ইনজুরিতে সাইফউদ্দিন, মাঠে তাসকিন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:২০ এএম, ২৬ মে ২০২১
ইনজুরিতে সাইফউদ্দিন, মাঠে তাসকিন

রান আউটের সময় মাথায় আঘাত পেয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন। ফলে তার আর খেলা হচ্ছে না। সাইফউদ্দিনের পরিবর্তে একাদশের হয়ে মাঠে নেমেছেন তাসকিন আহমেদ। আইসিসির কনকাশন সাব নিয়ম অনুযায়ী এ সুযোগ পাচ্ছেন তাসকিন আহমেদ।

সিরিজের দ্বিতীয় ম্যাচে মঙ্গলবার (২৫ মে) টস জিতে প্রথমে ব্যাট করে সবগুলো উইকেট হারিয়ে ২৪৬ রানের সংগ্রহ করেছে বাংলাদেশ। বাংলাদেশের ইনিংসের ৪৭তম ওভারের দ্বিতীয় বলে ব্যাট করছিলেন সাইফউদ্দিন। দুশমন্থ চামিরার করা শর্ট বল সাইফউদ্দিনের হেলমেটে আঘাত করে।

মাথায় আঘাত নিয়েই রান করতে গিয়ে কাটা পড়েন রান আউটে। তখনই ধারণা করা হয়েছিল, সাইফউদ্দিন গুরুতর ইনজুরির শিকার হয়েছেন। ইনিংসের শেষে বিসিবির দেওয়া এক বার্তায় জানানো হয়, মাথায় আঘাত পাওয়ায় এ ম্যাচে আর মাঠে নামতে পারছেন না সাইফউদ্দিন।

আইসিসির নিয়ম অনুযায়ী, কোনো ক্রিকেটার মাথায় আঘাত পেলে তার পরিবর্তে একই ধরনের আরেকজন ক্রিকেটার মাঠে নামানো যাবে। সে নিয়ম অনুযায়ী প্রথম একাদশে জায়গা হারানো তাসকিন আহমেদ সুযোগ পেয়েছেন।

ওয়ানডে ক্রিকেটে এটাই বাংলাদেশের প্রথম কনকাশন সাব। এর আগে ওয়ানডেতে বাংলাদেশকে এ ধরনের কোনো বদলি করতে হয়নি। কনকাশন সাব  এর নিয়মানুযায়ী তাসকিন এখন বলও করতে পারবেন।

শ্রীলঙ্কা বিপক্ষে টেস্ট সিরিজের দূর্দান্ত পারফর্ম করা তাসকিন আহমেদ প্রথম ওয়ানডেতে ছিলেন ছন্নছাড়া। ফলে দ্বিতীয় ওয়ানডে তার পরিবর্তে একাদশে ঢুকেছেন বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। কিন্তু সাইফউদ্দিনের ইনজুরির কারণেই এ ম্যাচে মাঠে নামার সুযোগ পেলেন তাসকিন।

স্পোর্টসমেইল২৪/পিপিআর/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মুশফিকের সেঞ্চুরিতেও আড়াইশ হলো না বাংলাদেশের

মুশফিকের সেঞ্চুরিতেও আড়াইশ হলো না বাংলাদেশের

ধ্বংস্তুপে দাঁড়িয়ে মুশফিকের সেঞ্চুরি

ধ্বংস্তুপে দাঁড়িয়ে মুশফিকের সেঞ্চুরি

১৮ ম্যাচ পর সাকিবের ‘ডাক’

১৮ ম্যাচ পর সাকিবের ‘ডাক’

রোদ-বৃষ্টির লুকোচুরি, মিরপুরে বিড়ম্বনা

রোদ-বৃষ্টির লুকোচুরি, মিরপুরে বিড়ম্বনা