৩০০ রানে ইনিংস ঘোষণা করলো পাকিস্তান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:২৩ পিএম, ০৭ ডিসেম্বর ২০২১
৩০০ রানে ইনিংস ঘোষণা করলো পাকিস্তান

ঢাকা টেস্টের চতুর্থ দিনে এসে প্রথম ইনিংসের ইতি টানলো পাকিস্তান। মঙ্গলবার (৭ ডিসেম্বর) লাঞ্চ ব্রেকের পর ৪ উইকেটে ৩০০ রানের সংগ্রহ গড়ে ইনিংস ঘোষণা করেছে তারা। ব্যাট হাতে মোহাম্মদ রিজওয়ান এবং ফাওয়াদ আলম দুজনের ফিফটি করে অপরাজিত ছিলেন।

শনিবার (৪ ডিসেম্বর) থেকে ঢাকা শুরু হওয়া টেস্টের প্রথম দিনেই বাধা হয়ে দাঁড়ায় আবহাওয়া। আলো স্বল্পতায় ৫৭ তম ওভারেই শেষ হয় প্রথম দিনের খেলা। দিন শেষে পাকিস্তানের সংগ্রহ ছিল ২ উইকেটে ১৬১ রান।

প্রথম দিন ৫৭ ওভার খেলা সম্ভব হলেও দ্বিতীয় মাঠে গড়ায় মাত্র ৩৮ বল। বৃষ্টি বিঘ্নিত দিনে আর কোন বল মাঠে গড়ায়নি। আর সোমবার (৬ ডিসেম্বর) তৃতীয় দিন টানা বৃষ্টির কারণে ক্রিকেটাররাই হোটেল ছাড়তে পারেননি।

খারাপ আবাওয়ার কারণে মঙ্গলবার (৭ ডিসেম্বর) চতুর্থ দিনের খেলাও শুরু হয় বিলম্বে। সকাল ১০টা ৫০ মিনিট থেকে শুরু হওয়া ম্যাচের প্রথম সেশন শেষ হয় দিনের ১৯ দশমিক ৪ ওভারে। দিনের প্রথম সেশনে ২ উইকেট হারিয়ে পাকিস্তানের রান যুক্ত হয় ৫৪।

চতুর্থ দিনের প্রথম সেশন শেষে পাকিস্তানের সংগ্রহ দাঁড়িয়েছে ৪ উইকেটে ২৪২ রান। বৃষ্টির বিরম্ভনা এড়িয়ে ৫২ রান নিয়ে ব্যাট করতে নামা আজহার আলি সাজঘরে ফিরেন ৫৬ রানে। আর ৭১ রান নিয়ে শুরু করে বাবর আজম ফিরেছেন ৭৬ রানে।

লাঞ্চ ব্রেকে যাওয়ার আগে ফাওয়াদ আলম ১৯ ও মোহাম্মদ রিজওয়ান ২৬ রান অপরাজিত ছিলেন। দ্বিতীয় সেশনে তারা দুজনেই ফিফটি তুলে নেন। ফাওয়াদ ৫০ এবং মোহাম্মদ রিজওয়ান অপরাজিত ৫৩ রান করেন। ফাওয়াদ ফিফটি করার পর দলীয় ৩০০ রানে প্রথম ইনিংস ঘোষণা করে পাকিস্তান।

এদিকে, বল হাতে তাইজুল ইসলাম দুটি এবং এবাদত ও খালেদ আহমেদ একটি উইকেট শিকার করেন। বল হাতে ১৯ ওভার হাত বোলিং করে ৫২ রান দিলেও উইকেট শূন্য ছিলেন সাকিব আল হাসান।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

অভিষেকের ৪১৯ বলে খালেদের প্রথম উইকেট শিকার

অভিষেকের ৪১৯ বলে খালেদের প্রথম উইকেট শিকার

টেস্ট র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ভারত, বাংলাদেশ নয়ে

টেস্ট র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ভারত, বাংলাদেশ নয়ে

নিউজিল্যান্ড সিরিজ থেকে ছুটি পেয়েছেন সাকিব

নিউজিল্যান্ড সিরিজ থেকে ছুটি পেয়েছেন সাকিব

সুবিধা পেয়েও কাজে লাগাতে পারলেন না পেসাররা

সুবিধা পেয়েও কাজে লাগাতে পারলেন না পেসাররা