রান তাড়ার রেকর্ড জয়ে সমতায় ইংল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪১ পিএম, ২৭ মার্চ ২০২১
রান তাড়ার রেকর্ড জয়ে সমতায় ইংল্যান্ড

সিরিজের হেরে যাওয়া প্রথম ওয়ানডের চেয়ে দ্বিতীয় ম্যাচে আরও বেশি টার্গেট ছিল ইংল্যান্ডের। তবে তাতে কী, জনি বেয়ারস্টোর সেঞ্চুরি এবং বেন স্টোকসের ঝড়ো ব্যাটিংয়ে রেকর্ড রান তাড়া করেও জয় তুলে নিয়েছে সফরকারীরা। একই সঙ্গে এ জয়ে স্বাগতিক ভারতের বিপক্ষে সিরিজে ১-১ সমতায় ফিরলো ইংলিশরা।

শুক্রবার (২৬ মার্চ) পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভানে ৬ উইকেট হারিয়ে ৩৩৬ রানের সংগ্রহ গড়ে ভারত। ব্যাট হাতে ভারতের কেএল রাহুল ওয়ানডে ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি (১০৮) হাঁকান।

প্রথম ম্যাচ হেরে সিরিজ রক্ষায় রেকর্ড রান তাড়া করে জিততেই হতো ইংল্যান্ডের। ভারতের বিপক্ষে ওয়ানডে ক্রিকেটে তিনশ রানের বেশি তাড়া করার রেকর্ড নেই ইংল্যান্ডের। তবে সেটিও এবার করলো ইংলিশরা।
sportsmail24
৩৩৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে জনি বেয়ারস্টো সেঞ্চুরি এবং বেন স্টোকসের ঝড়ো ব্যাটিংয়ে ৩৯ বল হাতে রেখেই ৬ উইকেটে জয় তুলে নেয় ইংল্যান্ড। ম্যাচ সেরা বেয়ারস্টো ১১২ বলে ১২৪ রান করেন। তার এ ইনিংসে ১১টি চার ও ৭টি ছক্কার ছিল।

এছাড়া ১ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হয়েছেন বেন স্টোকস। ঝড়ো ব্যাটিংয়ে ৫২ বলে সেঞ্চুরি থেকে মাত্র ১ রান দূরে থাকতে ভুবনেশ্বর কুমারের বলে ক্যাচবন্দি হোন স্টোকস। ৯৯ রানের ইনিংসে ৪টি চারের মারের সাথে ১০টি ছক্কা হাকিয়েছিলেন তিনি।
sportsmail24
ভরতের বিপক্ষে সর্বোচ্চ ২৬৫ রানের টার্গেটে জয় ছিল ইংল্যান্ডের। তবে ২০১১ সালে ৩৩৮ ও ২৭০ রানে দুটি ম্যাচে টাই করেছিল ইংলিশরা। তবে এবার সেই রেকর্ড ভাঙলো। ৩৩৭ রানের বিশাল টার্গেটকে জয় করলো ইংল্যান্ড। তার আবার ভারতের মাটিতে।

এদিকে, তিন ম্যাচ সিরিজে ১-১ সমতায় ফেরায় টি-টোয়েন্টি সিরিজের ন্যায় ওয়ানডেতেও শেষ ম্যাচটি অঘোষিত ফাইনালে পরিণত হলো। রোববার (২৮ মার্চ) একই মাঠে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে।

সংক্ষিপ্ত স্কোর
ভারত : ৫০ ওভারে ৩৩৬/৬ (রোহিত ২৫, কোহলি ৬৬, রাহুল ১০৮, পান্ত ৭৭; স্যাম ৭-০-৪৭-১, টপলি ৮-০-৫০-২, টম ১০-০-৮৩-২, রশিদ ১০-০-৬৫-১)

ইংল্যান্ড : ৪৩.৩ ওভারে ৩৩৭/৪ (জেসন রয় ৫৫, বেয়ারস্টো ১২৪, স্টোকস ৯৯, মালান ১৬*; ভুবনেশ্বর ১০-০-৬৩-১, প্রসিধ ১০-০-৫৮-২, ক্রুনাল ৬-০-৭২-০)।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

উড়ন্ত সূচনার পর ধস, ইংলিশদের হারিয়ে শুভ সূচনা ভারতের

উড়ন্ত সূচনার পর ধস, ইংলিশদের হারিয়ে শুভ সূচনা ভারতের

ওয়ানডে সিরিজে নেই আর্চার, দেখা যাবে না আইপিএলের প্রথমাংশেও

ওয়ানডে সিরিজে নেই আর্চার, দেখা যাবে না আইপিএলের প্রথমাংশেও

ব্যাটে-বলে দুর্দান্ত ভারত, টি-টোয়েন্টিতেও বাজিমাত

ব্যাটে-বলে দুর্দান্ত ভারত, টি-টোয়েন্টিতেও বাজিমাত

নতুন ইতিহাস গড়লেন সারা টেলর

নতুন ইতিহাস গড়লেন সারা টেলর