লঙ্কা লিগে প্রস্তাব পেয়েছেন তাসকিন-হৃদয়, ছাড়পত্রে শঙ্কা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৪৭ পিএম, ২৪ জুলাই ২০২৩
লঙ্কা লিগে প্রস্তাব পেয়েছেন তাসকিন-হৃদয়, ছাড়পত্রে শঙ্কা

শ্রীলঙ্কার ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল) টি-টোয়েন্টিতে খেলার প্রস্তাব পেয়েছেন বাংলাদেশের দুই ক্রিকেটার পেসার তাসকিন আহমেদ ও ব্যাটার তাওহিদ হৃদয়। তাসকিনকে দলে নিতে চায় ডাম্বুলা আউরা। এছাড়া এখনও কোনও ফ্র্যাঞ্চাইজি লিগ না খেলা হৃদয়কে প্রস্তাব দিয়েছে জাফনা কিংস।

লঙ্কা প্রিমিয়ার লিগে(এলপিএল) প্রস্তাব পেলেও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ছাড়পত্রের অপেক্ষায় থাকতে হবে তাসকিন এবং হৃদয়কে। ছাড়পত্র পেলেই তারা খেলতে যেতে পারবেন। কারণ, লঙ্কান প্রিমিয়ার লিগ শুরু ৩০ জুলাই। অন্যদিকে, ৩১ জুলাই থেকে বাংলাদেশ এশিয়া কাপের কন্ডিশনিং ক্যাম্প শুরু করবে।

তাসকিন এবং হৃদয়কে বিসিবি থেকে এনওসি দেওয়া হবে কিনা তা জানতে চাইলে বিসিবির এক কর্মকর্তা বলেন, ‍“বিষয়টা বিবেচনাধীন, কোচ ও ক্যাপ্টেন আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত নিবেন।”

বাংলাদেশের অন্য দুই ক্রিকেটার টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান এবং বর্তমানে জাতীয় দলের বাইরে থাকা মোহাম্মদ মিঠুনও এলপিএলে খেলবেন। দু’জনকেই দলে নিয়েছে গল টাইটান্স। এছাড়া বর্তমানে কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলছেন দারুণ ফর্মে থাকা সাকিব।

দারুণ ছন্দে আছেন বর্তমানে জিম আফ্রো টি-টোয়েন্টি লিগে বুলাওয়ে ব্রেভসের হয়ে খেলা তাসকিনও। ৩ ম্যাচে ৫ উইকেট নিয়ে এখন পর্যন্ত টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী তিনি।

জাতীয় দলের খেলা থাকায় বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট মিস করেছেন তাসকিন। কাউন্টি দল ইয়র্কশায়ারের হয়ে খেলার সুযোগ পেয়েছিলেন এই তারকা পেসার। তবে বিশ্বকাপ সামনে থাকায় কাজের চাপ বিবেচনায় তাকে অনাপত্তিপত্র দেওয়া হয়নি।

জাতীয় দলের ব্যস্ত সূচির কারণে আইপিএলে লক্ষ্মৌ সুপার জায়ান্টস এবং পিএসএলে মুলতান সুলতানসের প্রস্তাব ফিরিয়ে দেন তাসকিন।


শেয়ার করুন :