পারিবারিক কারণে আইপিএল থেকে সরে দাঁড়িয়েছেন সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৪৬ পিএম, ০৭ এপ্রিল ২০২৩
পারিবারিক কারণে আইপিএল থেকে সরে দাঁড়িয়েছেন সাকিব

চলতি বছর চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) হয়ে খেলার কথা ছিল টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের। তবে শুরু থেকে কলকাতা দলের সাথে যোগ দিতে না পারায় হঠাৎ করেই আইপিএল থেকে নিজেকে সরিয়ে নেন তিনি। সাকিবের পরিবর্তে ইতিমধ্যে অন্য ক্রিকেটারও দলে ভিড়িয়েছে কলকাতা।

আইপিএল থেকে সাকিব সরে দাঁড়ানোর প্রধান কারণ হিসেবে দেখা হয় জাতীয় দলের ব্যস্ত সূচি এবং বাংলার ক্রিকেট বোর্ডের (বিসিবি) কঠোর সিদ্ধান্ত। কারণ, জাতীয় দলের খেলা থাকায় শুধু সাকিব নয়, লিটন কুমার দাসকেও ছাড় দেয়নি বোর্ড।

আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্ট চলাকালে ৩১ মে থেকে মাঠে গড়ায় এবারের আইপিএল। যেখানে টেস্ট ফরম্যাটে সাকিব অধিনায়ক এবং লিটন দাস সহ-অধিনায়কের দায়িত্বে রয়েছেন। তবে টেস্ট না খেলায় আইপিএলে শুরু থেকেই দলের সাথে যোগ দিয়েছেন মোস্তাফিজুর রহমান।

খেলা থাকায় আইপিএল থেকে সরে দাঁড়ানোর বিষয়ে সাকিবের সাথে কথা বলতে পারেনি সংবাদ মাধ্যম। তবে শুক্রবার (৭ এপ্রিল) আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট শেষে সংবাদ সম্মেলনে দিলেন আইপিএল না খেলার উত্তর।

সাকিব বলেন, “অবশ্যই ভালো একটা সুযোগ ছিল। বিশ্বকাপ ভারতে খেলা, যদি যেতে পারতাম ভালো হতো। কিন্তু যেহেতু ফ্যামেলি ইমার্জেন্সি, তো ফ্যামেলি ইমার্জেন্সি।”

পারিবারিক কারণে আইপিএল থেকে সাকিব নিজেকে সরিয়ে নিলেও লিটন দাস খেলতে যাচ্ছেন। আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট শেষ হওয়ায় হয়তো আজই ভারতের বিমান ধরবেন লিটন।


শেয়ার করুন :