লঙ্কা লিগে অভিষেকেই হৃদয়ের ঝড়ো হাফ-সেঞ্চুরি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৫২ পিএম, ৩১ জুলাই ২০২৩
লঙ্কা লিগে অভিষেকেই হৃদয়ের ঝড়ো হাফ-সেঞ্চুরি

ঝড়ো হাফ-সেঞ্চুরিতে লঙ্কান প্রিমিয়ার লিগে (এলপিএল) অভিষেক হলো বাংলাদেশের ব্যাটার তাওহিদ হৃদয়ের। রোববার (৩০স জুলাই) দিনগত রাতে শুরু হওয়া টুর্নামেন্টের প্রথম ম্যাচে জাফনা কিংসের হয়ে ৩৯ বলে ৫৪ রানের ইনিংস খেলেন হৃদয়। তার রঙিন অভিষেকের ম্যাচে কলম্বো স্ট্রাইকার্সকে ২১ রানে হারিয়েছে জাফনা।

কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নামে জাফনা। বড় ইনিংস খেলতে ব্যর্থ হন জাফনার টপ অর্ডার ব্যাটাররা। পাওয়ার প্লেতে ৪৩ রান উঠতেই দুই ওপেনার নিশান মদুশকা ও আফগানিস্তানের রহমানউল্লাহ গুরবাজকে হারায় জাফনা। মদুশকা ১২ ও গুরবাজ ২১ রান করেন।

দ্বিতীয় উইকেট পতনের পর ষষ্ঠ ওভারের তৃতীয় বলে উইকেটে আসেন হৃদয়। অষ্টম ওভারে পেসার চামিকা করুনারতেœর বলে পরপর দু’টি চার মারেন চার নম্বরে নামা হৃদয়। ১১তম ওভারে স্পিনার লক্ষন সান্দাকানের বলে স্কয়ার লেগ দিয়ে স্লগ সুইপে প্রথম ছক্কা মারেন তিনি।

হৃদয়ের ব্যাটে ভর করে ১৩তম ওভারে ১শ রান পায় জাফনা। ১৮তম ওভারের শেষ বলে বাউন্ডারি দিয়ে হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন হৃদয়। ৩টি চার ও ১টি ছক্কার সহায়তায় অর্ধশতক পূর্ণ করেন তিনি।

১৯তম ওভারের তৃতীয় বলে করুনারত্নের বলে নাসিম শাহকে ক্যাচ দিয়ে আউট হওয়ার আগে ৪টি চার ও ১টি ছক্কায় ৩৯ বলে সর্বোচ্চ ৫৪ রানের ইনিংস খেলেন হৃদয়। তার হাফ-সেঞ্চুরিতে ২০ ওভারে ৫ উইকেটে ১৭৩ রান করে জাফনা।

জবাবে জাফনার দারুণ বোলিংয়ে ২ বল বাকি থাকতে ১৫২ রানে অলআউট হয় কলম্বো। দলের পক্ষে সর্বোচ্চ ৫৮ রান করেন অধিনায়ক নিরোশান ডিকবেলা। জাফনার দক্ষিণ আফ্রিকান পেসার হার্ডাস ভিলওয়েন ৩টি, শ্রীলংকার স্পিনার বিজয়াকান্ত বিয়াস্কান্ত-পেসার দিলশান মদুশঙ্কা ২টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হন বিজয়কান্ত।


শেয়ার করুন :