বৃষ্টি বিঘ্নিত দিনে বাবরের ব্যাটে দৃঢ়তা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২৪ পিএম, ০৬ আগস্ট ২০২০
বৃষ্টি বিঘ্নিত দিনে বাবরের ব্যাটে দৃঢ়তা

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে করোনা পরবর্তী সময়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে পাকিস্তান ক্রিকেট দল। যেখানে ম্যানচেস্টার টেস্টের শুরুর দিনে ব্যাট হাতে দাপট দেখিয়েছেন বাবর আজম। আলোকস্বল্পতার কারণে খেলা বন্ধ হওয়ার আগে ২ উইকেট হারিয়ে ১৩৯ রান তুলেছে পাকিস্তান।

করোনার কারণে দীর্ঘদিন খেলা বন্ধ থাকার পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে মাঠে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। যেখানে ওয়েস্ট ইন্ডিজকে ২-১ ব্যবধানে হারিয়েছে স্বাগতিক ইংল্যান্ড। পাকিস্তান অবশ্য ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ দিয়ে মাঠে ফিরেছে।

দীর্ঘদিন পর ক্রিকেটে ফিরে ম্যানচেস্টার টেস্টের শুরুটা অবশ্য খুব বেশি ভালো করতে পারেনি পাকিস্তান। টসে জিতে ব্যাট করতে নেমে আবিদ আলী ও শান মাসুদ দৃঢ়তা দেখালেও দলীয় ৩৬ রানে সাজঘরে ফিরেন ওপেনার আবিদ আলী। ৩৭ বলে ১৬ রান করে পেসার জোফরা আর্চারের বলে বোল্ড আউট হন তিনি।

তিন নম্বরে নামা অধিনায়ক আজহার আলী ছিলেন আরও নিষ্প্রভ। কোন রান না করেই ক্রিস ওকসের বলে ফিরে যান আজহার আলী। এরপর অবশ্য দলের হাল ধরেন ওপেনার শান মাসুদ ও চারে নামা বাবর আজম। বাবর-মাসুদের ব্যাটে পাকিস্তান যখন এগোচ্ছিল তখনই হানা দেয় বৃষ্টি। দলীয় ১২১ রানের সময় বৃষ্টিতে বন্ধ হয় খেলা।

বৃষ্টি থেমে গেলে অবশ্য আবারও খেলা শুরু হয় । তবে আলোকস্বল্পতার কারণে খুব বেশি সময় খেলা চালু রাখা যায়নি। খেলার উপযুক্ত পরিস্থিতি না থাকায় প্রথম দিনের খেলা তখনই শেষ ঘোষণা করা হয়। প্রথম দিনের খেলা শেষে ৪৯ ওভারে ২ উইকেট হারিয়ে ১৩৯ রান তুলেছে পাকিস্তান।

৬৯ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন বাবর আজম। আর তার সঙ্গী শান মাসুদ অপরাজিত আছেন ৪৬ রান করে। ইংল্যান্ডের হয়ে ১টি করে উইকেট নিয়েছেন জোফরা আর্চার ও ক্রিস ওকস।

স্কোরকার্ড
পাকিস্তান : ১৩৯/২ (ওভার ৪৯) বাবর আজম ৬৯*, শান মাসুদ ৪৬*, ক্রিস ওকস ১/১৪, জোফরা আর্চার ১/২৩

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএল থেকে সরে দাঁড়াচ্ছে ভিভো

আইপিএল থেকে সরে দাঁড়াচ্ছে ভিভো

বিশ্ব চ্যাম্পিয়নদের হারালো আয়ারল্যান্ড

বিশ্ব চ্যাম্পিয়নদের হারালো আয়ারল্যান্ড

পেসারদের নিয়ে অম্লমধুর সমস্যায় রুট

পেসারদের নিয়ে অম্লমধুর সমস্যায় রুট