ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানলেন সানা মীর

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:০৩ পিএম, ২৫ এপ্রিল ২০২০
ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানলেন সানা মীর

দীর্ঘ ১৫ বছরের আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার থেকে ইতি টানলেন পাকিস্তান নারী জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সানা মীর। শনিবার (২৫ এপ্রিল) এক বিজ্ঞপ্তির মাধ্যমে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এ তথ্য জানিয়েছে।

পাকিস্তানের জার্সি গায়ে ১৫ বছরের দীর্ঘ ক্যারিয়ারে ২২৬টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন সানা মীর। তার খেলা সর্বশেষ ম্যাচ ছিল ২০১৯ সালের নভেম্বরে বাংলাদেশের বিপক্ষে। এছাড়া ২০০৯ থেকে ২০১৭ সাল পর্যন্ত দেশের নারী ক্রিকেট দলে নেতৃত্ব দিয়েছেন তিনি। তার নেতৃত্বে পাকিস্তান নারী ক্রিকেট দল ম্যাচ খেলেছে ১৩৭টি।

ব্যাটিং হাতে খারাপ না হলেও মূলত অফস্পিনারও ছিলেন পাকিস্তানের এ নারী ক্রিকেটার সানা মীর। দেশের জার্সিতে ১২০ ওয়ানডেতে ১৫১ এবং ১০৬ টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৮৯ উইকেট শিকার করেছেন তিনি। আর ব্যাট হাতে ওয়ানডেতে ৩টি হাফ সেঞ্চুরিসহ ১৭.৯১ গড়ে ১৬৩০ রান এবং টি-টোয়েন্টি ক্রিকেটে ১৪.০৭ গড়ে ৮০২ রান করেছেন সানা মীর।

২০০৫ সালে করাচিতে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় সানা মীরের। ২০১৮ সালে আইসিসির ওয়ানডে র‌্যাংকিংয়ের এক নম্বর বোলার হয়েছিলেন। এছাড়া নারী ক্রিকেটের ইতিহাসে চতুর্থ সর্বোচ্চ উইকেট শিকারি হিসেবেই অবসরে যাচ্ছেন এ অফস্পিনার। উইজডেরে দশকসেরা নারী অধিনায়ক হওয়ার গৌরবও আছে তার দখলে।

দীর্ঘ ক্যারিয়ারের অবসরের সিদ্ধান্ত নিয়ে সানা মীর বলেন, গত কয়েকটি মাস আমাকে এটা নিয়ে ভাবার সুযোগ দিয়েছে। আমি মনে করছি, নিজেকে সামনে নিয়ে যাওয়ার এটাই সঠিক সময়। আমার বিশ্বাস, দেশ এবং এ খেলাটার জন্য আমি নিজের সামর্থ্যের সর্বোচ্চটা দিয়ে অবদান রাখতে পেরেছি।

পাকিস্তান ক্রিকেট বোর্ড, সাপোর্ট স্টাফ, খেলোয়াড়, গ্রাউন্ডসস্টাফসহ ক্যারিয়ারের সুদীর্ঘ পথচলায় পাশে যারা ছিলেন সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন তিনি। সর্বদা সমর্থন দেওয়ার জন্য তার পরিবারের সদস্য এবং ব্যক্তিগত কোচকেও ধন্যবাদ জানিয়েছেন সানা মীর।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ক্রিকেটে পিচের আকার পরিবর্তন চান রমিজ রাজা

ক্রিকেটে পিচের আকার পরিবর্তন চান রমিজ রাজা

আইপিএলের জন্য এশিয়া কাপ পেছাতে নারাজ পিসিবি

আইপিএলের জন্য এশিয়া কাপ পেছাতে নারাজ পিসিবি

কোহলিকে ওপেন চ্যালেঞ্জ দিলেন সাকলাইন

কোহলিকে ওপেন চ্যালেঞ্জ দিলেন সাকলাইন

যে ব্যাটসম্যানকে বল করতে ভয় পেতেন আফ্রিদি

যে ব্যাটসম্যানকে বল করতে ভয় পেতেন আফ্রিদি