করোনা যোদ্ধাদের সম্মানে ইংল্যান্ড-উইন্ডিজ টেস্ট সিরিজের নাম পরিবর্তন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২৯ পিএম, ২২ জুন ২০২০
করোনা যোদ্ধাদের সম্মানে ইংল্যান্ড-উইন্ডিজ টেস্ট সিরিজের নাম পরিবর্তন

করোনা পরবর্তী সময়ে জুলাইয়ের ৮ তারিখ থেকে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে মাঠে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। যেখানে করোনা যোদ্ধাদের সম্মান জানাতে টেস্ট সিরিজের নাম পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

করোনাভাইরাসের কারণে সারাবিশ্বে ইতোমধ্যে কয়েক লাখ মানুষ আক্রান্ত হয়েছে, মারা যাওয়ার সংখ্যাটও কয়েক লাখ ছাড়িয়েছে। ইংল্যান্ডেও করোনার আক্রান্ত রোগীর সংখ্যা নেহাত কম নয়। করোনায় এমন সময়ে সামনে থেকে যুদ্ধ করে যাচ্ছেন ডাক্তার, নার্স, প্রশাসনসহ আরও বিভিন্ন পেশার মানুষ। করোনাকালে শুরু হতে যাওয়া টেস্ট সিরিজে এমন সৈনিকদের সম্মান জানাতে চায় ইসিবি।

করোনার যোদ্ধাদের সম্মান জানাতে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচের উইজডেন ট্রফি টেস্ট সিরিজটির নাম পরিবর্তন করে ‘রাইস দ্য ব্যাট’ টেস্ট সিরিজ নামে আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ড।

সোমবার (২২ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন, ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী টম হ্যারিসন।

sportsmail24
ছবি: ইসিবি

তিনি বলেন, ‘কোভিড-১৯ শুরু হওয়ার পর থেকে যুক্তরাজ্যে প্রথমবারর মতো আন্তর্জাতিক ক্রীড়া প্রতিযোগিতা শুরু হচ্ছে। এই সময়ে যারা সাহসের সাথে দায়িত্ব পালন করেছে তাদেরকে সম্মান জানাতে চাই। ‘রাইস দ্য ব্যাট’ টেস্ট সিরিজের মাধ্যমে আমাদের মুল কর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করবো।’

এছাড়া টেস্ট অধিনায়ক জো রুট বলেন, ‘আমরা এমন সময়ের জন্য দীর্ঘদিন ধরে অপেক্ষা করছিলাম। ওয়েস্ট ইন্ডিজ ছাড়া তা সম্ভব ছিল তাই না। তাই তাদের প্রতি আমরা কৃতজ্ঞ। আমরা যে খেলা পছন্দ করও তা ফেরার সাথে সাথে করোনার এমন সময়ে যারা দেশের হয়ে ব্যাট করেছেন সেই সব কর্মীদের সম্মান জানাতে চাই। তাদের সম্মানে সিরিজটি রাইস দ্য ব্যাট নামে খেলবো এবং তাদের নামগুলো টি-শার্টে পড়ে গর্বের সাথে পড়বো।’

প্রথম টেস্টর প্রথমদিনে ( ৮ জুলাই, বুধবার) ইংল্যান্ডের পুরুষ দলের খেলোয়াড়েরা ম্যাচ শুরুর আগে সেই সব সাহসী সৈনিকদের নাম লেখা অনুশীলন জার্সি পড়ে মাঠে নামবে তারা। যা কি-না ঘরে বসে আলোকপাত করতে পারবে সে সব সৈনিকেরা।

জার্সিতে নামধারী ব্যক্তিদের নামগুলো মনোনীত করেছেন স্থানীয় ক্রিকেট ক্লাবগুলো। যেখানে রয়েছে শিক্ষক, নার্স, ডাক্তার, পরিচর্যাকারী, সমাজকর্মী এবং অন্যান্য গুরুত্বপূর্ণ পেশার মানুষ।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মঈনকে দলে পেয়ে উচ্ছ্বসিত প্রধান নির্বাচক

মঈনকে দলে পেয়ে উচ্ছ্বসিত প্রধান নির্বাচক

টেস্টে উইকেটরক্ষক হিসেবে খেলতে চান বেয়ারস্টো

টেস্টে উইকেটরক্ষক হিসেবে খেলতে চান বেয়ারস্টো

অভিষেকের ৫০ বছর পর টেস্ট ক্যাপ পেলেন জোন্স

অভিষেকের ৫০ বছর পর টেস্ট ক্যাপ পেলেন জোন্স

ইংল্যান্ডের নারী দলও অনুশীলনে ফিরছে

ইংল্যান্ডের নারী দলও অনুশীলনে ফিরছে