শ্রীলঙ্কা ও দ.আফ্রিকার বিপক্ষেও খেলবেন না পান্ডিয়া

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫২ পিএম, ০১ নভেম্বর ২০২৩
শ্রীলঙ্কা ও দ.আফ্রিকার বিপক্ষেও খেলবেন না পান্ডিয়া

বাংলাদেশের বিপক্ষে ম্যাচ আঘাত পেয়েছিলেন হার্দিক পান্ডিয়া, ছবি: ইএসপিএন

বিশ্বকাপের আরও দুটি ম্যাচে খেলতে পারছেন না ইনজুরিতে পড়া ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। বাংলাদেশের বিপক্ষে পায়ের গোড়ালিতে চোট পেয়েছেন তিনি। পুরোপুরি সুস্থ না হওয়ায় শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পরের দুই ম্যাচেও খেলছেন না স্বাগতিক এ অলরাউন্ডার।

১৯ অক্টোবর থেকেই মাঠের বাইরে আছেন পান্ডিয়া। ১২ নভেম্বর নেদারল্যান্ডসের বিপক্ষে লিগ পর্বের শেষ ম্যাচের আগে তাকে আর মাঠে ফেরাতে পারছে না ভারত। এছাড়া সেমিফাইনালে খেলানোর জন্য তার বিশ্রাম আরও বাড়াতে পারে টিম ইন্ডিয়া।

পুনেতে বাংলাদেশের বিপক্ষে বোলিং করার সময় আহত হয়েছিলেন পান্ডিয়া। একটি শট ডান পা দিয়ে থামানোর চেষ্টা করতে গিয়ে গোড়ালিতে আঘাত পেয়ে পরবর্তীতে তাকে মাঠ ছাড়তে হয়। এর ফলে ভারতের পরবর্তী ম্যাচ থেকে বাদ পড়েন এ অলরাউন্ডার। এরপর ধর্মশালায় নিউজিল্যান্ডের বিরুদ্ধেও খেলতে পারেননি তিনি।

ধারণা করা হয়েছিল, ২৯ অক্টোবরের লক্ষ্মেীয়ে ইংল্যান্ডের বিপক্ষে খেলার জন্য পান্ডিয়া সরাসরি দলে যোগ দেবেন। তবে লিগামেন্ট ইনজুরির কারণে খেলাটিও বাদ দিতে বাধ্য হন পান্ডিয়া।

এরপর থেকে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট একাডেমিতে (এনসিএ) পুনর্বাসনে রয়েছেন পান্ডিয়া। ইনজুরি থেকে মুক্তি পেতে তার সময় লাগবে বলে ধারণা করা হচ্ছে।

পান্ডিয়ার অলরাউন্ড দক্ষতার ঘাটতি পূরণে সূর্যকুমার যাদবকে খেলিয়েছিল ভারত। নিউজিল্যান্ডের বিপক্ষে মহম্মদ সামির সাথে শার্দুল ঠাকুরের স্থলাভিষিক্ত হন তিনি।

একাদশে ফিরে ম্যাচে ২ রানে সূর্যকুমার রানআউট হলেও বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলতে এসে সামি তুলে নেন ৫ উইকেট। যার সুবাদে কিউইদের ৩০০ রানের নিচে আটকে রাখতে সক্ষম হয় স্বাগতিকরা।


শেয়ার করুন :