১৩১ রানে গুটিয়ে গেল আফগানিস্তান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:১৮ পিএম, ০২ মার্চ ২০২১
১৩১ রানে গুটিয়ে গেল আফগানিস্তান

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টেস্ট প্রথম ইনিংসে ১৩১ রানেই গুটিয়ে গেছে আফগানিস্তান। টস জিতে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ে বোলারদের সামনে একে একে উইকেট বিলিয়ে দিয়েছেন আফগানরা। ৪৭ ওভারে আফগানিস্তানকে অলআউট করার পথে বল হাতে চার উইকেট শিকার করেছেন ব্লেসিং মুজারাবানি।

মঙ্গলবার (২ মার্চ) আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন আফগানিস্তানের অধিনায়ক আসগর আফগান। ব্যাটিংয়ে নেমে ইনিংসের প্রথম বলেই ওপেনার আব্দুল মালিককে হারায় তারা। বল হাতে ইনিংসের শুরুতেই আঘাত হানেন ব্লেসিং মুজারাবানি।

দলীয় ৮ রানে দ্বিতীয় উইকেট হারায় আফগানিস্তান। এবারও সেই মুজারাবানি। ৬ রান করা রহমত শাহকে নিজের দ্বিতীয় শিকার বানান তিনি। এরপর তৃতীয় উইকেটে ২৯ রান যোগ করেন ইব্রাহিম জাদরান ও মুনির আহমেদ।

১২ রান করে মুনিরের আউট হলে ৩৭ রানে তৃতীয় উইকেট হারায় আফগান। শুরুতেই চাপ পড়া আফগানিস্তানকে আরও চেপে ধরে জিম্বাবুয়ে। ৬৯ রানে আফগানদের ৫ উইকেট তুলে নেয় তারা। ৩১ রান করা ইব্রাহিম ও ৫ রান করা হাশমতুল্লাহ শাহিদীকে সাজঘরে ফেরান ভেক্টর নিয়াচি।

অধিনায়ক আসগর আফগানও বিদায় নেন স্বল্প রানে। আসগর ১৩ রান করে ফিরে গেলে বড় সংগ্রহের সম্ভাবনা শেষ হয়ে যায়। শেষ পর্যন্ত আমির হামজার অপরাজিত ১৬ রানের সুবাদে ১৩১ রান তুলে আফগানিস্তান।

জিম্বাবুয়ের হয়ে বল হাতে ৪৮ রান দিয়ে সর্বোচ্চ ৪টি উইকেট শিকার করেছেন ব্লেসিং মুজারবানি। এছাড়া ৩৪ রান দিয়ে ভিক্টর নিয়াচি ৩টি এবং ডোনাল্ড ট্রিপানো, সিকান্দার রাজা ও অধিনায়ক শন উইলিয়ামস একটি করে উইকেট নিয়েছেন।

ইনজুরি থেকে পুরোপুরি সেরে না ওঠায় জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টেস্টে খেলছেন না রশিদ খান। ফলে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টেস্টে রশিদের লেগ স্পিনার ঘূর্ণিও পাচ্ছে না আফগানিস্তান।

সংক্ষিপ্ত স্কোর
আফগানিস্তান (প্রথম ইনিংস) : ১৩১/১০ (ইব্রাহিম জাদরান ৩১, আফসার জাজাই ৩৭, আমির হামজা ১৬; ব্লেসিং মুজারবানি ৪/৪৮, ভিক্টর নিয়াচি ৩/৩৪, শন উইলিয়ামস ১/৪, সিকান্দার রাজা ১/৮, ডোনাল্ড ট্রিপানো ১/২৪)।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

টেইলর-আরভিনকে ছাড়াই জিম্বাবুয়ের টেস্ট দল

টেইলর-আরভিনকে ছাড়াই জিম্বাবুয়ের টেস্ট দল

অভিষেকেই আফগান তরুণ গুরবাজের সেঞ্চুরি

অভিষেকেই আফগান তরুণ গুরবাজের সেঞ্চুরি

বাংলাদেশের সমান পয়েন্ট নিয়ে পাকিস্তানকে পিছনে ফেললো আফগানিস্তান

বাংলাদেশের সমান পয়েন্ট নিয়ে পাকিস্তানকে পিছনে ফেললো আফগানিস্তান

জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করলো পাকিস্তান

জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করলো পাকিস্তান