তিন তারকার একই স্কোর, তৃতীয়বার চার পঞ্চাশোর্ধ্বে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:০০ এএম, ২৬ জানুয়ারি ২০২১
তিন তারকার একই স্কোর, তৃতীয়বার চার পঞ্চাশোর্ধ্বে বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের তৃতীয় ওয়ানডে ম্যাচে বাংলাদেশের চার ব্যাটসম্যান পেয়েছেন ফিফটির দেখা। তাদের মাঝে কাকতালীয় হলেও তিনজনের স্কোরই সমান, ৬৪ রান। তিনজনের মধ্যে একজন অপরাজিত ছিলেন।

ব্যাট হাতে অধিনায়ক তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদের হাফ-সেঞ্চুরির দেখা পেয়েছেন। তাদের মাঝে কাকতালীয় হলেও তামিম-মুশফিক-মাহমুদউল্লাহ, তিনজনই সামন ৬৪ করে রান করেছেন। তবে তাদের বল মোকাবেলায় পার্থক্য রয়েছে।

তামিম ইকবাল ৮০ বলে ৩টি চার ও ১টি ছক্কায় ৬৪ রান করেন। এছাড়া মুশফিক ৫৫ বলে ৪টি চার ও ২টি ছক্কায় এবং ৩টি করে চার-ছক্কায় ৬৪ রান করেন। ৪৩ বল মোকাবেলা করে অপরাজিত ইনিংস খেলেন মাহমুদউল্লাহ। এছাড়া ব্যাট হাতে ৮১ বলে ৩টি চারে ৫১ রান করেছেন সাকিব আল হাসান।

চার অর্ধশত, বলের ব্যবধান থাকলেও মিল খুঁজে পাচ্ছেন কি?

Posted by Sportsmail24.com on Monday, January 25, 2021

প্রথম ফিফটি আসে অধিনায়ক তামিমের ব্যাট থেকে। শেষ পর্যন্ত তিনি আউট হন ৮০ বলে ৬৪ রান করে। তার মতো অবশ্য স্লো ইনিংস খেলেননি মুশফিক। ৬৪ রানের ইনিংস তিনি সাজান ৫৫ বলে। আর মাহমুদউল্লাহ তো আরও এক কাঠি এগিয়ে। ৪৩ বলে অপরাজিত ৬৪ রান করেন।

তবে আফসোস সাকিবের জন্য। আর মাত্র ১৩ রান করতে পারলেই চার পাণ্ডবের রান হতো ৬৪ করে। ইনিংস মেরামতের কাজে ব্যস্ত থাকা সাকিব করেন ৮১ বলে ৫১ রান। তার এ ইনিংসে তিনটি চারের মার থাকলেও ছিল না কোন ছক্কার মার।

এদিকে তিন ব্যাটসম্যানের সমান করা ছাড়াও এ ম্যাচে আরও একটি রেকর্ড রয়েছে। তা হলো- ওয়ানডে ক্রিকেটে তৃতীয়বারের মতো এক ম্যাচে বাংলাদেশের ইনিংসে চার ব্যাটসম্যানের পঞ্চাশোর্ধ্ব ইনিংস এসেছে।

এর আগে ২০১৪ সালে পাকিস্তানের বিপক্ষে ঢাকায় ৩২৬ রানের ইনিংস গড়ার পথে বাংলাদেশের এক ব্যাটসম্যান সেঞ্চুরি ও তিন ব্যাটসম্যান হাফ সেঞ্চুরি পেয়েছিলেন। পরের বছর স্কটল্যান্ডের বিপক্ষে ৩১৯ রান তাড়া করে জয়ের ম্যাচে চার ব্যাটসম্যান খেলেছিলেন পঞ্চাশোর্ধ্ব ইনিংস।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

নাম ভুলে যাওয়া ব্যাটিং কোচের সাথে সাকিবের দুষ্টুমি

নাম ভুলে যাওয়া ব্যাটিং কোচের সাথে সাকিবের দুষ্টুমি

তাসকিনের পরিবর্তে সোহাগ গাজী, এনওসি পেল সবাই

তাসকিনের পরিবর্তে সোহাগ গাজী, এনওসি পেল সবাই

ম্যাচ সেরা সাকিব ভাঙলেন নিজের রেকর্ড

ম্যাচ সেরা সাকিব ভাঙলেন নিজের রেকর্ড

মিরপুরেও ছিল বর্ণ-বৈষম্যের প্রতিবাদ

মিরপুরেও ছিল বর্ণ-বৈষম্যের প্রতিবাদ