টেস্ট খেলতে চাই না, এটি সত্য নয় : মোস্তাফিজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫৯ পিএম, ২০ জুন ২০২০
টেস্ট খেলতে চাই না, এটি সত্য নয় : মোস্তাফিজ

২০১৫ সালের জুনে ভারতের বিপক্ষে দুর্দান্ত অভিষেক হয় কাটারমাস্টার খ্যাত পেসার মোস্তাফিজুর রহমানের। যেখানে অভিষেক ম্যাচেই তুলে নেন ৫ উইকেট। সে বছরই অভিষেক হয় টি-টোয়েন্টি ও টেস্ট ক্রিকেটে। দুর্দান্ত অভিষেকে আন্তর্জাতিক ক্রিকেটে রাজত্ব করার আভাস দিয়েছিলেন তিনি।

তারপর থেকে নিজের পারফরম্যান্স দিয়ে নিজেকে গড়ে তুলেন দলের অবিচ্ছেদ্য অংশ হিসেবে। তবে সময় যত পেরিয়েছে মোস্তাফিজের বলের ধার ততই কমেছ। রঙিন পোষাকে বলের ধার কিছুটা থাকলেও সাদা পোষাকে বিবর্ণ মোস্তাফিজ। শেষ ৫ বছরে ৫৮ ওয়ানডেতে নিয়েছেন ১০৯ উইকেট আর ১৩ টেস্টে নিয়েছেন মাত্র ২৮ উইকেট। যা কি-না রঙিন পোষাকের তুলনায় খুবই নগণ্য।

ইনজুরি সমস্যা ও বিশ্রাম থাকতে গিয়েই কম টেস্ট খেলা হচ্ছে বলে জানিয়েছেন তিনি। কয়েকবার গুঞ্জন উঠেছিল মোস্তাফিজ নাকি টেস্ট খেলতে চান না। তবে সংবাদমাধ্যমের এমন অভিযোগ উড়িয়ে দিয়েছেন তিনি।

ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজের সাথে আলাপকালে তিনি বলেন, আমি সব ফরম্যাট খেলতে চাই। আমি জানি না এমন কথা (টেস্টে অনীহা) কীভাবে আসলো। দেখনু আপনাকে শরীরের সহনশীলতাও বিবেচনায় রাখতে হবে। কখনও কখনও বড় কোন টুর্নামেন্টে নির্দিষ্ট ম্যাচে আমাকে বিশ্রাম দেওয়া হয় ছোট খাটো চোটের কথা ভেবে।

তিনি আরও বলেন, কথাগুলো এভাবেই উড়ে বেড়ায় কিন্তু সাংবাদিকরা ব্যাপারগুলো সম্পর্কে জানে না। তবে এটা সত্য নয় যে আমি টেস্ট খেলতে চাই না। আমি ব্যক্তিগতভাবে বিশ্বাস করি একজন বোলার শুধু ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ভালো করলে কখনও দুর্দান্ত বোলার হতে পারে না। কারণ তাকে তিন ফরম্যাটেই ভালো করতে হবে।

ছোট ফরম্যাটের চেয়ে টেস্টের মতো লঙ্গার ভার্সনে বোলারদের ভালো করার সম্ভাবনা বেশি উল্লেখ করে তিনি বলেন, টেস্টে সবসময় বোলারদের ভালো করার সুযোগ থাকে।একটি স্পেল খারাপ হলে আরেক স্পেলে ভালো করার সুযোগ থাকে উদাহরণ হিসেবে যদি বলি আপনি একটি স্পেলে ৫ ওভারে ৫০ রান দিলেন আর অন্য স্পেলে ৫ ওভারে ৫ রান দিয়ে ৩ উইকেট তুলে নিলেন। তবে সাদা বলে আপনার এই সুযোগ থাকে না। সাদা বলে আপনি ৯ ওভার বল করে এক ওভার খারাপ করলে দলের উপর অনেক বেশি প্রভাব পড়ে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বাংলাদেশ দলে মোস্তাফিজ এখনও গুরুত্বপূর্ণ খেলোয়াড়

বাংলাদেশ দলে মোস্তাফিজ এখনও গুরুত্বপূর্ণ খেলোয়াড়

শ্রীলঙ্কা সফরে শতভাগ নিশ্চয়তা চান মমিনুল-মুশফিকরা

শ্রীলঙ্কা সফরে শতভাগ নিশ্চয়তা চান মমিনুল-মুশফিকরা

জুনেই মিলছে সালমা-জাহানারাদের পুরো বছরের বেতন

জুনেই মিলছে সালমা-জাহানারাদের পুরো বছরের বেতন

সফরে পরিবার নিতে পারবেন না বাংলাদেশের ক্রিকেটাররা

সফরে পরিবার নিতে পারবেন না বাংলাদেশের ক্রিকেটাররা