দলের সব চাহিদা পূরণ করতে চান স্টোকস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৩৯ পিএম, ২১ জুলাই ২০২০
দলের সব চাহিদা পূরণ করতে চান স্টোকস

ম্যানচেস্টারে সিরিজের দ্বিতীয় টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে ১১৩ রানে হারিয়ে সিরিজে ১-১ এ সমতায় ফিরেছে স্বাগতিক ইংল্যান্ড। যেখানে দুর্দান্ত পারফম্যান্স করে ইংল্যান্ডকে একাই জিতিয়েছেন অলরাউন্ডার বেন স্টোকস। ম্যাচ শেষে স্টোকস জানিয়েছেন, দল তার কাছে যখন যা চাইবে তার সবটাই দিতে প্রস্তত তিনি।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সাউথ্যাম্পটন টেস্টে হারের পর কিছুটা চাপে পড়ে যায় স্বাগতিকরা। প্রথম টেস্ট দুই ইনিংসে ব্যাট হাতে ৮৯ রান করার পর বল হাতে ৬ উইকেট য়েও দলকে জেতাতে পারেননি স্টোকস। তবে ম্যানচেস্টারে দ্বিতীয় টেস্টে দলেকে জেতানোর পাশপাশি হয়েছেন ম্যান অব দ্যা ম্যাচও।

প্রথম ইনিংসে ১৭৬ রানের অনবদ্য ইনিংসের ওপর ভর করে ৪৬৯ রানের পাহাড় ইংলিশরা। ব্যাট হাতে ১৭৬ রান করার পর বল হাতে নিয়েছেন ১ উইকেট। আর দ্বিতীয়ং ইনিংসে ওপেন করতে নেমে ৫৭ বলে করেছেন অপরাজিত ৭৮ রান। এছাড়া বল হাতে নিয়েছেন জার্মেইন ব্লাকউড এবং আলজারি জোসেফের উইকেট। তাতে জয়ে ফিরে সিরিজে সমতা আনে স্বাগতিকরা।

ব্যাটিংয়ে অসাধারণ সার্ভিস দেওয়ার পরে বোলিংয়েও দারুণ সার্ভিস দিচ্ছেন তিনি। ব্যাটিংয়ে দারুণ সার্ভিস দেওয়ার পর বোলিংয়ে দলের বেশি প্রত্যাশা স্টোকসের জন্য চাপ কি-না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘প্রথম ইনিংসে সেঞ্চুরিটি গুরুত্বপূর্ণ ছিলো। এরপর নিজের পছন্দের জায়গা থেকে বেরিয়ে খেলাটা যেকোনো ব্যাটসম্যানের জন্যই চ্যালেঞ্জিং। দু’টি ইনিংস পুরোপুরি ভিন্ন ছিল। দ্বিতীয়টিতে আমাদের দ্রুত রান তুলতে হতো। শেষ পর্যন্ত আমরা জয় দিয়ে সিরিজে সমতা আনতে পেরেছি।'

নিজের ইনজুরি নিয়ে তিনি বলেন, ‘একদম ঠিক আছি। শরীরটা হুট করে কেমন থেমে গিয়েছিল। পরে দলকে জানালে, আমাকে বল না করার পরামর্শ দেয়। তিন-চার বছর আগে পাকিস্তানের বিপক্ষে একবার এমন হয়েছিল। আমি তাই ঝুঁকি নিতে চাইনি।’

দ্বিতীয় ইনিংসে ওপেন করেন বেন স্টোকস ও জস বাটলার । তাদের উদ্দেশ্যে ছিল দ্রুত রান করে পঞ্চম দিন ওয়েস্ট ইন্ডিজকে প্রথম সেশনেই ব্যাটিং পাঠানো। আর তেমনটাই করছে ইংলিশরা। জস বাটলার প্রত্যাশা পূরণ করতে না পারলেও ভালোভাবেই দলের প্রত্যাশা মিটিয়েছেন স্টোকস।

বেন স্টোকস জানান, চূড়ান্ত সিদ্ধান্তটা ছিল জো রুটের। কারণ তাদের ড্র করার জন্য ম্যাচটা খেলার কোন সুযোগ ছিল না। শেষ পর্যন্ত রুট অসাধারণ পজিটিভ এক সিদ্ধান্ত নিয়েছেন বলে মনে করেন ইংল্যান্ডের সহ-অধিনায়ক বেন স্টোকস।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মুশফিক-ইমরুলদের সাথে আরও দুই ক্রিকেটার

মুশফিক-ইমরুলদের সাথে আরও দুই ক্রিকেটার

দুর্দান্ত জয়ে সমতায় ফিরলো ইংল্যান্ড

দুর্দান্ত জয়ে সমতায় ফিরলো ইংল্যান্ড

স্থগিত হলো টি-টোয়েন্টি বিশ্বকাপ

স্থগিত হলো টি-টোয়েন্টি বিশ্বকাপ

মনোবিদের ক্লাসে নারী ও যুব ক্রিকেটাররা

মনোবিদের ক্লাসে নারী ও যুব ক্রিকেটাররা