শত রানের লিড নিয়ে লাঞ্চে শ্রীলঙ্কা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:০৩ এএম, ২৬ এপ্রিল ২০২১
শত রানের লিড নিয়ে লাঞ্চে শ্রীলঙ্কা

প্রথম ইনিংসে বাংলাদেশের করা ৫৪১ রানের (ডি) বিপরীতে লিড নিয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা। পাল্লেকেলে টেস্টের পঞ্চম ও শেষ দিনে ১০৭ রানের লিড নিয়ে লাঞ্চ বিরতিতে গেছে শ্রীলঙ্কা। স্বাগতিকদের প্রথম ইনিংসে এখন পর্যন্ত সংগ্রহ ৮ উইকেটে ৬৪৮ রান। শেষ দিনে বাংলাদেশের সাফল্য ৫ উইকেট।

তিন উইকেটে ৫১২ রান নিয়ে পঞ্চম দিন ব্যাটিং শুরু করা শ্রীলঙ্কা দিনের পঞ্চম ওভারেই উইকেট হারায়। ওভারে চতুর্থ বলে ধনাঞ্জয়াকে ফেরান তাসকিন আহমেদ। এরপর নিজের পরের ওভারেই করুনারত্নে ফেরান টাইগার পেসার তাসিকন।

তাসকিনের বলে ব্যক্তিগত ১৬৬ রানে বোল্ড হয়ে সাজঘরে ফিরেন ধনাঞ্জয়া। ফলে দীর্ঘ অপেক্ষার ভাঙে করুনারত্নে ও ধনাঞ্জয়ার ৩৪৫ রানের রেকর্ড জুটি। ৫৩৫ রানে শ্রীলঙ্কার চতুর্থ উইকেট তুলে নেওয়ার পর নিজের পরের ওভারে আবারও আঘাত হানেন তাসকিন। এবার তার শিকার আরেক বিধ্বংসী ব্যাটার করুনারত্নে।

প্রথম ইনিংসে বাংলাদেশের করা ৫৪১ রানের বিপরীতে লিড নিয়েই সাজঘরে ফিরেন করুনারত্নে। দলীয় ৫৪৪ রানে পঞ্চম উইকেট হারায় শ্রীলঙ্কা। তাসকিনের বলে করুনারত্নেকে ক্যাচবন্দি করেন নাজমুল হোসেন শান্ত।

২৯১ বল খেলে ১৬৬ রান করেন ধনাঞ্জয়া। তার এ ইনিংসে ২২টি চারের মার থাকলেও ছিল না কোনো ছক্কার মার। এছাড়া অন্যপ্রান্তের টেস্ট ক্রিকেটে প্রথমবারের মতো ডাবল সেঞ্চুরি হাঁকানো করুনারত্নে থামেন ব্যক্তিগত ২৪৪ রানে। ৪৩৭ বলের তার এ ইনিংসে ২৬টি চারের মার ছিল।

ধনাঞ্জয়া-করুনারত্নের পর পাঠুম নিসঙ্কাকে (১২) ইবাদত হোসেন এবং পিডাব্লুএইচ ডি সিলভাকে (৪৩) ফেরান তাইজুল ইসলাম। এছাড়া ৩১ রান করা নিরোশন ডিকওয়েলা কাটা পড়েন রান আউটে।

চতুর্থ দিন (শনিবার, ২৪ এপ্রিল) শেষে করুনাত্নে ২৩৪ ও ধনাঞ্জয়া ১৫৪ রানে অপরাজিত ছিলেন। দিনের ৭৬ ওভার বল করে ২৮৩ রান দিলেও উইকেট শূন্য ছিল বাংলাদেশ।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সকালেই সাফল্য, বিধ্বংসী করুনারত্নে-ধনাঞ্জয়াকে ফেরালেন তাসকিন

সকালেই সাফল্য, বিধ্বংসী করুনারত্নে-ধনাঞ্জয়াকে ফেরালেন তাসকিন

‘বাংলাদেশ ক্রিকেটের ভবিষ্যৎ নিরাপদ’

‘বাংলাদেশ ক্রিকেটের ভবিষ্যৎ নিরাপদ’

৫১৯ বলে উইকেট শূন্য বাংলাদেশ, রেকর্ড ভাঙলো শ্রীলঙ্কা

৫১৯ বলে উইকেট শূন্য বাংলাদেশ, রেকর্ড ভাঙলো শ্রীলঙ্কা

৫৪১ রানে থামলো বাংলাদেশ

৫৪১ রানে থামলো বাংলাদেশ