সৌম্যর ব্যাটে সেঞ্চুরি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১০ পিএম, ১৩ মে ২০২৩
সৌম্যর ব্যাটে সেঞ্চুরি

ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) সুপার লিগের শেষ ম্যাচে ১০২ রানের ইনিংস খেলে সেঞ্চুরি খড়া কাটালেন মোহামেডান স্পোর্টিং ক্লাবের ব্যাটার সৌম্য সরকার। চার বছর পর লিস্ট ‘এ’ ক্রিকেটে সেঞ্চুরি পেলেন তিনি।

শনিবার (১৩ মে) বিকেএসপিতে লিজেন্ডস অফ রূপগঞ্জের বিপক্ষে ম্যাচটি গুরুত্বহীন হলেও সৌম্যর সেঞ্চুরি এটিকে গুরুত্বপূর্ণ করে তুলে। জাতীয় দল থেকে দীর্ঘদিন ধরে বাইরে থাকা এ ব্যাটারের ব্যাটে সেঞ্চুরির কারণে নতুন করে আলোচনায় তৈরি হবে।

সর্বশেষ ২০১৯ সালে আবাহনী লিমিটেডের হয়ে সেঞ্চুরি করেছিলেন সৌম্য। ২০৮ রানের ইনিংস খেলেছিলেন তিনি। সেঞ্চুরির ইনিংসকে প্রথম ডাবল সেঞ্চুরিতে পরিণত করে পুরনো রুপে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন সৌম্য।

তবে সবাইকে হতাশ করে পরের ৫৫টি লিস্ট ‘এ’ ম্যাচে সেঞ্চুরিহীন ছিলেন সৌম্য। এবার সেই ব্যাটে সেঞ্চুরি দেখা পেলেন তিনি। লিস্ট ‘এ’ ছাড়াও ২০২১ সালের ডিসেম্বরে বিসিএলে সেঞ্চুরি করেছিলেন সৌম্য।

ম্যাচে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ২৯৮ রান করে লিজেন্ডস অব রূপগঞ্জ। সাব্বির রহমান সর্বোচ্চ ৮২ এবং ইরফান শুক্কুর অপরাজিত ৭৮ রান করেন। মোহামেডানের হয়ে আবু জায়েদ রাহি ৩টি এবং রুয়েল মিয়া ২টি উইকেট নেন।

৭টি চার এবং ৪টি ছক্কায় ১১২ বলে ১০২ রান করেন সৌম্য। এছাড়া রুবেল মিয়া ৮৭ ও অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ ৪২ বলে ৬টি চার ও ৩টি ছক্কায় অপরাজিত ৬১ রান করেন।


শেয়ার করুন :