২০২৮ অলিম্পিকে যুক্ত হতে পারে ক্রিকেট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:০৪ পিএম, ১৩ আগস্ট ২০১৯
২০২৮ অলিম্পিকে যুক্ত হতে পারে ক্রিকেট

২০২৮ সালে লস অ্যাঞ্জেলেস অলিম্পিক গেমসে অন্তর্ভুক্ত হতে পারে ক্রিকেট। এমনটাই আশা করছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এমসিসি ওয়ার্ল্ড ক্রিকেট কমিটির সভাপতি মাইক গ্যাটিং এ তথ্য জানিয়েছেন।

চলতি সপ্তাহে আইসিসির নতুন প্রধান নির্বাহী মানু সাওহনির সঙ্গে আলোচনার পরপরই এমন তথ্য জানালেন গ্যাটিং।জানান, অলিম্পিকে জায়গা করে নেওয়ার মাধ্যমে ক্রিকেটের জন্য বৈশ্বিক প্লাটফর্ম নিশ্চিত করার লক্ষ্য নিয়ে তারা কাজ করছেন এবং সেখানে উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে।

গণমাধ্যমের কাছে গ্যাটিং বলেন, আইসিসির প্রধান নির্বাহী মানু সাওহনির সঙ্গে আমরা কথা বলেছি। ২০২৮ অলিম্পিকে ক্রিকেটকে অন্তর্ভুক্ত করার বিষয়ে তিনি খুবই আশাবাদী। এটা নিয়েই তারা এখন কাজ করছেন আর ক্রিকেট বিশ্বের জন্য এটা হবে একটি বিশাল প্রাপ্তি।

ক্রিকেট সময় সাপেক্ষ একটি ইভেন্ট। তবে অলিম্পিকে জায়গা করে নিলে দুই সপ্তাহের মধ্যে প্রতিযোগিতা শেষ করতে হবে আইসিসিকে। অর্থাৎ লম্বা সময় ধরে আয়োজন চালিয়ে যাওয়ার সুযোগ থাকবে না।
sportsmail24
এ প্রসঙ্গে গ্যাটিং বলেছেন, প্রথমবার দুই সপ্তাহের মধ্যে প্রতিযোগিতা সম্পন্ন করতে পারলে চার বছর পর পর এটা আয়োজন করা কঠিন হবে না। অলিম্পিকে একবার যখন আমরা অন্তর্ভুক্ত হয়ে যাব, তখন দুই সপ্তাহের মধ্যে প্রতিযোগিতা শেষ করার সূচিও তৈরি হবে।

লর্ডসে দু’দিনের এমসিসির ক্রিকেট কমিটির বৈঠক শেষ হয়েছে সোমবার (১২ আগস্ট)। বৈঠকে অলিম্পিকে ক্রিকেট ইভেন্ট নিয়ে দীর্ঘ আলোচনা করা হয়। তবে চূড়ান্ত কোনো সিদ্ধান্তে পৌঁছতে পারেনি এমসিসি।

গ্যাটিং জানান, পরবর্তী ১৮ মাসে অলিম্পিকে ক্রিকেট ইভেন্টের ভাগ্য নির্ধারণ হবে।


শেয়ার করুন :


আরও পড়ুন

অবশেষে নিয়ম পাল্টালো আইসিসি

অবশেষে নিয়ম পাল্টালো আইসিসি

আইসিসির নতুন নিয়মে আপত্তি ভারতের

আইসিসির নতুন নিয়মে আপত্তি ভারতের

আইসিসির হল অব ফেমে শচীন টেন্ডুলকার

আইসিসির হল অব ফেমে শচীন টেন্ডুলকার

জিম্বাবুয়ের সদস্য পদ স্থগিত করলো আইসিসি

জিম্বাবুয়ের সদস্য পদ স্থগিত করলো আইসিসি