অনুশীলনে টাইগারদের ঘাম ঝরবে রাতেও, জ্বলে উঠলো ইনডোরের ফ্লাডলাইট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫৭ পিএম, ০৬ আগস্ট ২০২৩

মিরপুরে ক্রিকেটারদের অনুশীলনের সুবিধার্থে নতুন উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শের-এ-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের ইনডোরে ফ্লাডলাইট স্থাপন করছে বোর্ড। খবরটি পুরোনো হলেও নতুন তথ্য হলো, ফ্লাডলাইট স্থাপনের কাজ শেষ করেছে। রোববার দিনগত রাতে সেটি পরীক্ষামূলকভাবে জ্বালানো হয়েছিল।

শেরে বাংলা স্টেডিয়ামের ইনডোরের মূল মাঠে এতোদিন শুধু দিনের বেলাতেই অনুশীলন করতে পারতেন ক্রিকেটার। এশিয়া ও বিশ্বকাপ সামনে রেখে পাল্টে যাচ্ছে টাইগারদের অনুশীলন ব্যবস্তা। এখন থেকে রাতের বেলাতেও চলবে সাকিব মুশফিকদের অনুশীলন।

রোববার দিন শেষে সন্ধ্যা গড়িয়ে আসলে হঠাৎ ইনডোরে দেখা মিলে আলো জ্বলকানি। মোট ছয়টি টাওয়ার স্থাপতি ফ্লাডলাইটগুলো জ্বালানো হয়। ফ্লাডলাইটের আলোয় পরিস্কার দেখা যাচ্ছিল ইনডোরের মাঠ।

এশিয়া কাপকে সামনে রেখে ৮ আগস্ট থেকে বাংলাদেশ ক্রিকেট দলের আনুষ্ঠানিক অনুশীলন শুরু হওয়ার কথা রয়েছে। তারই ধারাবাহিকতায়েই ইতিমধ্যে ফিটসেন টেস্ট দিয়েছেন ক্রিকেটাররা। ধারণা করা হচ্ছে, ৮ আগস্ট থেকে শুরু হতে যাওয়া টাইগারদের হয়তো রাতের অনুশীলনেও দেখা যেতে পারে।

এশিয়া কাপকে সামনে রেখে মোট ৩২ জন ক্রিকেটার নিয়ে অনুশীলন ক্যাম্প করবে বাংলাদেশ। যেখান থেকে বাছাই করে এশিয়া কাপের জন্য দল নির্বাচন করবেন নির্বাচকরা। এছাড়া তামিম ইকবাল অধিনায়কত্ব থেকে পদত্যাগ করায় নতুন নেতাও নির্বাচন করতে হবে।

এদিকে, মিরপুরের ইনডোর ছাড়াও একাডেমি মাঠের টাইগারদের অনুশীলনের জন্য ছাদ বিশিষ্ট উইকেট বানানো হচ্ছে। যেখানে বৃষ্টি বা খারাপ আবহাওয়ার সময়ও নিজেদের অনুশীলন চালিয়ে যেতে পারবে বাংলাদেশ ক্রিকেট দল। সর্বোপরী এশিয়া ও বিশ্বকাপ সামনে রেখে টাইগারদের প্রস্তুত করতে কোনরূপ কমতি রাখছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড।


শেয়ার করুন :