বাতিলই হচ্ছে বাংলাদেশের শ্রীলঙ্কা সফর!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:২১ এএম, ২৬ সেপ্টেম্বর ২০২০
বাতিলই হচ্ছে বাংলাদেশের শ্রীলঙ্কা সফর!

ফাইল ফটো

করোনাভাইরাস নিয়ে সরকারের সকল নিয়ম মেনেই শ্রীলঙ্কা সফর করতে হবে বাংলাদেশ ক্রিকেট দলকে। এমনটাই জানিয়ে দিয়েছেন, শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের (এসএলসি) প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা। এ ঘোষণার পর শ্রীলঙ্কা সফর এখন আনুষ্ঠানিক বাতিলের অপেক্ষায়!

অ্যাশলে ডি সিলভা দেশটির গণমাধ্যমে বলেছেন, কোভিড-১৯ নিয়ে আমাদের দেশের সরকারের সকল নিয়ম মেনেই বাংলাদেশকে সফর করতে হবে। বিধি-নিষেধ না মানলে, সিরিজটি স্থগিতের সম্ভাবনা থাকছে।

স্থানীয় সংবাদমাধ্যমকে ডি সিলভা বলেন, ‘কোভিড টাস্কফোর্স থেকে আমরা যে বার্তাই পাই না কেন, সেটা আমরা বিসিবিকে পাঠাবো। টাস্কফোর্সের নির্দেশিকা যদি বিসিবি মানতে প্রস্তুত না থাকে, তাহলে এ বছর সিরিজটি আমাদের স্থগিত করতে হবে। তবে আগামী বছর বা পরের বছর সিরিজটি আয়োজনের চিন্তা করবো।’

শ্রীলঙ্কা করোনা পরিস্থিতি সামলাতে সরব আছে সে দেশের সেনাবাহিনী। তাই সেনাবাহিনীর দেওয়া নিয়মের বাইরে যেতে চায় না এসএলসি। তবে সিরিজ নিয়ে এখনো আশাবাদী এসএলসির সচিব মোহন ডি সিলভা।

তিনি বলেন, ‘আশা করছি, কোভিড টাস্কফোর্সের দেওয়া স্বাস্থ্য নির্দেশিকায় রাজি হবে বিসিবি। আমরা বিসিবির সাথে আলোচনা চালিয়ে যাচ্ছি। কঠোর স্বাস্থ্য নির্দেশিকা মেনে চলায় আমরা এ দেশে মহামারি নিয়ন্ত্রণ করতে সফল হয়েছি। আশা করছি, বিসিবির সাথে শিগগিরই সমোঝতা করতে পারবো।’

শ্রীলঙ্কার মাটিতে ক্রিকেট সিরিজের জন্য সফর করতে হলে কঠোর নিয়ম মেনে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে বাংলাদেশ ক্রিকেট দলকে। এমন সিদ্ধান্তে নারাজ বিসিবি। ৭ দিনের কোয়ারেন্টাইনের সাথে অনুশীলন করতে চায় বিসিবি। দুই দেশের এমন অবস্থানে পুরো সফর এখন বাতিল হওয়ার অপেক্ষায়।

গণমাধ্যমে এসএলসির সচিব মোহন ডি সিলভার বক্তব্যের পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এখনো কোন তথ্য জানানো হয়নি। তবে ১৪ দিনের কোয়ারেন্টাইন মেনে সফর না করার পূর্বের সিদ্ধান্তেই অনড় বিসিবি। সে ক্ষেত্রে বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলঙ্কায় এ সফর যে হচ্ছে না তা নিশ্চিত করেই বলা যায়।

এদিকে শ্রীলঙ্কা সফর হোক বা না হোক বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ঘরোয়া ক্রিকেট ফেরানোর পরিকল্পনা করছে। ঘরোয়া ক্রিকেট মাঠে ফেরাতে বিসিবি বদ্ধপরিকর।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

নিউজিল্যান্ড-আফগানিস্তানের অস্ট্রেলিয়া সফর স্থগিত

নিউজিল্যান্ড-আফগানিস্তানের অস্ট্রেলিয়া সফর স্থগিত

ঘরোয়া ক্রিকেট ফেরাতে বদ্ধপরিকর বিসিবি

ঘরোয়া ক্রিকেট ফেরাতে বদ্ধপরিকর বিসিবি

টাইগারদের করোনা টেস্ট স্থগিত, আসছেন না ভেট্টোরি

টাইগারদের করোনা টেস্ট স্থগিত, আসছেন না ভেট্টোরি

অনূর্ধ্ব-১৯ দলের প্রাথমিক দলে ২৮ জন

অনূর্ধ্ব-১৯ দলের প্রাথমিক দলে ২৮ জন