গিবসনকে বোলিং কোচ নিয়োগ দিল বিসিবি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:০৬ এএম, ২১ জানুয়ারি ২০২০
গিবসনকে বোলিং কোচ নিয়োগ দিল বিসিবি

ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন পেসার ওটিস গিবসনকে বাংলাদেশ জাতীয় দলের বোলিং কোচ নিয়োগ দেওয়া হয়েছে। ৫০ বছর বয়সী বার্বাডোজ বংশোদ্ভূত গিবসন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাথে দুই বছরের চুক্তি স্বাক্ষর করেছেন, যা ২০২২ সালে শেষ হবে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) মঙ্গলবার (২১ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে। এর ফলে গিবসন দক্ষিণ আফ্রিকার চার্ল ল্যাঙ্গভেল্টের জায়গায় প্রতিস্থাপন হলেন। ল্যাঙ্গাভেল্ট ২০১৯ সালে ডিসেম্বরে বিসিবি থেকে পদত্যাগ করে নিজ দেশের কোচের দায়িত্ব নিয়েছেন।

বঙ্গবন্ধু বিপিএলে কুমিল্লা ওয়ারিয়ার্সের কোচের দায়িত্ব পালন করেছেন ওটিস গিবসন। সে সময়ই বিসিবি তার সাথে এ বিষয়ে আলোচনা করে। গিবসনও সে সময় টাইগারদের কোচ হওয়ার বিষয়ে আগ্রহ প্রকাশের তথ্য স্বীকার করেছিলেন। তার ঠিক তিন সপ্তাহ পর আজ (মঙ্গলবার) বিসিবি সংবাদ বিজ্ঞপ্তিতে টাইগারদের নতুন পেস বোলিং কোচ নিয়োগ দেওয়া তথ্য নিশ্চিত করলো।

গিবসনের অন্তর্ভুক্তি দলকে আরও শক্তিশালী করবে বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী। তিনি বলেন, ‘ তার অসাধারণ অভিজ্ঞতা রয়েছে এবং সে সারা বিশ্বে কোচিং করেছেন বা খেলেছেন। তিনি কাছ থেকে বাংলাদেশ ক্রিকেট পর্যবেক্ষণ করারও সুযোগ পেয়েছেন। আমি নিশ্চিত, তিনি বাংলাদেশ দলের কোচিং গ্রুপে খুব মূল্যবান সংযোজন হবেন।’

এদিকে বঙ্গবন্ধু বিপিএল শেষে দেশে ফিরে গেলেও আবারও ঢাকায় ফিরছেন ওটিস গিবসন। বিজ্ঞপ্তিতে জানানো হয়, গিবসন বাংলাদেশ দলের সাথে পাকিস্তান সফরে যোগ দেবেন।

বিশ্ব ক্রিকেটে গিবসনের দারুণ পরিচিতি রয়েছে। বিশেষ করে প্রথম শ্রেণির ক্রিকেটের জন্য তিনি খুবই অভিজ্ঞ একজন কোচ। যিনি খেলোয়াড়ী জীবন কাটিয়েছেন কাউন্টি ক্লাব লিচেস্টারশায়ার ও স্টাফোর্ডশায়ারে।

সব ধরনের প্রতিযোগিতামূলক ক্রিকেট থেকে অবসর নিয়ে কোচিং ক্যারিয়ার শুরু করেন গিবসন। ওয়েস্টইন্ডিজের প্রধান কোচের দায়িত্ব গ্রহণের আগে তিনি সাময়িক সময়ের জন্য ইংল্যান্ডের বোলিং কোচের দায়িত্ব পালন করেছেন। ২০১২ সালে তার তত্ত্বাবধানেই টি-২০ বিশ্বকাপের শিরোপা লাভ করেছিল ক্যারিবীয়রা।


শেয়ার করুন :


আরও পড়ুন

বাংলাদেশের সবুজ সঙ্কেতে ইনজামামের কৃতজ্ঞতা

বাংলাদেশের সবুজ সঙ্কেতে ইনজামামের কৃতজ্ঞতা

পাকিস্তানে সাকিব-মুশফিককে মিস করবে বাংলাদেশ

পাকিস্তানে সাকিব-মুশফিককে মিস করবে বাংলাদেশ

পাকিস্তানে তামিমদের নিরাপত্তায় থাকবে ১০ হাজার পুলিশ

পাকিস্তানে তামিমদের নিরাপত্তায় থাকবে ১০ হাজার পুলিশ

স্বাগতিক পাকিস্তান কতটা শক্তিশালী দেখতে চান ডোমিঙ্গো

স্বাগতিক পাকিস্তান কতটা শক্তিশালী দেখতে চান ডোমিঙ্গো