ইসিবির চেয়ারম্যান পদ ছাড়ছেন কলিন গ্রেভস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৪৪ পিএম, ০১ মে ২০২০
ইসিবির চেয়ারম্যান পদ ছাড়ছেন কলিন গ্রেভস

ফাইল ছবি

মেয়াদ শেষ হওয়ার আগেই ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করছেন কলিন গ্রেভস। শুক্রবার (১ মে) কলিন গ্রেভসের পদত্যাগের খবরটি নিশ্চিত করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

২০১৫ সালে ইসিবির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পাওয়ার পর প্রায় চার বছর দায়িত্ব পালন করলেন। চলতি বছরের নভেম্বরেই চার বছরের মেয়াদ শেষ হচ্ছে গ্রেভসের। তবে মেয়াদ শেষ হওয়ার আগেই আগস্টে পদ ছেড়ে দিচ্ছেন তিনি। 'দ্য হান্ড্রেড ' টুর্নামেন্ট পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়ার পরই এমন ঘোষণা দেন তিনি।

তিনি বলেন, দ্য হান্ড্রেড টুর্নামেন্টের শুরুর আসরটি অনিবার্যভাবে পিছিয়ে ২০২১ সালে গেছে। আমি আমার মেয়াদ নিয়ে ইসিবির সাথে আলোচনা করেছি। এটি খুব দ্রুতই শেষ হবে, যা আগস্টের ৩১ এর দিকে।

৩১ আগস্ট গ্রেভস পদত্যাগ করলেই তার স্থলাভিষিক্ত হবেন ইয়ান ওয়াটমোর। তিনি মনে করেন তার অভিজ্ঞতা দল ও বোর্ডের জন্য অমূল্য সম্পদ হবে।

তিনি বলেন, ইসিবি বোর্ড ও খেলা উভয়ের পক্ষে এটি গুরুত্বপূর্ণ মনে হয়েছে যে, ওয়াটমোরের দায়িত্ব পাওয়ার আগেই তার কাজ শুরু করার ব্যাপারটা। এতে সন্দেহ নাই যে তার অভিজ্ঞতা খেলাধুলা, ব্যবসা ও সরকারের কাজে আসবে। কারণ আমরা সঙ্কটের মধ্য দিয়ে যাচ্ছি।

গুঞ্জন আছে শশাঙ্ক মনোহরের বিদায়ের পর আইসিসির চেয়ারম্যান পদে বসতে যাচ্ছেন কলিন গ্রেভস। গ্রেভসের আইসিসির চেয়ারম্যান হওয়া নিয়ে বিসিসিআইয়ের এক কর্তা বলেন, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ গ্রেভসের মনোনয়নে সমর্থন করবে। গ্রেভসের সঙ্গে বিশ্বের ধনীতম ক্রিকেট বোর্ড বিসিসিআইয়েরও সম্পর্ক ভালো। যদিও বিসিসিআই এখনও সরকারিভাবে কাউকে সমর্থন করার কথা জানায়নি।

এদিকে অন্যান্য ক্ষেত্রে লুসি পিয়ারসন ও মার্টিন ডার্লোর চার বছরের মেয়াদের সাথে আরও ৬ মাস বৃদ্ধি করা হয়েছে। তারা এখন নন-এক্সিকিউটিভ ডিরেক্টর হিসেবে তাদের দায়িত্ব পালন করবেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

টেস্টে ভারতের দীর্ঘ রাজত্বের পতন

টেস্টে ভারতের দীর্ঘ রাজত্বের পতন

টি-টোয়েন্টিতে অগ্রগতি হলেও টেস্টে লজ্জায় বাংলাদেশ

টি-টোয়েন্টিতে অগ্রগতি হলেও টেস্টে লজ্জায় বাংলাদেশ

ভারত-পাকিস্তানকে সরিয়ে টেস্ট ও টি-টোয়েন্টিতে শীর্ষে অস্ট্রেলিয়া

ভারত-পাকিস্তানকে সরিয়ে টেস্ট ও টি-টোয়েন্টিতে শীর্ষে অস্ট্রেলিয়া

তিন বোলারকে অস্বস্তিবোধ করতেন তামিম

তিন বোলারকে অস্বস্তিবোধ করতেন তামিম