জিম্বাবুয়ে প্রস্তুতি ম্যাচে সাকিবের ব্যাটে রান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:২০ এএম, ০৪ জুলাই ২০২১
জিম্বাবুয়ে প্রস্তুতি ম্যাচে সাকিবের ব্যাটে রান

ফাইল ফটো

ঢাকা প্রিমিয়ার লিগের ব্যাট হাতে ব্যর্থ ছিলেন সাকিব আল হাসান। তবে জিম্বাবুয়ে সফরে টেস্টে আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে ব্যাট হাতে রান পেয়েছেন তিনি। প্রথম দিন শেষে ৫৬ বলে ১৪ চার ও ১ ছয়ের ৭৪ রান করে স্বেচ্ছা অবসরে গেছেন সাকিব।

ঘরের মাঠে ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) মোহামেডানের হয়ে ৮ ম্যাচে ১২০ রান করেছিলেন সাকিব আল হাসান। ডিপিএলের সুপার লিগে না খেলে যুক্তরাষ্ট্রে চলে গিয়েছিলেন তিনি। সেখানে থেকে দেশে না ফিরে সরাসরি জিম্বাবুয়ে দলের সাথে যোগ দিয়েছেন সাকিব।

জিম্বাবুয়ে পৌঁছে একদিনের কোয়ারেন্টাই ন পালন শেষে বৃহস্পতি ও শুক্রবার নিজেদের মধ্যে অনুশীলন করেছে বাংলাদেশ ক্রিকেট দল। অনুশীলন শেষে শনিবার থেকে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলছে মমিনুল-সাকিবরা।

হারারের হাইফিল্ডোর তাকাশিনহা স্পোর্টস ক্লাব মাঠে শুরু হওয়া প্রস্তুতি ম্যাচে ব্যাট হাতে মাঠে নামেন সাকিব আল হাসান। ব্যাট হাতে স্বাগতিক জিম্বাবুয়ে নির্বাচিত একাদশের বিপক্ষে ৭৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন তিনি।
sportsmail24
৪৯ বলে ফিফটি করার পর পরের পাঁচ বল থেকে তুলের ২২ রান। ওয়েলে মাধভেরের এক ওভারে হাঁকান এক ছক্কার সাথে তিন চার। শেষ পর্যন্ত ৫৬ বলে ১৪ চার ও ১ ছয়ের ৭৪ রান করে স্বেচ্ছা অবসরে যান সাকিব।

প্রস্ততি ম্যাচের প্রথম দিনে সাকিব একা রান পেয়েছেন তা নয়, ব্যাট হাতে বাঁহাতি ওপেনার সাদমান ইসলাম (০) ছাড়া টাইগারদের সব ব্যাটসম্যানই রান করেছেন।

দলের অপর ওপেনার সাইফ হাসান এবং তিন নম্বরে নামা নাজমুল হোসেন শান্ত হাফ-সেঞ্চুরি হাঁকিয়ে স্বেচ্ছায় অবসরে গেছেন। এছাড়া ১০৮ বলে ৬৫ রানে স্বেচ্ছা অবসরে ফিরেছেন। টেস্ট অধিনায়ক মমিনুল হক ৭৭ বলে আউট হয়েছেন ২৯ রানে।

প্রস্তুতি ম্যাচে মূল টেস্ট স্কোয়াডের ৭ জনকে নিয়ে একাদশ সাজিয়েছে স্বাগতিক জিম্বাবুয়ে। অন্যদিকে, বাংলাদেশের হয়ে তামিম ইকবাল, মুশফিকুর রহিম, ইয়াসির আলী চৌধুরী, কাজী নুরুল হাসান সোহান ও তাইজুল ইসলাম প্রস্তুতি ম্যাচে খেলছেন না।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ক্যারিয়ারের প্রথম জিম্বাবুয়ে সফর, এক্সাইটেড তাসকিন

ক্যারিয়ারের প্রথম জিম্বাবুয়ে সফর, এক্সাইটেড তাসকিন

ক্রিকইনফোর দৃষ্টিতে ‘বাজে আচরণের রাজা’ সাকিব

ক্রিকইনফোর দৃষ্টিতে ‘বাজে আচরণের রাজা’ সাকিব

জিম্বাবুয়েকে সহজভাবে নিচ্ছে না বাংলাদেশ

জিম্বাবুয়েকে সহজভাবে নিচ্ছে না বাংলাদেশ

কাউকে নিয়ে নেতিবাচক বা সমালোচনা করতে চাই না : আকরাম খান

কাউকে নিয়ে নেতিবাচক বা সমালোচনা করতে চাই না : আকরাম খান