ভালো শুরুর পর বিপর্যয়ে পাকিস্তান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫১ পিএম, ১৪ আগস্ট ২০২০
ভালো শুরুর পর বিপর্যয়ে পাকিস্তান

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্টে ভালো শুরুর পরও ব্যাটিং বিপর্যয়ে পড়েছে সফরকারী পাকিস্তান। সাউথ্যাম্পটনে বৃষ্টিবিঘ্নিত প্রথম দিন শেষে ৫ উইকেট হারিয়ে ১২৬ রান তুলেছে সফরকারীরা।

সাউথ্যাম্পটনে সিরিজের দ্বিতীয় টেস্টে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন পাকিস্তানের অধিনায়ক আজহার আলী। টসে জিতে ইনিংসের গোড়াপত্তন করতে এসে শুরুতেই বিপাকে পড়ে পাকিস্তান। ইনিংসের তৃতীয় ওভারে দলীয় ৬ রানে জেমস অ্যান্ডারসনের শিকার হন প্রথম টেস্টের প্রথম ইনিংসে ১৫৬ রান করা শান মাসুদ। ৫ বলে মাত্র ১ রান করে সাজঘরে ফিরেন তিনি।

শান মাসুদের বিদায়ের দলের হাল ধরেন ওপেনার আবিদ আলী ও অধিনায়ক আজহার আলী। ৮৫ বলে ২০ রান করে আজহার আলী আউট হলে ভাঙে আজহার-আবিদের ৭২ রানের জুটি। দলীয় ৭৮ রানে আজহারকে ফেরান অ্যান্ডারসন। আজহারের বিদায়ের ফিফটি তুলে নেন আবিদ আলী। বাবর আজমকে নিয়ে বেশ ভালোভােবেই এগোচ্ছিলেন আবিদ। তবে ফিফটি তুলে নিয়ে আর দীর্ঘস্থায়ী হতে পারেননি তিনি।

৭ চারের সাহায্যে ১১১ বলে ৬০ রান করে স্যাম কুরানের বলে ররি বার্নসকে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন আবিদ। আবিদের বিদায়ের পর প্রথম টেস্টের মতো থিতু হতে পারেননি আসাদ শফিকও। ১৩ বলে ৫ রান করে ব্রডের বলে ফিরে গেছেন তিনি। আসাদের পর কোন রান না করেই বিদায় নেন ৩৯১১ দিন পর টেস্ট একাদশে ফেরা ফাওয়াদ আলম।

প্রায় ১১ বছর পর দলে ফিরে ক্রিস ওকসের বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান এ বা’হাতি ব্যাটসম্যান। বৃষ্টি বাঁধায় পুরো দিনের খেলা শেষ না করেই প্রথম দিনের খেলা শেষ ঘোষণা করে ম্যাচ অফিসিয়ালরা। শেষ পর্যন্ত ৪৫.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২৬ রান তুলে আজহার আলীর দল। ২৫ রানে অপরাজিত আছেন বাবর আজম আর ৪ রানে অপরাজিত রিজওয়ান।

স্কোর কার্ড :
পাকিস্তান : ১২৬/৫ (৪৫.৪) আবিদ আলী ৬০, বাবর আজম ২৫*, আজহার আলী ২০, জেমস অ্যান্ডারসন ২/৩৫, স্যাম কুরান ১/২৩

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

কোভিড-১৯ প্রটোকল ভেঙে বিপাকে হাফিজ

কোভিড-১৯ প্রটোকল ভেঙে বিপাকে হাফিজ

শাস্তি দেওয়ায় বাবাকে বড়দিনের উপহার দিবেন না ব্রড!

শাস্তি দেওয়ায় বাবাকে বড়দিনের উপহার দিবেন না ব্রড!

সিরিজ নিশ্চিত করতে চায় ইংল্যান্ড, সমতায় ফিরতে মরিয়া পাকিস্তান

সিরিজ নিশ্চিত করতে চায় ইংল্যান্ড, সমতায় ফিরতে মরিয়া পাকিস্তান

আইপিএলে সুযোগ না পেয়ে ভারতীয় ক্রিকেটারের আত্মহত্যা

আইপিএলে সুযোগ না পেয়ে ভারতীয় ক্রিকেটারের আত্মহত্যা