হোল্ডার-গাব্রিয়েলের বোলিং তোপে বিধ্বস্ত ইংল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:২৩ এএম, ১০ জুলাই ২০২০
হোল্ডার-গাব্রিয়েলের বোলিং তোপে বিধ্বস্ত ইংল্যান্ড

ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে দীর্ঘদিন পর মাঠে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। তবে নিজেদের মাঠে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলতে নেমে বিধ্বস্ত হয়েছে বেন স্টোকসের ইংল্যান্ড। জেসন হোল্ডার ও শ্যান গ্যাব্রিয়েলের বোলিং তোপে ২০৪ রানেই অলআউট হয়ে গেছে স্বাগতিকরা।

বুধবার (৮ জুলাই) সাউথ্যাম্পটনের সফরকারী ওয়েস্ট ইন্ডিজকে আতিথেয়তা দেয় ইংল্যান্ড। ইংল্যান্ডের ৮১তম অধিনায়ক হিসেবে টস করতে নেমে টস জিতেন বেন স্টোকস। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন স্টোকস। করোনা ছাপিয়ে মাঠে ক্রিকেট ফিরলেও বৃষ্টির বাগড়ায় প্রথম দিন মাত্র ১১৬ বল খেলা অনুষ্ঠিত হয়।

টস জিতে ইনিংসের গোড়াপত্তন করেন ডোম সিবলি ও ররি বার্নস। তবে শুরু থেকেই স্বাগতিকদের চেপে ধরে উইন্ডিজ বোলাররা। শুরুর ইনিংসের দ্বিতীয় ওভারে সিবলিকে শূন্য রানে সাজঘরের পথ দেখান ইনজুরি থেকে ফিরে আসা শ্যানন গ্যাব্রিয়েল।

বৃষ্টির কবলে পড়ে শুরুর দিনে খেলা হয় মাত্র ১৭.৪ ওভার। তাতে ১ উইকেট হারিয়ে ৩৫ রান তোলে স্বাগতিকরা। প্রথম দিন শেষে ররি বার্নস ২০ ও জো ডেনলি ১৪ রানে অপরাজিত ছিলেন।

দ্বিতীয় দিনে অবশ্য ইংল্যান্ডকে সেভাবে দাঁড়াতে দেয়নি গ্যাব্রিয়েল ও হোল্ডাররা। দ্বিতীয় দিনে ব্যক্তিগত ৪ রান যোগ করতেই গ্যাব্রিয়েলের স্বীকার হন জো ডেনলি। ১৮ রান করা ডেনলির বিদায়ের পর ব্যক্তিগত ৩০ রানে থাকা ররি বার্নসকেও ফেরান গ্যাব্রিয়েল।

এরপর অবশ্য দাঁড়াতে পারেননি জ্যাক ক্রিওলি ও ওলি পোপও। ১০ রান করেন ক্রিওলি আর ১২ রান করেন পোপ। তাদের দুজনকেই সাজঘরে ফেরান জেসন হোল্ডার। তাতে ৮৭ রানে ৫ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে স্বাগতিকরা।

তবে সেখান থেকে দলকে কিছুটা টেনে তুলেন অধিনায়ক বেন স্টোকস ও সহ-অধিনায়ক জস বাটলার। বাটলার ও স্টোকসের ৬৭ রানের জুটিতে আঘাত হানেন জেসন হোল্ডার। দলীয় ১৫৪ রানে ও ব্যক্তিগত ৪৩ রান করে হোল্ডারের বলে আউট হন স্টোকস। স্টোকসের বিদায়ের পর আর থিতু হতে পারেননি বাটলারও। ৩৫ রান করে হোল্ডারের বলে বিদায় নেন তিনি।

শেষ দিকে ডোম বেসের অপরাজিত ৩১ রানে কেবল ২০০ রান পার করেছে ইংল্যান্ড। এছাড়া ১০ রান করে করেন অ্যান্ডারসন ও মার্ক উড। ৪২ রানে ৬ উইকেট নেন হোল্ডার আর ৬২ রানে ৪ উইকেট নেন গ্যাব্রিয়েল।

স্কোরকার্ড :
ইংল্যান্ড : ২০৪/১০ (ওভার ৬৭.৩) স্টোকস ৪৩, বাটলার ৩৫, বেস ৩১*, হোল্ডার ৬/৪২, গ্যাব্রিয়েল ৪/৬২

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

পাকিস্তানের জার্সিতে আফ্রিদি ফাউন্ডেশনের লোগো

পাকিস্তানের জার্সিতে আফ্রিদি ফাউন্ডেশনের লোগো

ঢাকা প্রিমিয়ার লিগ শুরুর পরিকল্পনায় বিসিবি

ঢাকা প্রিমিয়ার লিগ শুরুর পরিকল্পনায় বিসিবি

ব্রাভো-হেটমায়ারদের সিদ্ধান্তে হতাশ লারা

ব্রাভো-হেটমায়ারদের সিদ্ধান্তে হতাশ লারা

স্থগিত হলো এশিয়া কাপ

স্থগিত হলো এশিয়া কাপ