২২৩/৫, প্রথম দিন শেষে সমানে সমান বাংলাদেশ-উইন্ডিজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:০৫ পিএম, ১১ ফেব্রুয়ারি ২০২১
২২৩/৫, প্রথম দিন শেষে সমানে সমান বাংলাদেশ-উইন্ডিজ

ঢাকা টেস্টের প্রথম দিন শেষে ৫ উইকেট হারিয়ে ২২৩ রান সংগ্রহ করেছে ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশি বোলারদের বিপক্ষে দিনের পুরো ৯০ ওভার ব্যাট করে ২ দশমিক ৪৭ গড়ে তারা এ রান সংগ্রহ করেছে। যার মধ্যে সর্বশেষ উইকেট ৪৫ রানের পার্টনারশীপ গড়েছেন এনক্রুমাহ বোনার এবং জোশুয়া দা সিলভা।

দিন শেষে বোনার ৭৪ এবং সিলভা ২২ রানে অপরাজিত রয়েছেন। ব্যাট হাতে চার নম্বরে নামা বোনারের ১৭৩ বলে ইনিংসে ৬টি চারের মার রয়েছে। এছাড়া ৪৬ বলে মাত্র ১ চারে ২২ রান করে অপরাজিত রয়েছেন সিলভা। তাদের দু’জনের এই ধৈর্যশীল ইনিংসেই দিন শেষে বাংলাদেশের বিপক্ষে ৩ শতাধিক রানের স্কোর গড়ার বার্তা দিচ্ছে ওয়েস্ট ইন্ডিজ।

সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচে বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) সকালে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামেন ক্যারিবীয়রা।

ব্যাট করতে নেমেই ভালোর আভাস দেন দুই ওপেনার অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট এবং জন ক্যাম্পবেল। তাদের দু’জনের উদ্বোধনী জুটি থেকে আসে ৬৬ রান। ৩৬ রানে থাকা ক্যাম্পবেলকে আউট করেন তাইজুল ইসলাম। ঢাকা টেস্টের প্রথম সেশনে এটিই ছিল বাংলাদেশের একমাত্র সাফল্য

বাঁহাতি স্পিনার তাইজুলের বলে এলবিডব্লিউ হওয়ার আগে ৬৮ বল খেলে ৫টি চার ও ১টি ছক্কায় নিজের ইনিংস সাজান ক্যাম্পবেল।
sportsmail24
এরপর দ্বিতীয় সেশনের শুরুতেই আঘাত হানেন আবু জায়েদ রাহী। মোসলেকে সরাসরি বোল্ড করেন তিনি। ৩৮ বলে মাত্র ৭ রান করে সাজঘরে ফিরেন তিনি। ফলে দলীয় ৮৭ রানে দ্বিতীয় উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ।

ব্যাট হাতে এক প্রান্ত আগলে রেখে ক্রমেই ভয়ঙ্কর হয়ে উঠছিলেন অধিনায়ক ব্র্যাথওয়েট। তবে তাকে ফেরান দ্বিতীয় টেস্টে সুযোগ পাওয়া সৌম্য সরকার। তার আগে ক্যারিবীয় অধিনায়ক ১২২ বলে নিজের নামের পাসে যোগ করে ৪৭ রান।

এরপর প্রথম ম্যাচে বাংলাদেশকে একাই হারিয়ে দেওয়া কাইল মায়ার্স এবার ব্যর্থ হয়েছেন। ১৮ বলের ইনিংসে মাত্র ৫ রান করে বিদায় নিতে হয়েছে তাকে। রাহীর বলে স্লিপে সৌম্যর হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন তিনি।

দ্রুত ৪ উইকেট হারানোর পরও বোনার ও জার্মেইন ব্ল্যাকউড লড়াই চালিয়ে যান। তবে ২৮ রান করা ব্ল্যাকউডকে কট অ্যান্ড বোল্ড করে সাজঘরে ফেরান তাইজুল। ব্ল্যাকউড আউট হওয়ায় ৬২ রানের জুটি ভাঙে। পাঁচ উইকেট হারিয়ে উইকেটে বোনারের সঙ্গী হন জোশুয়া দা সিলভা।

বোনার-সিলভা মিলেই দিন শেষ করেন। দু’জনে যথাক্রমে ৭৪ ও ২২ রানে অপরাজিত রয়েছেন। দিন শেষ হওয়ার আগে তাদের দু’জনের ব্যাট থেকে ৪৫ রানের পার্টনাশীপ এসেছে।

বাংলাদেশের পক্ষে বল হাতে রাহী ও তাইজুল ২টি করে এবং বাকি উইকেটটি নিয়েছেন সৌম্য সরকার। এছাড়া মেহেদী হাসান মিরাজ এবং নাঈম হাসান উইকেট শূন্য রয়েছেন।

সংক্ষিপ্ত স্কোর (প্রথম দিন শেষে)
ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস : ৯০ ওভারে ২২৩/৫ (ব্র্যাথওয়েট ৪৭, ক্যাম্পবেল ৩৬, বোনার ৭৪*, সিলভা ২২*; আবু জায়েদ ১৮-৫-৪৬-২, মিরাজ ২২-৫-৩৯-০, নাঈম ১২-১-৪২-০, তাইজুল ৩০-৫-৬৪-২, সৌম্য ৮-১-৩০-১)।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

কোহলি-লাবুশেনকে নীচে নামিয়ে তিনে রুট

কোহলি-লাবুশেনকে নীচে নামিয়ে তিনে রুট

সাগরিকা এবং একজন মমিনুলের বন্ধুত্ব

সাগরিকা এবং একজন মমিনুলের বন্ধুত্ব

বিশ্বকাপ ভারতে, দৃষ্টি বাংলাদেশে

বিশ্বকাপ ভারতে, দৃষ্টি বাংলাদেশে

চাপ সামলে ইতিবাচক মনোভাবে বিশ্বাসী মমিনুল

চাপ সামলে ইতিবাচক মনোভাবে বিশ্বাসী মমিনুল