বাংলাদেশের শ্রীলঙ্কা সফর স্থগিত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:০৫ পিএম, ২৪ জুন ২০২০
বাংলাদেশের শ্রীলঙ্কা সফর স্থগিত

তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে জুলাইয়ে শেষ দিকে শ্রীলঙ্কা সফরে যাওয়ার সূচি ছিল বাংলাদেশ ক্রিকেট দলের। তবে সেটি আর হচ্ছে না। প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে অন্যান্য সিরিজের মতো এ টেস্ট সিরিজও স্থগিত করা হয়েছে।

বুধবার (২৪ জুন) শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি) থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। তবে এ বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে এখনও কিছু জানানো হয়নি।

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি) অনুযায়ী চলতি বছরের জুলাইয়ে শ্রীলঙ্কার মাটিতে এই সিরিজ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

শ্রীলঙ্কা জানায়, বাংলাদেশ ক্রিকেট বোর্ড তাদেরকে জানিয়েছে যে, করোনাভাইরাস পরিস্থিতিতে বাংলাদেশের ক্রিকেটাররা আন্তর্জাতিক ক্রিকেট সিরিজে অংশ নিতে এখনও অনুকূল পরিবেশে আসেনি। কোভিড-১৯ এর জন্য ক্রিকেটাররা প্রস্তুতি শুরু করতে পারেনি। বাংলাদেশের এমন প্রস্তাবে বিসিবি ও শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড সিরিজটি স্থগিতে সম্মত হয়েছে।

করোনার কারণে বাংলাদেশের আগে দেশটিতে সূচি থাকা ভারতের সফরও কয়েকদিন আগে স্থগিত করা হয়েছে। প্রথমে তারা সফরে রাজি হলেও পড়ে তা স্থগিত করা হয়।

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে এখন পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট দলের চারটি সিরিজ স্থগিত হলো। এর আগে করোনার কারণে পাকিস্তানের মাটিতে একটি করে ওয়ানডে ও টেস্ট, আয়ারল্যান্ড সফর এবং নিউজিল্যান্ড সিরিজ স্থগিত করা হয়েছিল। এছাড়া একই কারণে টেস্ট খেলতে বাংলোদেশে আসার সূচি থাকা অস্ট্রেলিয়ার সফরও স্থগিত করা হয়েছে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বাংলাদেশ-নিউজিল্যান্ডের টেস্ট সিরিজ স্থগিত

বাংলাদেশ-নিউজিল্যান্ডের টেস্ট সিরিজ স্থগিত

প্রিমিয়ার লিগ শুরুর পরিকল্পনায় শ্রীলঙ্কা

প্রিমিয়ার লিগ শুরুর পরিকল্পনায় শ্রীলঙ্কা

ক্রিকেটারদের জন্য আসছে বিসিবির নির্দেশনা

ক্রিকেটারদের জন্য আসছে বিসিবির নির্দেশনা

নতুন দশক মাতাবেন যে ২০ ক্রিকেটার

নতুন দশক মাতাবেন যে ২০ ক্রিকেটার