সরকারের ওপর নির্ভর পাকিস্তান সফর, বিকল্প ভাবনাতেও বিসিবি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২৮ এএম, ০৩ ডিসেম্বর ২০১৯
সরকারের ওপর নির্ভর পাকিস্তান সফর, বিকল্প ভাবনাতেও বিসিবি

পাকিস্তান সফরে সরকারের সবুজ সংকেতের অপেক্ষায় রয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে সরকারের সবুজ সংকেত না পেলে পাকিস্তানের বিপক্ষে কোন নিরপেক্ষ ভেন্যুতে সিরিজ খেলতে চায় বাংলাদেশ। দুই টেস্টের দ্বিপাক্ষিক সিরিজটি কোন নিরপেক্ষ ভেন্যুতে আয়োজন করতে পিসিবিকে প্রস্তাব দেবে বিসিবি।

দেশটির নিরাপত্তা পর্যবেক্ষণ করতে সম্প্রতি বাংলাদেশ সরকারের একটি প্রতিনিধি দল পাকিস্তান সফর করেছেন। তবে তারা এখনো সফরের জন্য বিসিবিকে সবুজ সংকেত দেয়নি। বিসিবির ক্রিকেট অপারেশন কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেছেন, ‘সরকারের পক্ষ থেকে সবুজ সংকেত পেলে পাকিস্তানের সাথে আলোচনা শুরু করা হবে।

তিনি বলেন, কিন্তু আমরা এখন পর্যন্ত কোন সংকত পাইনি। সব কিছুই নির্ভর করছে সরকারের ওপর। একই সাথে সরকারের সংকেত পলেও আমরা খেলোয়াড়দের সঙ্গে বসবো। তবে কোন কারণে সরকারের কাছ থেকে ছাড়পত্র না পেলে আমাদের নিরপেক্ষ ভেন্যুতে সিরিজ আয়োজনের আলোচনা করতে হবে। তবে আমরা যদি ছাড়পত্র পাই, তবে ব্যাপারটি অন্যরকম হবে। তাই এই মুহূর্তে নিরাপত্তা প্রতিবেদনের জন্য আমাদের অপেক্ষা করতে হবে।

আলাদা আলাদা সময়ে টেস্ট ও টি-২০ সিরিজ আয়োজনের বিষয়েও পাকিস্তানের সঙ্গে আলোচনা করা হবে জানান আকরাম।
বিস্তারিত ব্যাখ্যা না দিয়ে আকরাম বলেন, ইতোমধ্যে বাংলাদেশ নারী ও যুব দল পাকিস্তান সফর করেছে। কিন্তু পুরুষ জাতীয় দলের সফরটি ভিন্ন বিষয়।

নতুন বছরের ফেব্রুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে দু’টি টেস্ট ও তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলার সূচি রয়েছে। এর মধ্যে ২০০৯ সালে শ্রীলঙ্কা ক্রিকেট দল বহনকারী বাসে সন্ত্রাসী হামলার পর ইতোমধ্যে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফিরেছে।

পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করে শ্রীলঙ্কা। নিয়মিত অধিনায়ক দিমুথ করুনাত্নের নেতৃত্বে পাকিস্তানের উদ্দেশে ৮ ডিসেম্বর দেশ ছাড়বে লঙ্কানরা। আর ১১ ডিসেম্বর থেকে শুরু হবে টেস্ট সিরিজ।

শ্রীলঙ্কা দলের সফরের সঙ্গে বাংলাদেশ সফরের কোন সর্ম্প নেই উল্লেখ করে আকরাম বলেন, ‘কে সেখানে যাচ্ছে সেটা আমাদের দেখার বিষয় নয়। যদি আমরা সরকারের পক্ষ থেকে ছাড়পত্র পাই, তবে আমরা সফর নিয়ে চিন্তা করব। আমি শুরুতেই বলেছি, এ মুহূর্তে আমরা সরকারের সিদ্ধান্তের জন্য অপেক্ষা করছি।’


শেয়ার করুন :


আরও পড়ুন

হতাশ পাকিস্তান কোচ মিসবাহ

হতাশ পাকিস্তান কোচ মিসবাহ

দ্বিতীয় ম্যাচেও ইনিংস ব্যবধানে হারলো পাকিস্তান

দ্বিতীয় ম্যাচেও ইনিংস ব্যবধানে হারলো পাকিস্তান

নাজমুল হাসান পাপনকে ভুল বলা হয়েছিল!

নাজমুল হাসান পাপনকে ভুল বলা হয়েছিল!

পাঁচ বছরের নিষেধাজ্ঞায় শাহাদাত হোসেন

পাঁচ বছরের নিষেধাজ্ঞায় শাহাদাত হোসেন