মালানের সেঞ্চুরি, রান পাহাড়ে চাপা পড়তে যাচ্ছে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:২৭ পিএম, ১০ অক্টোবর ২০২৩
মালানের সেঞ্চুরি, রান পাহাড়ে চাপা পড়তে যাচ্ছে বাংলাদেশ

ধর্মশালায় নিজেদের প্রথম ম্যাট স্পিন সহায়তা পাওয়ায় ইংল্যান্ডের বিপক্ষে একাদশে যুক্ত করা হয়ে শেখ মেহেদী হাসানকে। তবে পেস কিংবা স্পিন, কোন কিছুতেই উইকেটের দেখা পাচ্ছে না বাংলাদেশ। জনি বেয়ারস্টোকে সাকিব আল হাসান ফেরালেও ডেভিড মালানের সেঞ্চুরিতে রানে পাহাড় গড়ছে ইংল্যান্ড।

ভারতের এই মাঠে প্রথমে বোলিং করে আফগানিস্তান ক্রিকেট দলকে ১৫৬ রানে আটকে দিয়েছিল বাংলাদেশ। একই মাঠে ইংল্যান্ডের বিপক্ষেও টস জিতে ফিল্ডিং বেছে নিয়েছে সাকিব। তবে বাংলাদেশ বোলারদের শাসন করে চলছে ইংলিশ ব্যাটাররা।

আফগানিস্তানের বিপক্ষে ধর্মশালায় নিজেদের প্রথম ম্যাচে দুই স্পিনার সাকিব আল হাসান এবং মেহেদী হাসান মিরাজ ৬টি উইকেট তুলে নিয়েছিলেন। দ্বিতীয় ম্যাচে স্পিন শক্তি বাড়িয়েছে। মাহমুদউল্লাহ রিয়াদকে বিশ্রামে রেখে শেখ মেহেদী হাসানকে একাদশে যুক্ত করা হয়েছে।

টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই দারুণ খেলতে থাকেন ইংলিশ দুই ওপেনার জনি বেয়ারস্টো এবং ডেভিড মালান। শুরুতে পেসাররা উইকেট শিকারে ব্যর্থ হলে বল স্পিন আক্রমণও চালান সাকিব।

এ রিপোর্ট লিখা পর্যন্ত বাংলাদেশের একমাত্র সাফল্য একটি উইকেট। সেটিও পেয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান। ইনিংসের ১৮তম ওভারের পঞ্চম বলে জনি বেয়ারস্টোকে সরাসরি বোল্ড করে সাজঘরে ফেরান সাকিব। ৫৯ বলে ৮টি চারের মারে ৫২ রান করেন তিনি।

জনি বেয়ারস্টো ফিরলেও ব্যাট হাতে ষষ্ঠ সেঞ্চুরি তুলে নেন মালান। ৯১ বলে ১২টি চার ও ২ ছক্কায় সেঞ্চুরি স্পর্শ করেন ইংলিশ এ ব্যাটার। এ রিপোর্ট লিখা পর্যন্ত ইংল্যান্ডের সংগ্রহ এক উইকেটে ২৩২ রান, ৩৪ ওভার।


শেয়ার করুন :