আগস্ট পর্যন্ত ঘরোয়া মৌসুম স্থগিত করলো ইংল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২৪ এএম, ২৯ মে ২০২০
আগস্ট পর্যন্ত ঘরোয়া মৌসুম স্থগিত করলো ইংল্যান্ড

ফাইল ছবি

করোনার পরবর্তী সময়ে মাঠে ক্রিকেট ফেরানোর চেষ্টা করছে ক্রিকেট খেলুড়ে দেশগুলো। সেখানে অস্ট্রেলিয়ার মতো ইংল্যান্ডও যেন একটু এগিয়ে। মাঠে ক্রিকেট ফেরাতে ইতোমধ্যে অনুশীলন শুরু করেছে ইংলিশ ক্রিকেটাররা। আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে তড়িঘড়ি শুরু করলেও পিছিয়ে যাচ্ছে ঘরোয়া টুর্নামেন্ট।

তৃতীয়বারের মতো স্থগিতাদেশ বাড়ালো ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। প্রথমধাপে ২৮ মে পর্যন্ত স্থগিত করার ঘোষণা দিয়েছিল ইংলিশ বোর্ড। পরিস্থিতি অনুকূলে না আসায় দ্বিতীয়ধাপে ১ জুলাই পর্যন্ত স্থগিতাদেশ বাড়িয়েছিল ইসিবি।

আন্তর্জাতিক ক্রিকেট শুরুর জন্য ব্যস্ত হয়ে উঠলেও আগামী ১ আগস্ট পর্যন্ত ঘরোয়া মৌসুম স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে ইসিবি। যেখানে ১২ এপ্রিল থেকে মাঠে গড়ানোর কথা ছিল মৌসুমটি।

ইসিবির প্রধান নির্বাহী টম হ্যারিসন বলেন, আমরা প্রতিটি স্তরের খেলাই দেখতে চাই। ঘরোয়া মৌসুম ও বিনোদনমূলক ক্রিকেট নিয়ে আমরা বেশ আশাবাদী। আর তাই তো পিজিজির (পেশাদার গেম গ্রুপ) সাথে পরিকল্পনা করে বেশ কয়েকটি উইন্ডো তৈরি করছি। আমরা আমাদের প্রতিযোগিতার ঐতিহ্যবাহী ফরম্যাটগুলো ফেরাতে চেষ্টা করছি তবে অপ্রচলিত লোকদের অন্বেষণের বিরুদ্ধে নই।

তিনি আরও বলেন, এটি কেবল তখনই ঘটতে পারে যখন সব কিছুই নিরাপদ থাকে। আমরা সবসময়ই বলেছি খেলার সাথে সংশ্লিষ্ট সবারই স্বাস্থ্য নিরাপত্তা সবার আগে। আমরা অনেক কিছুই শিখেছি। এমন পরিবেশে দর্শকশূন্য মাঠে ম্যাচ আয়োজনের চেষ্টা করছি, যা ঘরোয়াতেও প্রয়োগ করা হবে।

এদিকে ৪ জুলাই থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩ ম্যাচের টেস্ট সিরিজ নিয়ে বেশ আশাবাদী বলেও জানিয়েছেন তিনি। তবে ম্যাচ আয়োজনের আগে দুই দলের খেলোয়াড়দেরই ১৪ দিনের কোয়ারান্টাইনে থাকতে হবে আর তা অবশ্যই 'বায়ো-সুরক্ষিত পরিবেশে'।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আইসিসির সভায় বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত আসেনি

আইসিসির সভায় বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত আসেনি

স্বল্প পরিসরে খুলতে পারে বিসিবি

স্বল্প পরিসরে খুলতে পারে বিসিবি

স্টিভ ওয়াহকে হুমকি দিয়েছিলেন অ্যামব্রোজ

স্টিভ ওয়াহকে হুমকি দিয়েছিলেন অ্যামব্রোজ

গ্রীষ্ম মৌসুমের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করলো অস্ট্রেলিয়া

গ্রীষ্ম মৌসুমের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করলো অস্ট্রেলিয়া