মৌখিক ছুটি চেয়েছেন সাকিব, চিঠি পেলে ভেবে দেখবে বিসিবি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৩০ পিএম, ২৯ জুন ২০২২
মৌখিক ছুটি চেয়েছেন সাকিব, চিঠি পেলে ভেবে দেখবে বিসিবি

ওয়েস্ট ইন্ডিজ সফরে ওয়ানডে সিরিজ থেকে সাকিব আল হাসান ছুটি চেয়েছেন বলে প্রচারিত সংবাদ পুরোপুরি সত্য নয়। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন জনালেন, বিষয়টি শুনলেও সাকিবের কাছ থেকে এ বিষয়ে এখনো আনুষ্ঠানিক চিঠি পাননি। তবে সাকিবের কাছ থেকে ছুটির আবেদন পেলে ভেবে দেখবে বোর্ড।

তিন ফরম্যাটের পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ সফরে রয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। ইতিমধ্যে স্বাগতিকদের বিপক্ষে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন বাংলাদেশ টেস্ট দল দুই ম্যাচ সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে। এর মাঝে নতুন করে সংবাদ আসে ওয়ানডে সিরিজ থেকে ছুটিতে যাচ্ছেন সাকিব।

এ বিষয়ে এক প্রশ্নের জবাবে বিসিবি সভাপতি বলেন, ‍“আসলে ও রকমভাবে আমার সাথে কথা হয় নাই (সাকিবের সাথে)। সাকিব যাওয়া আগে (ওয়েস্ট ইন্ডিজ) আমি যে জিনিসটা জানতাম, ও (সাকিব) একবার বলছিল, তাও আমার সাথে না, অন্যদের সাথে। ও টেস্ট খেলবে না। ও ওয়ানডে টি-টোয়েন্টি খেলবে।”

“তারপর আমার সাথে যখন বসালো অবস্থাটা বুঝে নেওয়ার জন্য। ও কে কিন্তু অধিনায়কই করা হলো। আমি এটা শুনেছি যে, জালাল ভাইকে (জালাল ইউনুস) বলেছে যে, ওডিআই নাও খেলতে পারে। মানে আগেও বলেছে। ও যেহেতু আমাদের বা বোর্ডের সাথে কিছু বলে নাই। আমার ধারণা, হয়তো আজকে-কালকের মধ্যে কথা বলতে পারলে, তখন বুঝতে পারবো।”

নাজমুল হাসান বলেন, “বোর্ডকে কিছু জানায় নাই (সাকিব)। আপনি এটাকে অফিসিয়াল বলতেও পারেন। মৌখিকভাবে জালাল ভাইকে বলেছে, আমি শুনেছি। জালাল ভাই বলেছে আমাকে। দেখি আসলে অবস্থাটা বুঝে নেই।”

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ না হওয়ায় বোর্ডও চাচ্ছে সিনিয়র খেলোয়াড়দের বিশ্রাম দিয়ে নতুনদের সুযোগ দিতে। পাপন বলেন, “যেগুলো র‍্যাঙ্কিংয়ের অংশ না। সেগুলোতে সিনিয়র প্লেয়াররা যদি ছুটি চায়, তাহলে নতুন নতুন ছেলেদের সুযোগ করে দেওয়ার সম্ভাবনা আছে। তবে এটা আমার উপর নির্ভর করে না। আগে জানতে হবে ওদের জায়গায় প্লেয়ার আছে কি-না।”

তিনি আরও বলেন, “সবকিছু চিন্তা করে বিষয়টি আমাদের মাথায় আছে। ব্রেক দরকার কিভাবে দিবো? সামনের বছর পাঁচটা টেস্ট ম্যাচ, তার পরের বছর ১৪টা টেস্ট ম্যাচ। এক বছর ১৪ টেস্ট ম্যাচ খেলা যারা কি-না বেশিরভাগ প্লেয়ার ওয়ানডে-টি-টোয়েন্টি খেলে। আমরা এখনই চিন্তা করছি।”

দুই ম্যাচ টেস্ট সিরিজ শেষ হওয়ায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এখন তিন ম্যাচ করে টি-টোয়েস্টি ও ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। শনিবার (২ জুলাই) শুরু হবে টি-টোয়েন্টি ম্যাচ। এরপর ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে ১০ জুলাই (রোববার)।

স্পোর্টসমেইল২৪/পিপিআর/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

আমরা অবশ্যই জয়ের জন্য খেলবো: তাসকিন

আমরা অবশ্যই জয়ের জন্য খেলবো: তাসকিন

টেস্ট র‍্যাঙ্কিংয়ে সোহান-শান্তর উন্নতি, পেছালেন সাকিব

টেস্ট র‍্যাঙ্কিংয়ে সোহান-শান্তর উন্নতি, পেছালেন সাকিব

সাকিব জানে কীভাবে পরিবর্তন আনতে হবে: মাশরাফি

সাকিব জানে কীভাবে পরিবর্তন আনতে হবে: মাশরাফি

টেস্ট সংস্কৃতি আগেও ছিল না, এখনো নেই: সাকিব

টেস্ট সংস্কৃতি আগেও ছিল না, এখনো নেই: সাকিব