ভারতে ফিরলো আন্তর্জাতিক ক্রিকেট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩৮ এএম, ০৫ ফেব্রুয়ারি ২০২১
ভারতে ফিরলো আন্তর্জাতিক ক্রিকেট

প্রাণঘাতি করোনার কারণে জনপ্রিয় ফ্রেঞ্চাইজি টুর্নামেন্ট আইপিএলের ১৩তম আসর দেশের বাইরে অনুষ্ঠিত হয়েছে।অবশেষে অবসান হলো প্রতীক্ষার। করোনা পরবর্তী ভারতের মাঠে গড়ালো আন্তর্জাতিক ক্রিকেট। শুক্রবার (৫ ফেব্রুয়ারি) থেকে চেন্নাইয়ে শুরু হয়েছে ইংল্যান্ডের বিপক্ষে চার ম্যাচ সিরিজের প্রথম টেস্ট।

সিরিজের প্রথম ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট। ফলে নিজেদের মাঠে প্রথমে বোলিং করছে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারত। এদিকে এ ম্যাচ দিয়ে ক্যারিয়ারের একশতম টেস্ট খেলতে নেমেছেন ইংলিশ এ অধিনায়ক জো রুট।

২০১২-১৩ মৌসুমে ক্যাপটেন কুকের অধিনায়কত্বে সর্বশেষ স্বাগতিক ভারতকে হারিয়েছিল ইংল্যান্ড। অবশ্য এরপর থেকে উপমহাদেশীয় উইকেটে দাপট দেখায় ভারত। সর্বশেষ অস্ট্রেলিয়ার মাটিতে স্বাগতিকদের হারিয়ে দিয়েছে ভারপ্রাপ্ত অধিনায়ক আজিঙ্ক রাহানের নেতৃত্বে ভারতীয় ক্রিকেট দল।

এদিকে অস্ট্রেলিয়ায় চোটে জর্জরিত ভারত ঘরের মাঠেও চোটকে সাথী করেছে। হাঁটুর চোটের কারণে প্রথম ম্যাচ থেকে ছিটকে গেছেন অক্ষর পটেল। ভারতীয় বোর্ড থেকে জানানো হয়েছে, ২৭ বছরের এই স্পিনারকে প্রথম টেস্টে পাওয়া যাবে না।

এছাড়া অস্ট্রেলিয়ায় শেষ তিন টেস্টে না খেলা ভারতের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি দেশের মাটিতে এ সিরিজ দিয়ে আবারও দলে ফিরেছেন। প্রথমবারের মতো বাবা হওয়ায় স্ত্রীর পাশে থাকতে সে সময় ছুটি নিয়েছিলেন কোহলি।

ভারতের একাদশ
বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শুবমান গিল, চেতেশ্বর পূজারা, আজিঙ্ক রাহানে (সহ অধিনায়ক), ঋষভ পন্থ (উইকেটরক্ষক), আর অশ্বিন, ওয়াশিংটন সুন্দর, শাহবাজ নদিম, ইশান্ত শর্মা, জশপ্রীত বুমরাহ ও মোহাম্মদ সিরাজ।

ইংল্যান্ড একাদশ
জো রুট (অধিনায়ক), ররি বার্নস, ডমিনিক সিবলে, ড্যানিয়েল লরেন্স, বেন স্টোকস, অলি পোপ, জোস বাটলার, ডমিনিক বেস, জোফ্রা আর্চার, জ্যাক লিচ ও জেমস অ্যান্ডারসন।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

‘বিরল প্রত্যাশা’ নিয়ে শততম টেস্ট খেলতে নামছেন রুট

‘বিরল প্রত্যাশা’ নিয়ে শততম টেস্ট খেলতে নামছেন রুট

পরিবর্তনে যেমন হলো বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ সূচি

পরিবর্তনে যেমন হলো বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ সূচি

বাংলাদেশে আসছে শ্রীলঙ্কা ক্রিকেট দল

বাংলাদেশে আসছে শ্রীলঙ্কা ক্রিকেট দল

ক্রিকেট মাঠে দর্শক ফেরাচ্ছে পাকিস্তান

ক্রিকেট মাঠে দর্শক ফেরাচ্ছে পাকিস্তান