থামলো নিউজিল্যান্ড, রান পাহাড়ে চাপা পাকিস্তান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:১৩ এএম, ২৭ ডিসেম্বর ২০২০
থামলো নিউজিল্যান্ড, রান পাহাড়ে চাপা পাকিস্তান

বক্সিং-ডে টেস্টে দ্বিতীয় দিনে নিজেদের প্রথম ইনিংস শেষ করলো নিউজিল্যান্ড। অধিনায়ক কেন উইলিয়ামসনের সেঞ্চুরি ও রস টেইলর-হেনরি নিকোলস-ব্রাডলি-জন (বিজে) ওয়াটলিংয়ের দুর্দান্ত ব্যাটিংয়ে পাকিস্তানের বিপক্ষে ৪৩১ রানের সংগ্রহ গড়েছে নিউজিল্যান্ড।

শনিবার (২৬ ডিসেম্বর) মাউন্ট মঙ্গানুইয়ে টস হেরে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। ব্যাটিংয়ে নেমে পাকিস্তানের বিপক্ষে বক্সিং-ডে টেস্টের প্রথম দিন নিজেদের করে নেয় নিউজিল্যান্ড। উইলিয়ামনের অপরাজিত ৯৪ রানের সুবাদে ৮৭ ওভারে ৩ উইকেটে ২২২ রান করে প্রথম দিন শেষে করে তারা।

প্রথম দিন ৭০ রানে আউট হন টেইলর। তবে ব্যাট হাতে ভালো শুরু করতে পারেননি দলের দুই ওপেনার। বল হাতে নিয়েই প্রথম ওভারে জ্বলে উঠেন পাকিস্তানের বাঁ-হাতি পেসার শাহিন শাহ আফ্রিদি। মাত্র ৪ রান করা ওপেনার টম লাথামকে বিদায় দেন তিনি।

উইকেট বাঁচিয়ে খেলায় মনোযোগী থাকা আরেক ওপেনার টম ব্লান্ডেল ফিরেন ব্যক্তিগত ৫ রানে। ২৯ বল খেলে এ রান সংগ্রহ করেন তিনি। ফলে ১৩ রানে ২ উইকেট হারায় নিউজিল্যান্ড। এরপর নিউজিল্যান্ড দিনের বাকি উইকেটটি হারায় দলীয় ১৩৩ রানে।

টেস্ট ক্যারিয়ারের ৩৪তম হাফ-সেঞ্চুরির স্বাদ নেওয়া টেইলর তৃতীয় শিকার হন আফ্রিদির। ১০টি চার ও ১টি ছক্কায় ১৫১ বলে ৭০ রান করেন তিনি। তৃতীয় উইকেটে ২৮১ বলে ১২০ রান করেন উইলিয়ামসন-টেইলর। প্রথম দিন শেষে ৯৪ রানে অপরাজিত ছিলেন কেন উইলিয়ামসন।
sportsmail24
দ্বিতীয় দিন রোববার (২৭ ডিসেম্বর) ব্যাট করতে নেমে দুর্দান্ত খেলেন উইলিয়ামসন ও হেনরি নিকোলস। ব্যক্তিগত ৫৬ রানে যখন হেনরি নিকোলস সাজঘরে ফিরেন, নিউজিল্যান্ডের দলীয় সংগ্রহ তখন ২৬৬ রান। এর আগে টেস্ট ক্যারিয়ারের ২২তম সেঞ্চুরি তুলেন নেন অধিনায়ক কেন উইলিয়ামসন।

নিকোলস চলে যাওয়ার পর অবশ্য বেশিক্ষণ থাকতে পারেননি উইলিয়ামসনও। পঞ্চম উইকেটে হিসেবে দলীয় ২৮১ রানে সাজঘরে ফিরেন তিনি। ২৯৭ বল খেলে ১২৯ রান করেন উইলিয়ামসন। তার এ ইনিংসে ১২টি বাউন্ডারির সাথে একটি ওভারবাউন্ডারি ছিল।

উইলিয়ামসন-নিকোলস চলে যাওয়ার পর ব্রাডলি-জন (বিজে) ওয়াটলিংয়ের ব্যাট থেকে রান পায় নিউজিল্যান্ড। ১৪৫ বল মোকাবেলা করে ৮টি বাউন্ডারিতে ৭৩ রান করেন তিনি। এছাড়া মিচেল স্যান্টনার ১৯ (৪৩ বল), কাইল জেমিসন ৩২ (৬৯ বল) এবং নীল ওয়াগনার ১৯ রান (৩৬ বল) করেন।

পাকিস্তানের পক্ষে বল হাতে শাহীন আফ্রিদি ৪টি, ইয়াসির শাহ ৩টি এবং মোহাম্মদ আব্বাস, ফাহিম আশরাফ ও নাসিম শাহ একটি করে উইকেট শিকার করেন।

দ্বিতীয় দিনের শেষ দিকে ২০ ওভার ব্যাট করার সুযোগ পেয়েছিল পাকিস্তান। দিনের শেষ দিকে এক উইকেটে ৩০ রান সংগ্রহ করেছে তারা। ফলে ৯ উইকেট হাতে নিয়ে এখনও ৪০১ রানে পিছিয়ে রয়েছে পাকিস্তান।

ব্যাট করতে নেমে ওপেনার শান মাসউদ ১০ রান করে আউট হয়েছেন। এছাড়া ১৯ রানে আবিদ আলী এবং ১৫ বল খেলেও রানের খাতায় শূন্য থাকা মোহাম্মদ আব্বাস অপরাজিত রয়েছেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

হোয়াইটওয়াশ থেকে বাঁচলো পাকিস্তান

হোয়াইটওয়াশ থেকে বাঁচলো পাকিস্তান

দেশের হয়ে অনন্য রেকর্ডের মালিক টেইলর

দেশের হয়ে অনন্য রেকর্ডের মালিক টেইলর

নিউজিল্যান্ডের দৃষ্টি টেস্ট র‌্যাংকিংয়ের চূড়ায়

নিউজিল্যান্ডের দৃষ্টি টেস্ট র‌্যাংকিংয়ের চূড়ায়

শাদাব-ইমামের নিউজিল্যান্ড সফর শেষ

শাদাব-ইমামের নিউজিল্যান্ড সফর শেষ