শুরুতেই ধস, হতাশ করলো সৌম্য-শান্ত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৫৬ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০২১
শুরুতেই ধস, হতাশ করলো সৌম্য-শান্ত

ঢাকা টেস্টে ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংসে গড়া ৪০৯ রানের বিপরীতে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। দলীয় ১১ রানেই সাজঘরে ফিরেছেন বাংলাদেশের দুই ব্যাটসম্যান। দু’জনকেই সাজঘরে ফেরান উইন্ডিজ পেসার শ্যানন গ্যাব্রিয়েল।

ব্যাট হাতে ইনিংস শুরুর ওভারের শেষ বলেই প্রথম উইকেট হারায় বাংলাদেশ। শ্যানন গ্যাব্রিয়েলের বলে সহজ ক্যাচ দিয়ে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরেন সৌম্য সরকার। এরপর বল হাতে নিজের দ্বিতীয় ওভারেই নাজমুল হাসান শান্তকে সাজঘরে ফেরান গ্যাব্রিয়েল। 

সাকিব আল হাসান ইনজুরির কারণে ছিটকে যাওয়ায় স্কোয়াডের বাইরে থেকে সৌম্যকে একাদশে যুক্ত করা হয়। একাদশে সুযোগ পেয়ে বল হাতে ১১ ওভারে ৪৮ রান দিয়ে একটি উইকেট শিকার করলেও ব্যাট হাতে প্রথম ইনিংসে ব্যর্থতার পরিচয় দিলেন সৌম্য।
sportsmail24শুরুতেই সৌম্য সরকারকে আউট করে উল্লাসে মাতেন ক্যারিবীয়রা

সৌম্য আউট হওয়ার পর ওপেনার তামিম ইকবারে সঙ্গী হন নাজমুল হাসান শান্ত। ব্যাট হাতে নেমে সৌম্যর মতো শান্তও হতাশ করেন। ইনিংসের তৃতীয় ও নিজের দ্বিতীয় ওভারে শান্তকে সাজঘরে ফেরান শ্যানন গ্যাব্রিয়েল। উইকেটে সেট হওয়ার আগেই ২ বলে ৪ রান করে ক্যাচ আউট হন শান্ত।

সিরিজে হেরে যাওয়া প্রথম টেস্টে দুই ইনিংসে যথাক্রমে ২৫ (৫৮ বল) এবং শূন্য (২ বলে) রানে সাজঘরে ফিরেছিলেন নাজমুল হাসান শান্ত। প্রথম টেস্টের পর এবার দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসেও হতাশ করলো শান্ত।
sportsmail24ক্যাচ বন্দি হয়ে অবাক তাকিয়ে থাকা ছাড়া কিছুই করার ছিল না শান্তর 

এর আগে দ্বিতীয় দিন শুক্রবার তৃতীয় সেশন পর্যন্ত ব্যাট করে ৪০৯ রানের বিশাল সংগ্রহ গড়েছে সফরকারীরা। ব্যাট হাতে এনক্রুমার বোনার (৯০), জসুয়া ডা সিলভা (৯২) এবং আলজারি জোফেসের (৮২) ব্যাটে ভর করে এ সংগ্রহ গড়ে ক্যারিবীয়রা।

চট্টগ্রামে প্রথম টেস্টে ৩ উইকেটে জয় তুলে নেওয়ায় দুই ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

অভিষিক্ত মায়ার্সের কাছে বাংলাদেশের অসহায় আত্মসমর্পণ

অভিষিক্ত মায়ার্সের কাছে বাংলাদেশের অসহায় আত্মসমর্পণ

আইপিএল নিলামে চার বাংলাদেশি, সর্বোচ্চ ভিত্তিমূল্যে সাকিব

আইপিএল নিলামে চার বাংলাদেশি, সর্বোচ্চ ভিত্তিমূল্যে সাকিব

প্রোটিয়াদের বিপক্ষে পাকিস্তানের রোমাঞ্চকর জয়

প্রোটিয়াদের বিপক্ষে পাকিস্তানের রোমাঞ্চকর জয়

ছুটি মঞ্জুর, নিউজিল্যান্ড সফরে নেই সাকিব

ছুটি মঞ্জুর, নিউজিল্যান্ড সফরে নেই সাকিব