সুপার ওভারের জয় পাওয়া ম্যাচে ব্যাট-বল হাতে উজ্জ্বল সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৩০ পিএম, ৩১ জুলাই ২০২৩
সুপার ওভারের জয় পাওয়া ম্যাচে ব্যাট-বল হাতে উজ্জ্বল সাকিব

কানাডার গ্লোবাল টি-টোয়েন্টির মতো লঙ্কা প্রিমিয়ার লিগেও (এলপিএল) পারফরমেন্সের ধারা অব্যাহত রেখেছেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে গল টাইটান্সের হয়ে প্রথম খেলতে নেমে ব্যাট হাতে ২৩ ও বল হাতে ১ উইকেট নিয়েছেন সাকিব। সাকিবের দল গল টাইটান্স সুপার ওভারে হারিয়েছে ডাম্বুলা আউরাকে।

সোমবার (৩১ জুলাই) কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে গল টাইটান্স। টপ অর্ডারে শেভন ড্যানিয়েলের ৩৩ ও ভানুকা রাজাপাকসে ৪৮ রান করে আউট হন। ১৩তম ওভারে ৯৫ রানে তৃতীয় উইকেট পতনের পর ক্রিজে আসেন সাকিব।

উইকেটে সেট হওয়ার চেষ্টায় প্রথম ৪ বলে ৪ তুলেন সাকিব। ১৫তম ওভারে ব্যাট হাতে চড়াও সাকিব। স্পিনার ধনাঞ্জয়া ডি সিলভার তৃতীয় ও চতুর্থ বলে ছক্কা মারার পর পঞ্চম বলে বাউন্ডারি আদায় করেন তিনি। ১৮তম ওভারের তৃতীয় বলে পাকিস্তানী শাহনাওয়াজ দাহানির শিকার হওয়ার আগে ১৪ বল খেলে ১টি চার ও ২টি ছক্কায় ১৬৪ স্ট্রাইক রেটে ২৩ রান করেন সাকিব।

সাকিব ফেরার পর অধিনায়ক দাসুন শানাকার ঝড়ো ২১ বলে অপরাজিত ৪২ রানের উপর ভর করে ২০ ওভারে ৫ উইকেটে ১৮০ রান করে গল।

জবাবে ডি সিলভার ৪৩, কুশল পেরেরার ৪০ ও অস্ট্রেলিয়ার অ্যালেক্স রসের অপরাজিত ৩৯ রানে শেষ পর্যন্ত ২০ ওভারে ৭ উইকেটে ১৮০ করে টাই করে করে তারা। এতে ম্যাচটি সুপার ওভারে গড়ায়। সেখানে ১০ রানের টার্গেটে জয় তুলে নেয় সাকিবের গল। ডাম্বুলা ইনিংসে বল হাতে ৪ ওভারে ২৫ রানে ১ উইকেট নেন সাকিব।

সদ্যই কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে খেলে এসেছেন সাকিব। গ্লোবাল টুর্নামেন্ট পুরোপুরি শেষ না করেই এলপিএলে যোগ দেন তিনি। গ্লোবাল টুর্নামেন্টে চার ম্যাচ খেলে ব্যাট হাতে ১০২ রান ও বল হাতে ৫ উইকেট নিয়েছেন সাকিব।

রোববার রাতে শুরু হয় এলপিএল। উদ্বোধনী ম্যাচে কলম্বো স্ট্রাইকার্সের বিপক্ষে জাফনা কিংসের হয়ে খেলতে নামেন অরেক বাংলাদেশি ব্যাটার তাওহিদ হৃদয়। জাফনার ২১ রানে জয়ের ম্যাচে ৩৯ বলে ৫৪ রানের নান্দনিক ইনিংস খেলেন হৃদয়।



শেয়ার করুন :