অবিশ্বাস্য জয়ে সমতায় ফিরলো ইংল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:১১ এএম, ১৪ সেপ্টেম্বর ২০২০
অবিশ্বাস্য জয়ে সমতায় ফিরলো ইংল্যান্ড

ছবি : গেটি ইমেজ

২৩২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২ উইকেটে ১৪৪ রান। এরপর বাকি ১১৬ বলে (১৯.২ ওভার) ৮৮ রান তুলতে পারেনি অস্ট্রেলিয়া। উল্টো ৮ বল বাকি থাকতেই ২৪ রানের অবিশ্বাস্য এক জয় তুলে নিয়েছে ইংল্যান্ড। একই সঙ্গে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ১-১ সমতায় ফিরলো স্বাগতিকরা।

রোববার (১৩ সেপ্টেম্বর) টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৩১ রান সংগ্রহ করে ইংল্যান্ড। ২৩২ রান তাড়া করতে নেমে মাঝপথে খেই হারিয়ে ফেলে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

৩০.৪ ওভারে ১৪৪ রানে তৃতীয় উইকেট হারায় অস্ট্রেলিয়া। সেখান থেকেই ঘুরে দাঁড়ায় ইংল্যান্ডের ভাগ্য। তিন পেসার- ক্রিস ওকস, জোফ্রা আর্চার ও স্যাম কারেন অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের একে একে সাজঘরে ফিরিয়ে ২০৭ রানে শেষ করে দেন অস্ট্রেলিয়ার ইনিংস।

নতুন বলের দুই বোলার আক্রমণে ফিরলে পাল্টে যায় ম্যাচের চিত্র। ওকস-আর্চারের আঘাতে ২ উইকেটে ১৪৪ রান থেকে অস্ট্রেলিয়ার স্কোর হয়ে যান ১৪৭ রানে ৬ উইকেট। ওকসের বলে এলবিডব্লিউ’র রিভিউ নিয়ে লাবুশেনকে ফিরিয়ে ১০৭ রানের জুটি ভাঙে ইংল্যান্ড। এরপর আর্চারের বলে বোল্ড হয়ে ফিরে যান যান মিচেল।

পরপর দুই ওভারে বিপজ্জনক ফিঞ্চ ও গ্লেন ম্যাক্সওয়েলকে ফিরিয়ে ম্যাচ ইংল্যান্ডের দিকে ঘুরিয়ে দেন ওকস। এর মাঝে অস্ট্রেলিয়া অধিনায়ক ১০৫ বলে ৭৩ রানের দায়িত্বশীল ইনিংস খেলেন। তার এ ইনিংসে ৮টি চার ও এক ছক্কার মার ছিল।

তবে তার এ ইনিংসও হারের হাত থেকে রক্ষা করতে পারেনি। শেষ দিকে একমাত্র কেয়ারির ৩৬ রান ছাড়া আর কেউ ব্যাট হাতে ইংল্যান্ডের বোলারদের সামনে দাঁড়াতে পারেননি। ম্যাচের ৮ বল বাকি থাকতেই ২০৭ রানে গুটিয়ে যায় সফরকারী অস্ট্রেলিয়া।

সংক্ষিপ্ত স্কোর
ইল্যান্ড : ৫০ ওভারে ২৩১/৯ (রয় ২১, রুট ৩৯, মর্গ্যান ৪২, ওকস ২৬, টম কারান ৩৭, রশিদ ৩৫*; স্টার্ক ১০-১-৩৮-২, হেইজেলউড ১০-২-২৭-১, কামিন্স ১০-৩-৫৬-১, মার্শ ৮-১-৪৯-১, জ্যাম্পা ১০-০-৩৬-৩)

অস্ট্রেলিয়া : ৪৮.৩ ওভার, ২০৭ (ফিঞ্চ ৭৩, লাবুশেন ৪৮, কেয়ারি ৩৬, হেইজেলউড ৮*; ওকস ১০-১-৩২-৩, আর্চার ১০-২-৩৪-৩, স্যাম কারান ৯-০-৩৫-৩)।

ফল : ইংল্যান্ড ২৪ রানে জয়ী
ম্যাচ সেরা : জফ্রা আর্চার
সিরিজ : তিন ম্যাচ সিরিজে ১-১ সমতা।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্ব চ্যাম্পিয়নদের হারিয়ে সিরিজ শুরু অস্ট্রেলিয়ার

বিশ্ব চ্যাম্পিয়নদের হারিয়ে সিরিজ শুরু অস্ট্রেলিয়ার

বাবরকে টপকে টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের শীর্ষে মালান

বাবরকে টপকে টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের শীর্ষে মালান

শীর্ষস্থান ধরে রাখলো অস্ট্রেলিয়া

শীর্ষস্থান ধরে রাখলো অস্ট্রেলিয়া

টস জিতে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রত্যাবর্তন

টস জিতে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রত্যাবর্তন