ব্যাটসম্যানদের কাছ থেকে ভালো শুরু চান সিমন্স

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০৫ পিএম, ২৬ জুন ২০২০
ব্যাটসম্যানদের কাছ থেকে ভালো শুরু চান সিমন্স

ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে বাটসম্যানদের কাছ থেকে একটা ভালো শুরু চান ওয়েস্ট ইন্ডিজের কোচ ফিল সিমন্স। ইংল্যান্ডের দুর্দান্ত পেস অ্যাটাকের বিপক্ষে ব্যাটসম্যানদের কাছ থেকে বড় স্কোর আশা করছেন তিনি।

৮ জুলাই (বুধবার) থেকে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ শুরু করবে ওয়েস্ট ইন্ডিজ। তার আগে নিজেদের মধ্যে দু’টি দলে বিভক্ত হয়ে তিনদিনের প্রস্তুতিমূলক ম্যাচ খেলেছে ক্যারিবীয়রা। ওয়েস্ট ইন্ডিজের পেস অ্যাটাকে রয়েছে অধিনায়ক জেসন হোল্ডার, কেমার রোচ, শানন গ্যাব্রিয়েল ও আলজারি জোসেফ। ওয়েস্ট ইন্ডিজের এই পেস অ্যাটাক প্রতিপক্ষকে চ্যালেঞ্জ জানাতে প্রস্তত তারা। কারণ বিগত টেস্ট ম্যাচেই সেই পরীক্ষায় সফল তারা।

তবে বিগত বছরগুলোতে বড় রানের জন্য লড়াই করতে হয়েছে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানদের। গত বছর দেশের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু ইংল্যান্ডের মাটিতে ১৯৮৮ সালের পর থেকে কোন টেস্ট সিরিজ জিততে পারেনি ক্যারিবীয়রা।

সিমন্স জানান, অনুশীলনে ব্যাটসম্যানরা নিজেদের ভালো ফর্ম প্রদর্শন করেছেন এবং অনুশীলন ম্যাচটি একাদশ সাজাতে বড় ভূমিকা রাখবে।

তিনি বলেন, ‘অতীতে আমরা অনেক সফরেই প্রথম ম্যাচে সত্যিকারার্থেই ভাল শুরু করেছি। এবারও সেটা ধরে রাখতে চাই এবং নিশ্চিত করতে হবে সাউদাম্পটনে মাঠে নামার জন্য আমরা প্রস্তুত। অধিকাংশ সিনিয়র খেলোয়াড় বেশ পরিপক্ব ব্যাটসম্যান। আমি মনে করি, মানসিকভাবে তারা বেশ শক্ত আছে। আমি শুধুমাত্র মনে করি, আমাদের দক্ষতা অনুযায়ী কাজ চালিয়ে যাওয়া দরকার।’

আসন্ন সিরিজে স্পটলাইটে থাকবেন দু’দলের দুই অলরাউন্ডার ওয়েস্ট ইন্ডিজের হোল্ডার ও ইংল্যান্ডের বেন স্টোকস।
সিমন্স বলেন, ‘এখানে প্রতিদ্বন্দ্বীতা সবসময়ই আছে। কারণ, বেন সর্বদা এক নম্বর খেলোয়াড় হতে চান এবং হোল্ডারও সেখানে আছে। তারা সবদিক দিয়েই প্রতিন্দ্বন্দ্বীতা করে, তাই আমি আশা করি এই সিরিজে দুর্দান্ত প্রতিন্দ্বন্দ্বীতা হবে।’

ওয়েস্ট ইন্ডিজের কোচ জানান, তার খেলোয়াড়রা ওল্ড ট্রাফোর্ডে এক সপ্তাহ বায়ো-সুরক্ষিত পরিবেশে ক্যাম্প করেছে। এই ভেন্যুতেই সিরিজের শেষ দুই ম্যাচ অনুষ্ঠিত হবে। মঙ্গলবার (৩০ জুন) সাউদাম্পটনে নিজেদের ক্যাম্প শুরু করবে ইংল্যান্ড।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ওয়েস্ট ইন্ডিজ ছিল বিশ্বসেরা দল : ক্লাইভ লয়েড

ওয়েস্ট ইন্ডিজ ছিল বিশ্বসেরা দল : ক্লাইভ লয়েড

টেস্ট ক্রিকেটই আসল : গেইল

টেস্ট ক্রিকেটই আসল : গেইল

সিপিএল খেলছে না ক্রিস গেইল

সিপিএল খেলছে না ক্রিস গেইল

করোনা যোদ্ধাদের সম্মানে ইংল্যান্ড-উইন্ডিজ টেস্ট সিরিজের নাম পরিবর্তন

করোনা যোদ্ধাদের সম্মানে ইংল্যান্ড-উইন্ডিজ টেস্ট সিরিজের নাম পরিবর্তন