সাকিব একা নন, ১০০ বলের ক্রিকেটে ৬ টাইগার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৩৬ পিএম, ০৪ অক্টোবর ২০১৯
সাকিব একা নন, ১০০ বলের ক্রিকেটে ৬ টাইগার

টি-২০ ক্রিকেটের পর শুরু হচ্ছে ক্রিকেটের নতুন সংস্করণ ১০০ বলের ক্রিকেট ‘দ্য হানড্রেড’। ইংল্যান্ডে শুরু হওয়া এ টুর্নামেন্টে থাকছেন নামিদামি সব ক্রিকেটার। যাদের মধ্যে জায়গা পেয়েছেন সাকিব আল হাসানসহ বাংলাদেশের ছয়জন।

সাকিব আল হাসান নতুন এ ফরমেটে খেলছেন সে খবর আগেই প্রকাশ হয়েছে। এবার তার সঙ্গে খেলোয়াড় ড্রাফটে যুক্ত হলো আরও ৫টি টাইগার ক্রিকেটার। তারা হলেন- তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মোস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিন।

ছয়জনের মধ্যে সাকিব আর তামিমের দাম সবচেয়ে বেশি। দুজনেরই বেস প্রাইজ (ভিত্তিমূল্য) ধরা হয়েছে ১ লাখ পাউন্ড। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ কোটি ৪২ লাখ টাকা।

সাকিব-তামিমের মতো বেস প্রাইজের খেলোয়াড় তালিকায় রয়েছেন- হরভজন সিং, আন্দ্রে রাসেল, গ্লেন ম্যাক্সওয়েল, রশিদ খান, সন্দ্বীপ লামিচানে, শহীদ আফ্রিদি, ডোয়াইন ব্রাভো, সুনীল নারিন ও কাইরন পোলার্ড।

সম্ভাব্য সর্বোচ্চ ভিত্তিমূল্য ধরা হয়েছে ১ লাখ ২৫ হাজার পাউন্ড, যেখানে আছেন ৮ খেলোয়াড়। তারা হলেন- স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, ডেভিড ওয়ার্নার, কুইন্টন ডি কক, লুঙ্গি এনগিদি, কাগিসো রাবাদা, লাসিথ মালিঙ্গা ও ক্রিস গেইল।

মোট ১৬৫ জন বিদেশি ক্রিকেটারের নাম নিবন্ধিত হয়েছে ড্রাফট তালিকায়। এর মধ্যে ৬৭ জন ক্রিকেটারের কোনো বেস প্রাইজ ঠিক হয়নি।

টুর্নামেন্টে খেলার সুযোগ পেলে মুশফিক, মোস্তাফিজরা কমপক্ষে ৩০ হাজার পাউন্ড করে পাবেন। কারণ, এটাই সর্বনিম্ন ভিত্তিমূল্য।

ইংল্যান্ডের ৮ দল নিয়ে দ্য হান্ড্রেড (১০০ বলের টুর্নামেন্ট) শুরু হবে আগামী বছরের ১৭ জুলাই থেকে। প্রত্যেক দল তাদের স্কোয়াডে ও একাদশে তিনজন করে বিদেশি খেলোয়াড় রাখতে পারবে।


শেয়ার করুন :


আরও পড়ুন

দ্য হান্ড্রেড ক্রিকেটে নাম লেখাচ্ছেন সাকিব

দ্য হান্ড্রেড ক্রিকেটে নাম লেখাচ্ছেন সাকিব

ইংল্যান্ডের বর্ষসেরা খেলোয়াড় স্টোকস

ইংল্যান্ডের বর্ষসেরা খেলোয়াড় স্টোকস

আলিসা হিলির বিশ্বরেকর্ড

আলিসা হিলির বিশ্বরেকর্ড

মিডিয়া কাপ ফুটবলে তিন নারী রেফারি

মিডিয়া কাপ ফুটবলে তিন নারী রেফারি