মাশরাফির জ্বীন পেতে চান তামিম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০৩ পিএম, ০৪ মে ২০২০
মাশরাফির জ্বীন পেতে চান তামিম

ছবি : বিসিবি

বাংলাদেশের ক্রিকেটে সবচেয়ে সফলতম অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। অবসর না নিলেও অধিনায়কত্ব ছেড়েছেন তিনি। তার জায়গায় অধিনায়কের দায়িত্ব পেয়েছেন ওপেনার তামিম ইকবাল। তামিম মনে করেন, মাশারফির মাঝে স্পেশাল কোনো পাওয়ার, জ্বিন-টিন কিছু একটা আছে। আর তাই মাশরাফির সাথে থাকা জ্বিনটাকে পেতে চান তিনি।

সোমবার রাতে ইনস্টাগ্রামে লাইভে তামিমের সঙ্গে প্রায় এক ঘণ্টা প্রাণবন্ত আড্ডা দেন মাশরাফি বিন মর্তুজা। সেখানেই কথা হয় মাঠের ভেতরে-বাইরের অনেক কিছু নিয়েই। নেতৃত্ব নিয়েও অনেক কথা বলেন তারা দুজন। সেখানেই মজা করে তামিম মাশরাফির কাছে জানতে চান আপনার জ্বিনটাকে কোথায় পাবো।

তামিম বলেন, ‘আমি সবসময়ই বিশ্বাস করি মাশরাফী ভাই, আপনার সঙ্গে স্পেশাল কোনো পাওয়ার, জ্বিন-টিন কিছু একটা আছে। আপনাকে মানা করি যে অফ স্পিনার দিয়েন না, আপনি অফ স্পিনারই দেন এবং উইকেট পেয়ে যায়। আমি আপনার মত অধিনায়ক হতে পারব হয়তো, কিন্তু আপনার জ্বিনটাকে কোথা থেকে আনব?”

‘অনেক সময়ই এমন হয়েছে, বলেছি যে মিরাজকে বোলিং দিয়েন না। আপনি এনেছেন, দেখি দ্বিতীয় বলে উইকেট পেয়ে গেছে। রিয়াদ ভাইয়ের (মাহমুদউল্লাহ) ক্ষেত্রে অনেকবার হয়েছে, আনার পরই উইকেট পেয়েছে। স্পেশাল পাওয়ার ছাড়া তো হয় না!’

প্রতিউত্তরে মাশারফি বলেন, ‘স্পেশাল পাওয়ার আমি তোকে বললাম। তুই অধিনায়ক থাকলে হয়তো তখন অফ স্পিনার বোলিং দিতি না, তাই তো? এটাই তোর স্পেশালিটি। আমার মন বলেছে, তাই অফ স্পিনার দিয়েছি, এটাই আমার স্পেশালিটি। নিজের ওপর বিশ্বাস রাখতে হবে। আমি নিশ্চিত যে তুই তোর স্পেশালিটি নিয়েই সফল হবি’।

তামিমের মধ্যে নেতৃত্বের গুণাবলি আছে। তার হাত ধরে বাংলাদেশের ক্রিকেট অনেক দূর এগিয়ে যাবে। এমনটাই মনে করেন বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সেরা অধিনায়ক মাশরাফি।

তিনি বলেন, ‘তামিম, তোর মধ্যে অনেক সম্ভাবনা আছে। নেতৃত্বের সব গুণাবলি আছে তোর মধ্যে। দেখবি, অধিনায়ক হিসেবে তুই ভালো করবি। তোর হাতে ভালো অস্ত্র (ক্রিকেটার) আছে। আল্লাহর উপর বিশ্বাস রাখ দেখবি তোর অধিনায়কত্বে দল অনেক সফলতা অর্জন করবে’।

ক্রিকেটারদের নিয়ে ইনস্টাগ্রাম কিংবা ফেসবুকে লাইভ আড্ডা দেওয়ার ট্রেন্ড চালু করেছেন বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। মাশরাফি বিন মর্তুজার আগে ইনস্টাগ্রামে লাইভে এসে আড্ডা দিয়েছেন উইকেট-রক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম ও বাংলাদেশের টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের সাথে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মাহমুদউল্লাহকে বদলে দিয়েছেন হাথুরুসিংহে

মাহমুদউল্লাহকে বদলে দিয়েছেন হাথুরুসিংহে

মাহমুদউল্লাহর চোখে বাংলাদেশের পরবর্তী ফিনিশার যারা

মাহমুদউল্লাহর চোখে বাংলাদেশের পরবর্তী ফিনিশার যারা

টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট ব্যবস্থায় অসন্তুষ্ট হোল্ডিং

টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট ব্যবস্থায় অসন্তুষ্ট হোল্ডিং