স্লো ওভার রেটে ভারত-ইংল্যান্ডের পয়েন্ট কাটা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৫০ এএম, ১২ আগস্ট ২০২১
স্লো ওভার রেটে ভারত-ইংল্যান্ডের পয়েন্ট কাটা

ইংল্যান্ড এবং ভারতের মধ্যকার পাঁচ ম্যাচ সিরিজের টেস্ট দিয়ে মাঠে গড়িয়েছে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় চক্র। আসরের প্রথম ম্যাচেই স্লো ওভার রেটের কারণে জরিমানা গুনতে হয়েছে দুই দলকে। স্লো ওভার রেটের কারণে দুই পয়েন্ট কাটার পাশাপাশি ম্যাচ ফির ৪০ শতাংশ জরিমানা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরের পয়েন্ট সিস্টেমে দুইদলের চার পয়েন্ট করে পাওয়ার কথা ছিল। তবে স্লো ওভার রেটের কারণে দুই দলের দুই পয়েন্ট করে কেটে নেওয়া হয়েছে। বুধবার (১১ আগস্ট) এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে আইসিসি।

ট্রেন্ট ব্রিজ টেস্টে দুই দলের একাদশেই ছিল পেসারদের আধিক্য। এরফলে নির্ধারিত সময়ের মধ্যে ওভার শেষ করতে পারেনি কোন দলই। এ কারণেই স্লো ওভার রেটের ফাদে পড়েছে দুই দল।

আইসিসির কোড অব কন্ডাক্টের ২.২২ ধারা অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যে বোলিং শেষ করতে না পারলে প্রতি ইনিংসের জন্য ২০ শতাংশ জরিমানা করা হয়। দুই ইনিংসেই স্লো ওভার রেট থাকায় ৪০ শতাংশ করে জরিমানা করা হয়েছে।

এছাড়াও আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের আচরণবিধি অনুযায়ী স্লো ওভার রেটের কারণে প্রতি ইনিংসের জন্য ১ পয়েন্ট করে কাটা হয়। দুই ইনিংসেই স্লো ওভার রেট থাকায় ২ পয়েন্ট করে কাটা হয়েছে।

ট্রেন্টব্রিজ টেস্ট শেষে অন ফিল্ড আম্পায়ার মাইকেল গফ এবং রিচার্ড কেটেলবরো এবং অন্যান্য ম্যাচ অফিসিয়ালরা স্লো ওভার রেটের অভিযোগ আনেন। ম্যাচ শেষে আনুষ্ঠানিক শুনানি শেষে শাস্তি প্রদান করেন ম্যাচ রেফারি ক্রিস ব্রড।

স্লো ওভার রেটের কারণে পয়েন্ট কাটায় দুই দলকেই সমস্যায় পড়তে হতে পারে। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম চক্রে ভারতের বিপক্ষে মেলবোর্ণ টেস্টে চার পয়েন্ট হারায় অস্ট্রেলিয়া। এর ফলে দৌড়ে এগিয়ে থেকেও ফাইনাল খেলতে পারেনি অস্ট্রেলিয়া।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

লঙ্কান ব্যাটিং কোচ নিয়োগ দিল আফগানিস্তান

লঙ্কান ব্যাটিং কোচ নিয়োগ দিল আফগানিস্তান

‘সুযোগ’ পেয়েই মিরপুরের চিরচেনা মাঠে মুশফিক

‘সুযোগ’ পেয়েই মিরপুরের চিরচেনা মাঠে মুশফিক

পাকিস্তান সিরিজে ওয়েস্ট ইন্ডিজের টেস্ট দল ঘোষণা

পাকিস্তান সিরিজে ওয়েস্ট ইন্ডিজের টেস্ট দল ঘোষণা

ক্রিকেটের অলিম্পিক যাত্রা, চেষ্টা করছে আইসিসি

ক্রিকেটের অলিম্পিক যাত্রা, চেষ্টা করছে আইসিসি