিয়েছে। যদি ওর মনে অবসরের চিন্তা এসে থাকবে তাহলে এশিয়া কাপের মধ্যে বলে দিলে খারাপ হতো না। যেহেতু সে এটা বলবেই।”

রাজ্জাক আরও বলেন, “বলার যদি ইচ্ছা ছিল ম্যাচের মধ্যে বললে খারাপ হতো না, সংস্কৃতিটা চালু হতো। আমরা দেখেছি অন্য দেশের বড় বড় খেলোয়াড়রা মাঠ থেকে ধন্যবাদ জানিয়ে দেয়। আমাদেরও এ সংস্কৃতিটা হলে ভালো হয়।”

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

মুশফিকের অবসরে ‌‘চুপচাপ’ সাকিব!

মুশফিকের অবসরে ‌‘চুপচাপ’ সাকিব!

মুশফিকের অবসরে ‌‘আবেগাপ্লুত’ সতীর্থরা

মুশফিকের অবসরে ‌‘আবেগাপ্লুত’ সতীর্থরা

মুশফিকের অবসর মাহমুদউল্লাহ’র জন্য ‘হৃদয়বিদারক’

মুশফিকের অবসর মাহমুদউল্লাহ’র জন্য ‘হৃদয়বিদারক’

টি-টোয়েন্টিতে ‘ছন্দহীন’ মুশফিকের আদ্যোপান্ত

টি-টোয়েন্টিতে ‘ছন্দহীন’ মুশফিকের আদ্যোপান্ত