অনুশীলনে ফিরতে চেয়েও শঙ্কায় পাকিস্তান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৪২ পিএম, ০৩ জুন ২০২০
অনুশীলনে ফিরতে চেয়েও শঙ্কায় পাকিস্তান

ফাইল ছবি

করোনার পরবর্তী সময়ে মাঠে ক্রিকেট ফেরাতে ইতোমধ্যে অনুশীলন শুরু করেছে ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড ও শ্রীলঙ্কার ক্রিকেটাররা। নিউ সাউথ ওয়েলসের সাথে অনুশীলনে ফিরেছেন অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ ও ওয়ার্নাররাও। চলতি মাসে অনুশীলনে ফেরার পরিকল্পনা সাজাচ্ছে আফগানিস্তান ক্রিকেট বোর্ডও।

সবাই যেখানে খেলোয়াড়দের অনুশীলনে ফেরাতে ব্যস্ত তখন পাকিস্তান কি করে বসে থাকে। এদিকে আগামী জুলাইয়ে ইংল্যান্ড সফরে যাবে পাকিস্তান ক্রিকেট দল। আসন্ন সে সফরকে সামনে রেখে আগামী সপ্তাহ থেকে খেলোয়াড়দের অনুশীলনে ফেরানোর কথা ভাবছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

তবে সেই পরিকল্পনা আপাতত বাস্তবায়ন হচ্ছে না বলে জানা গেছে। দেশটির জাতীয় ক্রিকেট একাডেমি (এনসিএ) কর্তৃপক্ষ জানিয়েছে ক্রিকেটারদের স্বাস্থ্যের নিরাপত্তার কথা ভেবে জীবাণুমুক্ত পরিবেশ তৈরি করতে আরও কিছু দিন সময়ের প্রয়োজন। আর এমনটা হলে আগামী সপ্তাহে অনুশীলনে ফেরা হচ্ছে না ক্রিকেটারদের।

পাকিস্তানের মেডিকেল প্যানেল নিয়ন্ত্রিত পরিবেশ সম্পর্কে ক্রিকেটার ও টিম ম্যানেজমেন্টকে ইতোমধ্যে তাদের পরিকল্পনার কথা জানিয়ে দিয়েছে। তাদের পরিকল্পনা ছিল ২৫-৩০ জন ক্রিকেটারকে নিয়ে লাহোরের জাতীয় ক্রিকেট একাডেমিতে জুনের প্রথম দিকে জোড়ায় জোড়ায় ট্রেনিং করবে। সেখান থেকে পরে গাদ্দাফি স্টেডিয়ামে তিন সপ্তাহের জন্য অনুশীলন করতে যাবে ক্রিকেটাররা। এখানে থেকেই পরবর্তীতে আগামী জুলাই মাসে ইংল্যান্ড সফরের জন্য দল চূড়ান্ত করা হবে।

তবে এই পরিকল্পনা আপতত বাস্তবায়ন হচ্ছে না। মূল সমস্যা হলো এনসিএ ভবনে মোট ২১টি রুম রয়েছে। সামাজিক দূরত্ব বজার রাখার জন্য ৪০টি রুমের দরকার। নিয়ম অনুসারে ট্রেনিংয়ের সময় কেউই ভবনের ভেতরে কিংবা বাইরে প্রবেশ করতে পারবে না।

পিসিবি মেডিকেল কমিটির প্রধান ডাক্তার সোহেল সালিম ইতোমধ্যে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডকে (ইসিবি) জানিয়ে দিয়েছেন তারা কিভাবে তাদের ক্যাম্প পরিচালিত করবে। আইসিসির নির্দেশিকাগুলিও এই পরিকল্পনাগুলিতে অন্তর্ভুক্ত করা হয়েছে, যার একটি চূড়ান্ত খসড়া আইসিসির কাছে পর্যালোচনার জন্য জমা দেওয়া হবে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বাশারের চোখে বাংলাদেশের সেরা টেস্ট একাদশ

বাশারের চোখে বাংলাদেশের সেরা টেস্ট একাদশ

চলতি মাসেই অনুশীলনে ফিরছে আফগানিস্তান

চলতি মাসেই অনুশীলনে ফিরছে আফগানিস্তান

প্রথম টেস্টে থাকছেন না রুট, নেতৃত্বের সম্ভবনায় স্টোকস

প্রথম টেস্টে থাকছেন না রুট, নেতৃত্বের সম্ভবনায় স্টোকস

কোহলির প্রশংসায় পঞ্চমুখ স্মিথ

কোহলির প্রশংসায় পঞ্চমুখ স্মিথ