ফিরছেন রাবাদা, পাকিস্তান সফরে প্রোটিয়া দলে নতুন দুই মুখ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০৩ পিএম, ০৮ জানুয়ারি ২০২১
ফিরছেন রাবাদা, পাকিস্তান সফরে প্রোটিয়া দলে নতুন দুই মুখ

ফাইল ফটো

পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ২১ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)। শুক্রবার (৮ জানুয়ারি) ঘোষিত দলে জায়গা পেয়েছেন নতুন দুই। তারা হলেন- মুখ ড্যারিন ডুপাভিলন ও ওটনিল বার্টম্যান।

টেস্ট দলের জন্য নতুন মুখ হলেও একটি ওয়ানডে ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে ডুপাভিলনের। ২৬ জানুয়ারি (মঙ্গলবার) থেকে পাকিস্তানের মাটিতে শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ।

এদিকে ঘোষিত দলে ইনজুরির কারণে নিজ মাঠে সদ্য শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করা দল থেকে বাদ পড়েছেন গ্লেন্টন স্টুরম্যান ও মিগেল প্রিটোরিয়াস। আর দলে ফিরেছেন পেসার কাগিসো রাবাদা। ইনজুরির কারণে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে খেলতে পারেননি তিনি।

দলে দু’জন বাঁ-হাতি স্পিনারও রাখা হয়েছে। তারা হলেন- জর্জ লিন্ডে ও তাবরাইজ শামসি। নির্বাচক প্যানেলের আহ্বায়ক ভিক্টর এমপিতসং বলেছেন, ‘পাকিস্তানের কন্ডিশন সম্পর্কে দক্ষিণ আফ্রিকা দলের খুব বেশি জানা নেই। আমরা বোলিং আক্রমণকে আরও শক্তিশালী করতে চেয়েছি।’

ক্রিকেট দক্ষিণ আফ্রিকার বিবৃতি অনুসারে, ১৫ জানুয়ারি (শুক্রবার) পাকিস্তানের উদ্দেশে দেশ ছাড়বে দল। অনুশীলন ও নিজেদের মধ্যে ম্যাচের আগে করাচিতে নিজেদের কোয়ারেন্টাইন পর্ব সম্পন্ন করবে দক্ষিণ আফ্রিকা।

টেস্ট সিরিজ শেষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলবে দক্ষিণ আফ্রিকা। টি-টোয়েন্টি সিরিজের জন্য আগামী সপ্তাহে পৃথক দল ঘোষণা করবে দক্ষিণ আফ্রিকা।

২০০৭-০৮ সালের পর প্রথমবার পাকিস্তান সফর করছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। যদিও ২০১৭ সালে ফাফ ডু-প্লেসিসের নেতৃত্বে পাকিস্তান সফর করেছিল বিশ্ব একাদশ। ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা ক্রিকেট দলের বাসে সন্ত্রাসীদের হামলার পর সেটি ছিল উল্লেখযোগ্য আন্তর্জাতিক ম্যাচ।

দক্ষিণ আফ্রিকার টেস্ট দল
কুইন্ট ডি কক (অধিনায়ক), তেম্বা বাভুমা, আইডেন মার্করাম, ফাফ ডু-প্লেসিস, ডিন এলগার, কাগিসো রাবাদা, ডোয়াইন প্রিটোরিয়াস, কেশব মহারাজ, লুঙ্গি এনগিডি, রাসি ভ্যান ডার ডুসেন, এনরিচ নর্টি, উইয়ান মুল্ডার, লুথো সিপামলা, ব্যুরান হেন্ড্রিক্স, কাইল ভেরেনি, সারেল এরউই, কিগান পিটারসেন, তাবারাইজ শামসি, জর্জ লিন্ডে, ড্যারিন ডুপাভিলন ও ওটনিল বার্টম্যান।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

স্মিথের অন্য রকম গর্ব

স্মিথের অন্য রকম গর্ব

যুক্তরাষ্ট্রে বসতি গড়তে লঙ্কান ক্রিকেটকে জয়সুরিয়ার বিদায়

যুক্তরাষ্ট্রে বসতি গড়তে লঙ্কান ক্রিকেটকে জয়সুরিয়ার বিদায়

প্রথমবার পাকিস্তান সফরে যাচ্ছে ইংল্যান্ডের মেয়েরা

প্রথমবার পাকিস্তান সফরে যাচ্ছে ইংল্যান্ডের মেয়েরা

৯ নম্বরেই বাংলাদেশ, ভুল শুধরে নিল আইসিসি

৯ নম্বরেই বাংলাদেশ, ভুল শুধরে নিল আইসিসি