টাইগারদের জন্য খুলছে স্টেডিয়ামে অনুশীলন সুবিধা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩৫ পিএম, ০৫ জুন ২০২০
টাইগারদের জন্য খুলছে স্টেডিয়ামে অনুশীলন সুবিধা

ছবি: বিসিবি

করোনার কারণে দীর্ঘদিন ধরেই বন্ধ রয়েছে দেশের সবধরনের ক্রীড়া ইভেন্ট। অন্যান্য ক্রীড়া ইভেন্টের মতো ক্রিকেট বন্ধ রয়েছে। ঘরে বসে একপ্রকার বন্দিজীবন কাটাচ্ছেন টাইগার ক্রিকেটাররা। ব্যাটিং-বোলিংয়ে অনুশীলন করার সুযোগ না থাকায় ঘরবন্দি অবস্থায় শরীরিক ব্যায়ামের মাধ্যমে নিজেদের ফিট রাখছেন।

প্রাণঘাতি ভাইরাসের প্রভাব কিছুটা কমে আসায় সংশ্লিষ্ট দেশ মাঠে ক্রিকেট ফেরাতে তড়িঘড়ি করছে। যার ফলশ্রুতিতে জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ইংল্যান্ড। গ্রীষ্মকালীন মৌসুমের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেছে অস্ট্রেলিয়াও।

সবাই যখন মাঠে ক্রিকেট ফেরাতে ব্যস্ত তখন বাংলাদেশ ক্রিকেট বোর্ডইবা (বিসিবি) বসে থাকে কী করে। এছাড়া সূচি অনুযায়ী জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা রয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের। এর ফলে খেলোয়াড়দের অনুশীলনের ফেরানোর চিন্তা করেছে বিসিবি। যার জন্য খুলে দেওয়া হচ্ছে দেশের চারটি ভেন্যু।

অনুশীলনে ফিরে নিজেদের প্রস্তুত করতে মরিয়া হয়ে উঠেছের ক্রিকেটাররাও। এরই মাঝে মুশফিকুর রহিমসহ বেশ কয়েকজন ক্রিকেটার বিসিবির কাছে প্রস্তাবও দিয়েছিলেন। প্রস্তাব এসেছে ঢাকার বাইরের ক্রিকেটারদের কাছে থেকেও।

বিসিবির প্রধান নির্বাহী নিজামুদ্দিন চৌধুরী এ অবস্থায় গণমাধ্যমকে জানিয়েছেন, ঢাকা, সিলেট, রাজশাহী ও কক্সবাজারে আমরা অনুশীলন শুরু করার ব্যবস্থা করছি। যদি কেউ চায়, আর পাঁচ-সাতদিন পর থেকে ব্যক্তিগত উদ্যোগে এসব জায়গায় অনুশীলন করতে পারবে।

তিনি আরও বলেন, এসব জায়গায় বিসিবির আওতাধীন মাঠ, জিম ও অন্যান্য অনুশীলন সুবিধা ব্যবহার করতে পারবেন জাতীয় দল ও জাতীয় দলের আশপাশের ক্রিকেটাররা। তবে সে জন্য মানতে হবে স্বাস্থ্যবিধি ও বিসিবির বেঁধে দেওয়া নিয়মকানুন।

নিজামুদ্দিন চৌধুরী বলেন, সবার বাসায় জিম সুবিধা নেই, অনুশীলন করারও উপায় নেই। সে জন্য কয়েকজন ক্রিকেটার আমাদের বলেছে, তারা মাঠে গিয়ে অনুশীলন করতে চায়। কিন্তু করোনা পরিস্থিতিতে হুট করে এ ব্যবস্থা করা সম্ভব নয়। আমরা সব রকম স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করে ক্রিকেটারদের সীমিত পরিসরে অনুশীলন সুবিধা দিতে যাচ্ছি।

এদিকে বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফর নিয়ে চূড়ান্ত সিদ্ধান্তও আগামী এক সপ্তাহের মধ্যে আসতে পারে বলেন বিসিবি সূত্রে জানা গেছে। বাংলাদেশ ক্রিকেট দল যদি শ্রীরঙ্কা সফরে যায় তাহলে টাইগার ক্রিকেটারদের অনুশীলনে ফেরাটাও অনেক গুরুত্বপূর্ণ। কারণ, তারা গত কয়েক মাস ধরে খেলার বাইরে, এমনকি মাঠের অনুশীলনের বাইরে রয়েছে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

নিজ দেশে দায়িত্ব নিলেন বাংলাদেশ নারী দলের কোচ

নিজ দেশে দায়িত্ব নিলেন বাংলাদেশ নারী দলের কোচ

খেলোয়াড়দের সুরক্ষায় পিসিবির ভিন্নধর্মী উদ্যোগ

খেলোয়াড়দের সুরক্ষায় পিসিবির ভিন্নধর্মী উদ্যোগ

স্টেডিয়ামে অনুশীলনের অনুমতি চেয়েছিলেন মুশফিক

স্টেডিয়ামে অনুশীলনের অনুমতি চেয়েছিলেন মুশফিক

অস্ট্রেলিয়ায় ফিরছে ক্রিকেট, থাকছে দর্শকও

অস্ট্রেলিয়ায় ফিরছে ক্রিকেট, থাকছে দর্শকও